Simple Exercises: জিম বন্ধ থাকাকালীন, আপনি এই ৫টি সহজ ব্যায়াম বাড়িতেই করতে পারেন

Simple Exercises: আপনি ইতিমধ্যে বাড়িতে এই ৫টি সহজ ব্যায়াম করুন

হাইলাইটস:

  • বাড়িতে এই ৫টি সহজ ব্যায়াম করুন
  • ৫টি সহজ ব্যায়ামের তালিকায় স্কোয়াটস একটি আবশ্যক

Simple Exercises: সমস্ত জায়গা, যেখানে লোকেরা জড়ো হয় এবং একে অপরকে করোনভাইরাস সংক্রামিত করতে পারে, সেগুলি বন্ধ করার পরামর্শ দেওয়া হয়েছে। করোনাভাইরাস প্রতিরোধে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে অনেক শহরে জিম বন্ধ রয়েছে। আমরা জানি আপনি একজন জিম আসক্ত এবং এখন আপনার মনে হচ্ছে কিছু অনুপস্থিত, কারণ আপনি আপনার পেশীতে আঘাত করতে পারেননি। কিন্তু যখন জিম বন্ধ থাকে তখন আপনি আপনার পেশীগুলিকে কাজ করাতে বাড়িতে কিছু ব্যায়াম করতে পারেন। এখানে আমরা আপনাকে ৫টি সহজ ব্যায়াম এর কথা বলছি যা আপনি আপনার জিম ব্ন্ধ থাকা অবস্থায় আপনার বাড়িতে করতে পারেন।

১. পুশ আপ

আপনি সম্ভবত এই ব্যায়ামের সাথে জিমে আপনার ওয়ার্কআউট শুরু করেন এবং আপনার শরীরের উপরের পেশীগুলির জন্য এটি কতটা ফলপ্রসূ। আপনার শরীরের উপরের সমস্ত পেশীতে আঘাত করার জন্য পুশ-আপের বিভিন্ন সংস্করণগুলি করুন। এটি সহজেই বাড়িতে করা যেতে পারে। প্রতিদিন ২টির অতিরিক্ত পুশ-আপ করার চ্যালেঞ্জ গ্রহণ করে পুশ করা শুরু করুন।

২. ৫টি সহজ ব্যায়ামের তালিকায় স্কোয়াটস একটি আবশ্যক

আমাদের অবশ্যই জানা উচিত যে পায়ের ব্যায়াম করা খুবই গুরুত্বপূর্ণ। স্কোয়াটগুলি কোনও সরঞ্জাম ছাড়াই বাড়িতে সহজেই করা যেতে পারে এবং আপনি জিমে যাওয়া শুরু না করা পর্যন্ত তারা আপনার পায়ের পেশীগুলিকে ব্যস্ত রাখবে। এটি অবশ্যই আপনার ৫টি সহজ ব্যায়ামের তালিকায় অন্তর্ভুক্ত করা উচিত।

৩. Lunges

আপনি ইতিমধ্যে জানেন যে এই ব্যায়ামটি আপনার পায়ে শক্তি সরবরাহ করতে কতটা কার্যকর। এটা ঠিক যে আপনার কাছে ওজনের জন্য ডাম্বেল বা প্লেট থাকবে না, তবুও, একই ধরনের প্রভাবের জন্য আপনি স্বাভাবিকের চেয়ে বেশি সংখ্যক Lunges করতে পারেন (ওজন ছাড়া)।

৪. crunches

কে চিসেলড এবং টোনড অ্যাবস চায় না, তাই না? আপনার পিঠ বা কাঁধকে লক্ষ্য করার জন্য আপনার ওজন না থাকলেও, আপনি আপনার অ্যাবস করার জন্য সেই সময়টি ব্যবহার করতে পারেন। আপনি যদি একজন শিক্ষানবিস হন যিনি বাল্ক-আপ করার চেষ্টা করছেন, লোকেরা আপনাকে অ্যাবস না করার পরামর্শ দেবে। সেই বুদ্ধিহীন উপদেশটি ছুঁড়ে ফেলুন এবং যখন আপনি ঘরে বসে কাজ করছেন তখন অ্যাবস crunches করুন।

৫. Burpees

আপনার বাড়ির ওয়ার্কআউটে Burpees অন্তর্ভুক্ত করা উচিত কারণ এটি আপনাকে একটি দুর্দান্ত কার্ডিওভাসকুলার ওয়ার্কআউট দেয়। প্রতিটি প্রতিনিধির সাথে, আপনি আপনার বাহু, বুক, গ্লুটস, অ্যাবস এবং হ্যামস্ট্রিংগুলি কাজ করে।

এইরকম আরও জীবন ধারার প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.