Success Story of Nykaa: নাইকার সাফল্যের গল্প: ফাল্গুনী নায়ার প্রমাণ করেছেন মহিলারা কী না পারে

Success Story of Nykaa: আসুন জেনে নিই ফাল্গুনী নায়ারের কাছ থেকে তার জীবনের সাফল্যের কাহিনী

হাইলাইটস

  • নাইকার সাফল্যের কাহিনী
  • এই অ্যাপের নামের পিছনে আকর্ষণীয় গল্প
  • সাফল্যের কারন

Success Story of Nykaa: সম্প্রতি, জনপ্রিয় অ্যাপ নাইকা-এর প্রতিষ্ঠাতা ফাল্গুনী নায়ার। যিনি প্রথম মহিলা হিসাবে সাফল্য পেয়েছেন। বর্তমানে নায়ারের শেয়ারের মূল্য ৬৫০ কোটি ডলারের বেশি। ফাল্গুনী নায়ার সোশ্যাল মিডিয়ার খুব একটা পরিচিত ব্যক্তি নন। Nykaa ২০১২ সালে প্রতিষ্ঠিত হয়েছিল। এই ৯ বছরে নাইকাকে আজ ভারতের সবচেয়ে সফল বিউটি ব্র্যান্ডগুলির মধ্যে একটি করে তুলেছে। সামাজিক মাধ্যমে তাঁকে প্রচার করতে দেখা যায়নি। ফাল্গুনী নায়ার প্রমাণ করেছেন যে এমন কিছু নেই যা একজন মহিলার পক্ষে করা সম্ভব নয়। সঠিক প্রশিক্ষণ এবং দক্ষতার সাথে করতে পারলে সাফল্য আসবে ,এমন কোন বাধা নেই যা অতিক্রম করা কঠিন হবে।

ফাল্গুনী নায়ার ছিলেন কোটাক মাহিন্দ্রা ক্যাপিটাল কোম্পানির প্রাক্তন ব্যবস্থাপনা পরিচালক। সেখানে তিনি তার দুর্দান্ত কর্মজীবন কাটান। স্বপ্নকে পূরণ করার জন্য তিনি তার চাকরি ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেন। তিনি ২০১২ সালে Nykaa শুরু করেছিলেন। আজ, এর ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসাবে রয়েছেন জাহ্নবী কাপুর। এত কম সময় বিশাল সাফল্য সত্যই আশ্চর্যজনক ফাল্গুনী নায়ার । তিনি একটি সাক্ষাৎকারের সময় বলেছিলেন উদ্যোক্তাদের কারনেই তিনি তার স্বপ্নগুলি এগিয়ে নিয়ে যেতে পেরেছেন। নাইকা বিউটি প্রোডাক্টে প্রচুর জিনিস আমাদের কাছে উপস্থাপন করেছে আমরা সেগুলি সম্পূর্ণভাবে উপভোগ করি ।

ব্র্যান্ডের নামের পিছনে একটি মজার গল্প আছে। Nykaa হিন্দি শব্দ Nayika থেকে উদ্ভূত যার অর্থ একজন অভিনেত্রী বা একজন সুন্দরী ব্যক্তি। ফাল্গুনীর মতে, নাইকা পিউপা থেকে প্রজাপতিতে রূপান্তরকে বোঝায়। তিনি বলেন, একজন যুবকও এই ধরনের রূপান্তরের মধ্য দিয়ে যায়। উল্লেখযোগ্যভাবে, প্রজাপতি স্বাধীনতা, শক্তি এবং করুণার প্রতীক।

সাফল্যের কারন:

আপনি আপনার ব্যবসা থেকে কি চান তা বোঝা খুবই গুরুত্বপূর্ণ। আপনার কার্য পরিচালনার উপর আপনার কম্পানি দাঁড়িয়ে থাকে। অসাধারণ ফলাফল পেতে, আপনাকে অসাধারণ প্রচেষ্টা করতে হবে। আপনি কি জানেন যে ফাল্গুনী নায়ার সমস্ত গ্রাহকের অর্ডার ব্যক্তিগতভাবে পরিচালনা করতেন? হ্যা, এটা সত্য. পছন্দসই ফলাফল পেতে আপনাকে কঠোর পরিশ্রম করতে হবে। আপনার গ্রাহক বা আপনার ব্যবহারকারীর চাহিদা বোঝা গুরুত্বপূর্ণ। এটি আপনাকে সেরা পণ্য সরবরাহ করতে সহায়তা করবে। পরিবারের সাথে কাজ করা, একে অপরের মতামতকে সম্মান করা গুরুত্বপূর্ণ। ফাল্গুনীর মতে, কাজকে ও পেশাকে মিশিয়ে দেওয়া উচিত নয়।

এইরকম গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.