Practices: এই ৫টি অনুশীলন আপনি একটি ভারসাম্যপূর্ণ জীবনের জন্য অন্তর্ভুক্ত করতে পারেন

Practices: ভারসাম্যপূর্ণ এবং ইতিবাচক জীবনের জন্য আপনি যে অনুশীলনগুলি অন্তর্ভুক্ত করতে পারেন

হাইলাইটস:

  • কৃতজ্ঞতার সাথে আপনার দিন শুরু করুন
  • ধারাবাহিকতা অন্তর্ভুক্ত করুন এবং অপরাধবোধ এড়ান

Practices: পরিপূর্ণ জীবনযাত্রায়, নিশ্চিতকরণ একটি শক্তিশালী হাতিয়ার হতে পারে। নিশ্চিতকরণ হল ইতিবাচক বিবৃতি যা আমরা নিজেদের কাছে পুনরাবৃত্তি করি, আমাদের মানসিকতা পরিবর্তন করতে এবং পছন্দসই গুণাবলী গড়ে তুলতে সাহায্য করে। সহজ জিনিসগুলির জন্য কৃতজ্ঞতার সাথে আপনার দিন শুরু করার কল্পনা করুন, সামনে যা আছে তার জন্য একটি ইতিবাচক সুর সেট করুন। অথবা সম্ভবত ধারাবাহিকতা আপনার ফোকাস – আপনি একটি অধিবেশন মিস করলে নিশ্চিতকরণ আপনাকে অপরাধবোধ ছাড়াই সুস্থ অভ্যাসের প্রতি প্রতিশ্রুতিবদ্ধ থাকতে সাহায্য করতে পারে।

We’re now on Telegram- Click to join

১. কৃতজ্ঞতার সাথে আপনার দিন শুরু করা: একজনের উচিত তাদের দিন শুরু করা এমন অনুশীলন দিয়ে যা কৃতজ্ঞতা গড়ে তোলে এবং একটি ইতিবাচক সুর সেট করে। Thinkright.me-এর মাস্টার আধ্যাত্মিক পরামর্শদাতা সিস্টার শিবানী বলেছেন, “কৃতজ্ঞতা হল নেতিবাচকতার প্রতিষেধক।” তিনি কৃতজ্ঞতা দিয়ে শুরু করার উপর জোর দেন, তারপরে ধ্যান করেন।

২. ধারাবাহিকতা অন্তর্ভুক্ত করা এবং অপরাধবোধ এড়ানো: সিস্টার শিবানী মননশীল অনুশীলনে ধারাবাহিকতার গুরুত্বের উপর জোর দেন এবং শ্রোতাদের মিস করা সুযোগগুলি এড়াতে অনুরোধ করেন। “সংগতি চাবিকাঠি, কিন্তু অপরাধবোধ আপনাকে আটকে রাখতে দেবেন না,” সে বলে।

৩. ৪.০০ AM ক্লাব এবং ঘুম-জাগ্রত অবস্থার ব্যবহার: একজনকে ব্রহ্মা মহুরতের ধারণা অনুসরণ করা উচিত, প্রাক-ভোরের সময়গুলি উচ্চ কম্পনের সময় হিসাবে বিবেচিত, উদ্দেশ্য নির্ধারণ এবং নতুন অভ্যাস গড়ে তোলার জন্য আদর্শ। “আপনার অবচেতন মনের জন্য এটিকে প্রাইম টাইম হিসাবে ভাবুন,” সিস্টার শিবানীকে পরামর্শ দেন। সিস্টার শিবানী এবং সুস্থতা বিশেষজ্ঞ লুক কৌতিনহো উভয়ই অবচেতন মনে অ্যাক্সেস করার জন্য ঘুম-জাগ্রত অবস্থার শক্তি সম্পর্কে কথা বলেন। “এই গোধূলি অঞ্চলে আমাদের মনকে পুনঃপ্রোগ্রাম করার জন্য প্রচুর সম্ভাবনা রয়েছে,” কৌতিনহো উপসংহারে বলেছেন।

We’re now on WhatsApp- Click to join

৪. শরীরের উপর মন: “মাইনফুলনেস হল উদ্দীপনা এবং প্রতিক্রিয়ার মধ্যে সেতু,” কৌতিনহো ব্যাখ্যা করেন। তিনি হাইলাইট করেছেন যে কীভাবে মননশীলতা আমাদেরকে একটি সুস্থ শরীরের জন্য সচেতন পছন্দ করার ক্ষমতা দেয়, এমনকি চ্যালেঞ্জিং পরিস্থিতিতেও, ফার্মাসিউটিক্যালসে প্লাসিবো অধ্যয়নের উদাহরণের মাধ্যমে মনের শক্তি যোগ করে।

Read More- স্বাস্থ্যের উন্নতির জন্য ৭টি সহজ দৈনিক অভ্যাস

৫. ভয় এবং মানবিক আচরণ: “ভয় একটি বার্তাবাহক, কিন্তু নীরবতা তার অস্ত্র,” কৌতিনহো সতর্ক করে। তিনি ভয়কে আমাদের নিয়ন্ত্রণ করতে না দিয়ে তা কাটিয়ে উঠতে পদক্ষেপ নেওয়ার পরামর্শ দেন। স্বাস্থ্যকর জীবনধারা পছন্দ – পুষ্টি, আন্দোলন, ঘুম, এবং মানসিক সুস্থতা – ভয় পরিচালনার জন্য শক্তিশালী হাতিয়ার হতে পারে।

এইরকম আরও জীবনধারার প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.