TATA Electric Cycle: বাজারে এল নয়া ই-সাইকেল TATA Stryder Max, মাত্র ৭ পয়সা খরচ করে ১ কিমি চলবে এই সাইকেল!

TATA Electric Cycle: বাজারে ফের এক নতুন চমক নিয়ে হাজির হল TATA, লঞ্চ হল সংস্থার নতুন ই-সাইকেল

হাইলাইটস:

  • বাজারে এল নয়া ই-সাইকেল TATA Stryder Max
  • এই সাইকেলে একবার চার্জে ৩৫ কিমি রেঞ্জ পাওয়া যাবে
  • যে কোনও প্রকার রাস্তাতেই চলতে সক্ষম এই নতুন ই-সাইকেল

TATA Electric Cycle: বাজারে আরও এক নতুন চমক নিয়ে হাজির হল টাটা (TATA)। লঞ্চ হল সংস্থার নতুন এক ইলেকট্রিক সাইকেল। সাইকেলটির নাম TATA Stryder Max। যাতে একবার চার্জে ৩৫ কিলোমিটার রেঞ্জ পাবেন রাইডার। এর আগে TATA Stryder Zeeta Plus নামক একটি সাইকেল ভারতে ব্যাপক সাড়া ফেলেছিল।

সংস্থার পক্ষ থেকে দাবি করা হয়েছিল, এই সাইকেলটির ১ কিলোমিটার দূরত্ব যেতে খরচ মাত্র ১০ পয়সা। তবে নয়া লঞ্চ হওয়া সাইকেলটির খরচ তার থেকেও কম। মাত্র ৭ পয়সাতেই ১ কিলোমিটার যাওয়া যাবে। তাই আর দেরি না করে আসুন জেনে নেওয়া যাক সাইকেলের কিছু আকর্ষণীয় ফিচার্স সম্পর্কে।

উল্লেখ্য, Stryder হল টাটা গ্রুপের অধীনস্থ একটি সংস্থা যারা নানা ধরনের ইলেকট্রিক এবং হাইব্রিড সাইকেল তৈরি করে থাকে। বর্তমানে নানা বয়সের জন্য ভারতে একাধিক দু চাকা বিক্রি করে এই সংস্থা।

এই ইলেকট্রিক সাইকেল তৈরি করা হয়েছে স্টেইনলেস স্টিল ফ্রেম দিয়ে। এতে ব্যাটারি ক্যাপাসিটি রয়েছে ৩৬ ভোল্ট, ৭.৫ অ্যাম্পিয়ার ঘন্টা যা সর্বোচ্চ ২৭০ ওয়াট ঘন্টা পর্যন্ত শক্তি উৎপাদন করতে সক্ষম। এই ব্যাটারিটি নন-রিমুভেবেল। সংস্থার দাবি জানাচ্ছে, যে কোনও প্রকার রাস্তাতেই চলতে সক্ষম এই সাইকেল।

বিভিন্ন প্রকার রাস্তায় মসৃণ ভাবে চলাচলের জন্যে এতে রয়েছে সাসপেনশন। এই সাইকেল সর্বোচ্চ ২৫ কিমি প্রতি ঘণ্টা গতিতে ছুটতে পারে। এই সাইকেলে পাবেন ইউজার ফ্রেন্ডলি LCD ডিসপ্লে যাতে ব্যাটারির লেভেল, প্যাডেল অ্যাসিস্ট-এর ৫টি লেভেল এবং ওডোমিটার দেখা যাবে।

সাইকেলের ব্যাটারি সম্পূর্ণ চার্জ হতে সময় লাগে ৩-৪ ঘণ্টা। পাশাপাশি এতে রয়েছে ডিস্ক ব্রেক, অটো-কাট ব্রেকর মত সেফটি ফিচার্স। ৫টি রাইডিং মোড পাওয়া যাবে এই সাইকেলে।

এই ইলেকট্রিক সাইকেলের দাম ৩৫,৯৯৫ টাকা। তবে বিশেষ অফার চলাকালীন এটি ২৯,৯৯৫ টাকাতে পাওয়া যাবে। এই সাইকেল ম্যাট গ্রে এবং ম্যাট ব্লু- এই দুটি রঙে পাওয়া যাবে।

এই ধরনের আরও প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.