Sitting Habits Personality: আপনার বসার পদ্ধতি বলে দেবে আপনার ব্যক্তিত্ব কেমন

Sitting Habits Personality: একজন ব্যক্তির বসার ধরন দ্বারাও তার স্বভাব জানা যায়। কথাটা শুনে অবাক হতে পারেন কিন্তু এটাই সত্য

হাইলাইটস:

  • একজন মানুষের বসার ধরন থেকেও তার স্বভাব জানা যায়
  • এটিও এক ধরনের শারীরিক ভাষা যার মাধ্যমে যে কেউ জানতে পারে আমাদের ব্যক্তিত্ব কেমন
  • তাহলে আসুন, আপনিও জেনে নিন আপনার ব্যক্তিত্ব কেমন

Sitting Habits Personality: আপনি প্রায়শই শুনেছেন যে একজন ব্যক্তির আচরণ, শরীরের কিছু অংশ এবং তার মুখ তার প্রকৃতি এবং এর সাথে সম্পর্কিত কিছু জিনিস প্রকাশ করে। আপনিও নিশ্চয়ই আপনার জীবনে এর মুখোমুখি হয়েছেন যে শৈশবে আপনার বাবা-মা আপনাকে সঠিকভাবে বসতে এবং সঠিকভাবে হাঁটতে বলতেন। সে সময় হয়তো আমরা সবাই বকাঝকা অনুভব করতাম কিন্তু যখন আমরা জীবনে এগিয়ে যাই, তখন আমরা এই বিষয়গুলোর গুরুত্ব বুঝতে পারি।

আপনি জানেন যে একজন ব্যক্তির বসার ধরন দ্বারাও তার স্বভাব জানা যায়। হ্যাঁ, শুনে অবাক হতে পারেন কিন্তু এটাই সত্যি।

আসুন আমরা আপনাকে বলি যে এটিও একটি শারীরিক ভাষা যার মাধ্যমে যে কেউ জানতে পারে আমাদের ব্যক্তিত্ব কেমন। আজ আমরা আপনাকে এমন কিছু বসার অবস্থান সম্পর্কে বলতে যাচ্ছি যা আপনার ব্যক্তিত্বের গোপনীয়তা প্রকাশ করে।

তাহলে আসুন, আপনিও জেনে নিন আপনার ব্যক্তিত্ব কেমন।

  • খোলা পায়ে বসা

যারা উরু ভাঁজ করে, পা আলাদা করে এবং পা ভেতরের দিকে ভাঁজ করে বসে থাকে, তারা জীবনে এগিয়ে যাওয়ার চেষ্টা করে। এই ধরনের লোকেরা বিশ্বাস করে যে তারা যদি তাদের জীবনে আসা সমস্যাগুলিকে উপেক্ষা করে তবে সমস্যাগুলি আপনাআপনি অদৃশ্য হয়ে যাবে। কিন্তু, এই ধরনের মানুষের এই ভাবনা মোটেও ঠিক নয়।

এইভাবে বসে থাকা লোকেরা তাদের সমস্যা অন্যের উপর চাপাতে বিশ্বাস করে। যেকোনো সমস্যা থেকে নিজেদের বাঁচাতে তারা সব রকমের চেষ্টা করে। এইভাবে বসে থাকা মানুষের একটি বৈশিষ্ট্য হল তারা তাদের চিন্তাভাবনা কারো উপর চাপিয়ে দেওয়ার চেষ্টা করে।

  • পা জুড়ে বসা

যারা পা জুড়ে বসে থাকে তারা এই চিন্তায় বেঁচে থাকে যে সময়ের সাথে সাথে তারা স্বক্রিয়ভাবে সবকিছু পাবে। তারা বিশ্বাস করে যে সময়ের সাথে সাথে তারা যা চায় তা অর্জন করবে। এই চিন্তার কারণে তারা প্রতিটি কাজে তাড়াহুড়ো করে না। কিন্তু, এই ধরনের মানুষের সবচেয়ে বড় দুর্বলতা হল অতিরিক্ত একগুঁয়ে হওয়া।

  • পা ভাঁজ করে বসা

আপনি যদি আপনার পা মেঝেতে ভাঁজ করে বসে থাকেন তবে এটি দেখায় যে আপনি একজন খোলামেলা এবং চিন্তামুক্ত ধরণের মানুষ। এটি দেখায় যে আপনি শারীরিকভাবে নতুন ধারণার। যারা এভাবে বসেন তারা মানসিকভাবে দুর্বল। যারা তাদের পা ভাঁজ করে বসে থাকে তারা উন্মুক্ত এবং চিন্তামুক্ত এবং সেইসাথে ইতিবাচক চিন্তাশীল। এইভাবে বসে থাকা লোকেরা সৃজনশীল বলে বিবেচিত হয়। এই লোকেরা চিন্তামুক্ত ভ্রমণ করতে পছন্দ করে এবং জীবন উপভোগ করতে চায়।

  • উরু এবং পা সোজা করে বসা

যারা উরু এবং পা সোজা করে বসে থাকে তারা সময়নিষ্ঠ। এই ধরনের লোকেরা তাদের সমস্ত কাজ সময়মতো করতে পছন্দ করে। তবে, এই ধরনের লোকদের সবচেয়ে বড় দুর্বলতা হল তারা তাদের অনুভূতি অন্যের সামনে প্রকাশ করতে পারে না, তাই তাদের অনেক সময় সমস্যায় পড়তে হয়। এ কারণে মাঝে মাঝে রাগ দেখায় সে।

  • পা ভিতরের দিকে ভাঁজ করে বসা 

যারা তাদের পা ভিতরের দিকে ভাঁজ করে বসতে পছন্দ করেন তারা আরামপ্রিয় হন। এই ধরনের লোকেরা বেশিরভাগ সময় একা থাকতে পছন্দ করে। এই ধরনের লোকেরা তাদের চারপাশের সবকিছু নিখুঁত করতে চায়, এর জন্য তারা সর্বাত্মক প্রচেষ্টা করে এবং শেষ পর্যন্ত সফল হয়। কিন্তু, এই ধরনের লোকদের একটি বিশেষত্ব হল তারা কোন সিদ্ধান্ত নেওয়ার আগে একশোবার চিন্তা করে।

এইরকম আরও জীবন ধারার প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.