Summer Drinks: ক্রমবর্ধমান তাপমাত্রার মধ্যে আপনাকে শীতল রাখবে এই ৫টি রিফ্রেশিং ড্রিঙ্কস

Summer Drinks: এই ৫টি সতেজ ড্রিঙ্কস আপনাকে গ্রীষ্মের মরসুমে ঠান্ডা এবং হাইড্রেটেড থাকতে সাহায্য করবে

হাইলাইটস:

  • জলজিরা হল একটি মশলাদার ড্রিঙ্কস
  • নিম্বু পানি একটি প্রচলিত ভারতীয় গ্রীষ্মকালীন ড্রিঙ্কস

Summer Drinks: গ্রীষ্মের ঋতু যতই ঘনিয়ে এসেছে, ততই পারদ ক্রমাগত ঊর্ধ্বমুখী হতে চলেছে, শীতল এবং হাইড্রেটেড থাকা প্রতিটি ব্যক্তির অপরিহার্য অগ্রাধিকার। প্রতিদিন তাপপ্রবাহ বৃদ্ধির সাথে সাথে উষ্ণতাকে হারানোর এবং সতেজ জীবনযাপন করার বিভিন্ন উপায় জানা গুরুত্বপূর্ণ। এখানে ৫টি সতেজ ড্রিঙ্কস রয়েছে যা আপনাকে গ্রীষ্মের মরসুমে ঠান্ডা এবং হাইড্রেটেড থাকতে সাহায্য করবে:

১. নিম্বু পানি (লেমোনেড)

নিম্বু পানি একটি প্রচলিত ভারতীয় গ্রীষ্মকালীন ড্রিঙ্কস, শুধু একটি গ্লাসে লেবু ছেঁকে নিন, চিনি বা মধু যোগ করুন এবং মিষ্টি দ্রবীভূত না হওয়া পর্যন্ত নাড়ুন। আপনি এক চিমটি লবণ এবং পুদিনা যোগ করে স্বাদ বাড়াতে পারেন।

২. আম পান্না

আম পান্না হল একটি প্রচলিত ভারতীয় ড্রিঙ্কস যা রান্না না করা আম, চিনি এবং মশলা দিয়ে তৈরি। এটি ভিটামিনে ভরপুর। আম পান্না প্রস্তুত করতে, কাঁচা আম মসৃণ হওয়া পর্যন্ত সিদ্ধ করুন, তারপর খোসা ছাড়িয়ে পিউরি করুন। পিউরিতে চিনি, ভাজা জিরা গুঁড়া, কালো লবণ এবং পুদিনা পাতা মিশিয়ে নিন। পানি দিয়ে কম্বিনেশন পাতলা করে ঠান্ডা করে পরিবেশন করুন। আম পান্না শুধুমাত্র ডিহাইড্রেশন প্রতিরোধে সাহায্য করে না বরং হজমে সাহায্য করে।

৩. নারকেল জল

প্রকৃতি নারকেল জলের আকারে শরীরের ইলেক্ট্রোলাইটগুলিকে নিজেরাই পূরণ করার একটি উপায় নিয়ে এসেছে, যা গ্রীষ্মের মরসুমে রিহাইড্রেশনের একটি দুর্দান্ত উপায় করে তোলে। এখানে আশ্চর্যজনক বিষয় হল যে নারকেল জল প্রয়োজনীয় খনিজ পদার্থ ‘পটাসিয়াম’ এবং ‘ম্যাগনেসিয়াম’ সমৃদ্ধ বলে পরিচিত যা ঘামের সময় হারিয়ে যায় এবং সেই কারণে এটি পুনরায় হাইড্রেটেড হওয়ার জন্য একটি দুর্দান্ত প্রতিকার হয়ে ওঠে!

We’re now on WhatsApp- Click to join

৪. জলজিরা

জলজিরা হল একটি মশলাদার ড্রিঙ্কস যা লোকেরা গ্রীষ্মের মরসুমে এটি খেতে পছন্দ করে এবং যা সারা ভারতে বেশ জনপ্রিয়। ক্রিমি স্বাদযুক্ত লস্যি ঠাণ্ডা পানির সাথে জিরার গুঁড়া, পুদিনা পাতা, তেঁতুলের পাল্প এবং চাট মসলা মিশিয়ে একটি মসৃণ প্রভাব নিশ্চিত করে। চূড়ান্ত মিশ্রণের ফলে মিষ্টি, নোনতা এবং টক স্বাদের একটি বিশিষ্ট সংমিশ্রণ সহ সতেজ এবং সুস্বাদু পানীয়। সার্বিকভাবে জলজিরা একটি সর্বোত্তম শীতল প্রভাব দেয় না, তবে একটি ভালো পাচনতন্ত্রের সাথে পরিপূরক হয়।

৫. ছাতু 

ছাতু, যা ভাজা ছোলা/বার্লি থেকে তৈরি। ছাতু ড্রিঙ্কস, জল, লেবুর রস, লবণ এবং আপনার স্বাদ মতো চিনি দিয়ে তৈরি করুন। ছাতু এমন ড্রিঙ্কস যা হাইড্রেটিং হতে এবং এটি প্রোটিন, ফাইবার এবং খনিজগুলির একটি সমৃদ্ধ উৎস। গ্রীষ্মের সময়কালে ঠান্ডা এবং সতেজ রাখার জন্য এটিকে উপযুক্ত পছন্দ করে তোলে।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.