The Last Dance: ৫ টি কারণ কেন নেটফ্লিক্সের দ্য লাস্ট ডান্স ডকু-সিরিজটি অবশ্যই দেখা উচিত

The Last Dance: কিংবদন্তি মাইকেল জর্ডানের ভিতরের চেহারা দেখতে হলে দ্য লাস্ট ডান্স দেখুন

হাইলাইটস: 

  • দ্য লাস্ট ডান্স সর্বশ্রেষ্ঠ বাস্কেটবল খেলোয়াড় মাইকেল জর্ডান এবং এনবিএ ফ্র্যাঞ্চাইজি শিকাগো বুলস সম্পর্কে।
  • আমরা ভারতে বাস্কেটবলের অনুরাগী নই, কিন্তু বিশ্বাস করুন এই সিরিজটি শুধু খেলা নয়, জীবন নিয়েও।
  • আপনি এই সিরিজটির সম্পর্কে জেনে নিন

The Last Dance: আপনি যদি খেলার ফ্যান বা ডকুমেন্টারি মুভি/সিরিজ ফ্যান হন এবং নেটফ্লিক্সের “দ্য লাস্ট ড্যান্স” না দেখে থাকেন, তাহলে আপনি একটি ট্রিট পাবেন। দ্য লাস্ট ডান্স সর্বশ্রেষ্ঠ বাস্কেটবল খেলোয়াড় মাইকেল জর্ডান এবং এনবিএ ফ্র্যাঞ্চাইজি শিকাগো বুলস সম্পর্কে। ১০ টি পর্বের ডকু-সিরিজটি এখন পর্যন্ত তৈরি সেরা ক্রীড়া তথ্যচিত্রগুলির মধ্যে একটি। আমি জানি, আমরা ভারতে বাস্কেটবলের অনুরাগী নই, কিন্তু বিশ্বাস করুন এই সিরিজটি শুধু খেলা নয়, জীবন নিয়েও।

১. মাইকেল জর্ডন:

আমরা একজন বিশাল ক্রিকেট অনুরাগী হিসেবে ক্রিকেট সুপারস্টারদের সম্পর্কে অনেক কিছু জানি যারা শুধু ভারতেরই নয়, আন্তর্জাতিক ক্রিকেটেও যারা ভালো করে। যদিও, আমরা কিংবদন্তি মাইকেল জর্ডানের নাম শুনেছি কিন্তু তার মহত্ত্ব সম্পর্কে আমরা কতটা জানি? আমরা অনুমান! খুব কম। ঠিক আছে, মাইকেল জর্ডানের অবিশ্বাস্য কর্মদক্ষতা এবং বাস্কেটবল কোর্টে তার আশ্চর্যজনক উপস্থিতির জন্য দ্য লাস্ট ডান্স দেখুন।

২. জীবনের শিক্ষা:

এই ডকু-সিরিজ আপনাকে অনেক শিক্ষা দেবে। একটি সময় ছিল যখন জর্ডান তার বাবাকে হারিয়েছিলেন এবং তিনি অবসর নিয়েছিলেন। তিনি পেশাদার বেসবল খেলা শুরু করেন। পরে তিনি বাস্কেটবলে ফিরে আসার সিদ্ধান্ত নিয়েছিলেন কিন্তু তিনি আগে যে স্তরে খেলতেন সেই স্তরে খেলার জন্য একটি বড় চ্যালেঞ্জের সম্মুখীন হন। তার কখনও হারানো মনোভাব, কঠোর পরিশ্রম, প্রতিশ্রুতি, নেতৃত্বের দক্ষতা আপনাকে আপনার কাজ এবং জীবনে কীভাবে শ্রেষ্ঠত্ব অর্জন করতে হয় তার কিছু দুর্দান্ত পাঠ শেখাবে।

৩. খেলাধূলা ব্যবস্থাপনা:

আমরা যখন আইপিএল দেখি, তখন চেন্নাই সুপার কিংস, মুম্বাই ইন্ডিয়ান্স এবং কলকাতা নাইট রাইডার্সের মতো দলের সাফল্যের পিছনে কী আছে বা কেন দিল্লি ক্যাপিটালস, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং কিংস ইলেভেন পাঞ্জাব এখনও আইপিএল ট্রফি জিততে পারেনি সে সম্পর্কে আমরা খুব কমই জানি। ফ্র্যাঞ্চাইজি লিগে, এটি খেলোয়াড়দের ব্যক্তিগত কর্মদক্ষতার চেয়ে পরিচালনার বিষয়ে বেশি। দ্য লাস্ট ড্যান্স খেলোয়াড়দের চেঞ্জ ঘরে কী যায়, কোচ এবং ম্যানেজমেন্ট কীভাবে দল গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে সে সম্পর্কে একটি অন্তর্দৃষ্টি দেবে।

৪. চিত্রগ্রহণ:

উপরের সমস্ত কারণগুলি ছাড়াও, দ্য লাস্ট ড্যান্সের চিত্রায়ন দাঁড়িয়েছে। চিত্রনাট্য, লেখা, ভিনটেজ ক্লিপস, সাক্ষাৎকার, রোমাঞ্চ, অ্যাডভেঞ্চার, নাটক, আপনি যা চান তার নাম দিন এবং আপনি তা পাবেন।

৫. বাস্কেটবল:

শেষ পর্যন্ত, বাস্কেটবল খেলা সম্পর্কে জানতে এই সিরিজটি দেখুন। আমাদের বিশ্বাস করুন, আমরাও গেমটি সম্পর্কে অনেক কিছু জানতাম না কিন্তু সিরিজটি দেখার পরে, আমরা বাস্কেটবল কুইজ শোতে অংশ নিতে পারি। সর্বোপরি, এটি মার্কিন যুক্তরাষ্ট্রে সর্বাধিক অনুসরণ করা খেলাগুলির মধ্যে একটি, কেন আমাদের এটি সম্পর্কে জানা উচিত নয়?

এইরকম বিনোদন সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published.