Surprising Facts: সোলার সম্পর্কে কয়েকটি আশ্চর্যজনক তথ্য জেনে নিন

Surprising Facts: সোলার সম্পর্কে আপনার অজানা তথ্য

হাইলাইটস

  • সৌরশক্তির ব্যবহার
  • সৌরশক্তি সম্পর্কে অজানা তথ্য
  • জেনে নিন বিস্তারিত

Surprising Facts: বর্তমান দিনে সৌরশক্তির প্রতি মানুষের আগ্রহ বৃদ্ধি পেয়েছে। অনেকেই সোলার সৌরশক্তির ব্যবহার করছে। আমাদের দৈনন্দিন জীবনে আমরা অনেকেই বেশ কয়েকটি আকর্ষণীয় সৌর শক্তি সম্পর্কিত তথ্য দেখতে পাই যা আমরা সম্ভবত জানতাম না। সৌর সম্পর্কে এমন কিছু আশ্চর্যজনক তথ্য পেয়েছি যা আমরা এই পোস্টে উল্লেখ করছি।

সৌরশক্তির ব্যবহার:

সূর্য হলো সকল শক্তির উৎস।সূর্য থেকে আসা শক্তি আমাদের প্রয়োজনীয়। সূর্য একটি মুক্ত শক্তির উৎস।সৌর শক্তি ব্যবহার করার ধারণাটি কয়েক দশক আগে বা ১৯ বা ২০ শতকের বাস্তবায়িত হয়েছিল। ৭ মং শতকে মানুষ সৌর শক্তিকে ব্যবহার করে আগুন জ্বালাতে শিখেছিল। ২০ শতকে চীনারা তাদের আলো জ্বালানোর জন্য সৌর ব্যবহারে শুরু করেছিল।

জীবশ্ম থেকে CO2 নির্গমন

জীবাশ্ম জ্বালানি ব্যবহার করে উৎপাদিত বিদ্যুৎ CO2 নির্গমনে একটি প্রধান অবদানকারী। প্রতি ৩০ বছরে একটি পরিবারের CO2 এর পরিমাণ প্রায় ১০০ টন। প্রতিটি পরিবার যদি সোলার প্যানেল স্থাপন করে তবেই এই ধরণের নির্গমন থেকে পৃথিবীকে বাঁচানো সম্ভব হবে।

সৌরচালিত বিমান

সৌর-চালিত গাড়ি এবং বাইক সম্পর্কে আমরা অনেকেই শুনেছি। সৌর-চালিত যাত্রীবাহী বিমান প্রবর্তনের জন্য কাজ চলছে। খুব শীঘ্রই সোলার ইমপালস নামে একটি সৌর-চালিত মনোপ্লেন ইতিমধ্যেই তৈরি করা হয়েছে এবং ২৬ হাজার মাইল উড়ার জন্য পরীক্ষা করা হয়েছে।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

Leave a Reply

Your email address will not be published.