Summer Detox Drinks: পরিষ্কার এবং ওজন কমানোর জন্য শীর্ষ ৫ টি ডিআইওয়াই গ্রীষ্মকালীন ডিটক্স পানীয় সম্পর্কে জেনে নিন

Summer Detox Drinks: ৫ টি ডিআইওয়াই গ্রীষ্মকালীন ডিটক্স পানীয় পরিষ্কার এবং ওজন কমানোর জন্য ব্যবহার করতে পারেন

হাইলাইটস:

  • ডিটক্স আসলে কী?
  • স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতে, গ্রীষ্মকাল ওজন কমানোর এবং আপনার শরীরকে ডিটক্সিফাই করার জন্য একটি আদর্শ সময়।
  • এই পানীয়গুলি আপনাকে শুধু ওজন কমাতেই সাহায্য করবে না বরং আপনাকে হাইড্রেটেড রাখবে।

Summer Detox Drinks: আবহাওয়া পরিবর্তন হচ্ছে এবং এটি প্রায় গ্রীষ্মকাল। এই ঋতু আমাদের শরীরের অতিরিক্ত মনোযোগ প্রয়োজন। স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতে, গ্রীষ্মকাল ওজন কমানোর এবং আপনার শরীরকে ডিটক্সিফাই করার জন্য একটি আদর্শ সময়। এছাড়াও, গ্রীষ্মের মরসুমে, ডিটক্স পানীয় প্রস্তুত করার জন্য প্রচুর বিকল্প উপলব্ধ রয়েছে। এই পানীয়গুলি আপনাকে শুধু ওজন কমাতেই সাহায্য করবে না বরং আপনাকে হাইড্রেটেড রাখবে। আপনি যদি কিছু চর্বি পোড়ানোর জন্য উন্মুখ হয়ে থাকেন তবে আপনি আপনার ডায়েটে ডিটক্স পানীয় যোগ করা শুরু করতে পারেন। এখানে, আমরা আপনার জন্য ক্লিনজিং এবং ওজন কমানোর জন্য সেরা ৫ টি ডিআইওয়াই গ্রীষ্মকালীন ডিটক্স পানীয় নিয়ে এসেছি।

ডিটক্স আসলে কী? 

আগে আমরা পানীয়গুলি দেখে নিই যা আপনি প্রস্তুত করতে পারেন। আসুন জেনে নিই ডিটক্স মানে কি? এটি এমন একটি প্রক্রিয়া যার মাধ্যমে আমাদের শরীর বর্জ্য থেকে মুক্তি পায়। আমাদের শরীরে বর্জ্য তৈরি হলে আমরা অসুস্থ হয়ে পড়ব। এই পানীয়গুলি আমাদের শরীরের বর্জ্য পরিত্রাণ পাওয়ার ক্ষমতা বাড়াতে পারে। সহজভাবে বলতে গেলে, আমাদের শরীরে বর্জ্য তৈরি হওয়া রোধ করা গুরুত্বপূর্ণ এবং ডিটক্স পানীয়গুলি শরীরের টক্সিনগুলিকে দূরে রাখতে সাহায্য করতে পারে।

১. লেবু এবং শসা ডিটক্স পানীয়:

শসা একটি কম-ক্যালরিযুক্ত খাবার যা উচ্চ জলের উপাদান। এটি একটি ডিটক্স পানীয় প্রস্তুত করা সবচেয়ে সাধারণ এবং সহজ। কম ক্যালোরিযুক্ত খাবার ওজন কমাতে সাহায্য করে এবং সারাদিন আপনাকে হাইড্রেটেড রাখে। আপনার যা দরকার তা হল – শসা, পুদিনা পাতা, লেবু এবং এক চিমটি লবণ। কাচের বয়ামে জল যোগ করুন এবং সারা দিন এটি পান করুন।

২. কমলা এবং গাজরের রস – আমরা বাজি ধরতে পারি যে আপনি এটি পছন্দ করবেন!

তুমি এটা ভালোবাসবে। এই ডিটক্স পানীয় আপনাকে শুধুমাত্র অতিরিক্ত চর্বি ঝরাতে সাহায্য করবে না কিন্তু আপনার স্বাদের কুঁড়িকে পুনরুজ্জীবিত করবে। গাজর কেটে নিন এবং কমলার খোসা ছাড়িয়ে নিন। কিছু ধনে পাতা এবং টেবিল চামচ মধু যোগ করুন। আপনার পানীয় প্রস্তুত!

৩. বিটরুট এবং পুদিনা রস:

আপনি কি সত্যিই আপনার ডায়েটে বীটরুট অন্তর্ভুক্ত করার কারণ চান? নিয়মিত বিটরুট খাওয়া আপনাকে ভিতরে-বাইরে উজ্জ্বল করবে। বিটরুট কেটে ব্লেন্ডারে রাখুন এবং কিছু পুদিনা পাতা যোগ করুন। তাজা পান করুন। বিটরুট আপনার লিভারের একটি দুর্দান্ত পরিষ্কারক। সর্বোত্তম ফলাফল পেতে এটি নিয়মিত পান করুন।

৪. বাটারমিল্ক- পুদিনা-গাজর:

গ্রীষ্মের মৌসুমে বাটারমিল্ক আপনার সেরা বন্ধু হওয়া উচিত। এটি আপনাকে সারাদিন হাইড্রেটেড এবং উজ্জীবিত রাখে। আপনি যদি এটি একটি ডিটক্স পানীয় তৈরি করেন তবে এটি আপনার স্বাস্থ্যের জন্য বিস্ময়কর কাজ করতে পারে। আপনি এটি কীভাবে করতে পারেন তা এখানে – একটি বয়ামে বাটারমিল্ক ঢালুন, মোটামুটি কাটা পুদিনা পাতা যোগ করুন, পানীয়তে পাতলা কাটা গাজর যোগ করুন। ঠিক আছে, এটি প্রায় প্রস্তুত তবে আপনি এটি পরিবেশন করার আগে – ভাজা জিরার গুঁড়া যোগ করুন। এটি একটি দুর্দান্ত ডিটক্স পানীয়, এটি আরও ভালো হজমের সাহায্য করবে।

৫. গ্রিন টি এবং লেবু:

যারা নিয়মিত গ্রিন টি পান করেন তারা জানেন এর স্বাস্থ্য উপকারিতা। আপনি যদি ওজন কমাতে চান, তাহলে গ্রিন টি-তে লেবুর রস যোগ করতে পারেন। এটি এখনও গরম হলে পান করুন। এটি দীর্ঘ সময়ের জন্য খাওয়া আপনাকে আপনার পছন্দসই আকৃতি অর্জনে সহায়তা করবে। তবে আপনাকে শারীরিক ক্রিয়াকলাপেও অনুরোধ করা হচ্ছে।

আপনার ডিটক্স পানীয় পান করার অধিকার কখন?

এই ডিটক্স পানীয় আপনার খাবার প্রতিস্থাপন করা উচিত নয়। আপনি আপনার দিন শুরু করার আগে সকালে সেগুলি খেয়ে আপনার জীবনধারায় যোগ করতে পারেন। আপনার খাবারের মধ্যে বাটারমিল্ক খাওয়া যেতে পারে। এগুলি আপনার বিপাককে বাড়িয়ে তুলতে পারে এবং আপনাকে সারা দিন হাইড্রেটেড রাখবে। আপনি এই পানীয়গুলি কর্মক্ষেত্রে বহন করতে পারেন, বিশেষ করে শসা এবং পুদিনা। আপনি এটি সারা দিন খেতে পারেন। গ্রীষ্মের মরসুমে, এটি সত্যিই কাজে আসবে।

গুরুত্বপূর্ণ পরামর্শ:

আপনি আপনার ডিটক্সিফিকেশন প্রক্রিয়া শুরু করার আগে, এটি বোঝা গুরুত্বপূর্ণ যে ডিটক্স শুধুমাত্র ওজন কমানোর জন্য নয়। এর অর্থ হল আমাদের শরীরে উৎপন্ন বর্জ্য থেকে মুক্তি পাওয়া যা আমাদের অসুস্থ করে তুলতে পারে। আপনি যদি ওজন কমানোর জন্য খুঁজছেন, সেরা ফলাফলের জন্য প্রতিদিন ওয়ার্কআউট করতে ভুলবেন না।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published.