Rummy Game in India: ভারতের সবচেয়ে জনপ্রিয় রামি খেলা, ১৩ কার্ড রামি খেলা

Rummy Game in India: এখানে ভারতের সবচেয়ে জনপ্রিয় রামি খেলা রয়েছে

হাইলাইটস:

  • রামি খেলা দুটি জোকারের সাথে দুই ডেক তাসের সাথে খেলা হয়।
  • কিভাবে খেলতে হবে?
  • রামি খেলাটি হল জয়ের জন্য বৈধ সিকোয়েন্স তৈরি করা।

Rummy Game in India: অনলাইন খেলাগুলি বিভিন্ন বয়সের লোকেদের জন্য সেরা বিনোদনের একটি হিসাবে আবির্ভূত হয়েছে। মজা এবং উত্তেজনা প্রদানের পাশাপাশি, এই খেলাগুলি খেলোয়াড়দের জ্ঞানীয় দক্ষতাও বাড়ায়। অনলাইন খেলা সম্পর্কে কথা বলার সময়, এমন অনেক খেলা রয়েছে যা মনকে আঘাত করে, কিন্তু যেটি উৎসর্গের সাথে খেলার সময় একজন খেলোয়াড়রের ব্যক্তিত্বে ভালো উপাদানগুলিকে অন্তর্ভুক্ত করে তা হল রামি।

কিউরিয়াস, তার সাম্প্রতিক প্রকাশনায়, আলোচনা করেছেন যে কীভাবে রামি খেলা আপনাকে সংগঠিত থাকতে, অভিযোজিত হতে, ধৈর্য ধরতে এবং প্রাসঙ্গিক পর্যবেক্ষণ দক্ষতা গ্রহণ করতে সাহায্য করতে পারে। এটি এমন একটি খেলা যা হয় তাসের শারীরিক ডেক বা অনলাইনে খেলা যেতে পারে, পরেরটি আজকাল সামাজিক দূরত্বের নিয়ম বজায় রাখার জন্য পছন্দ করা হচ্ছে।

অনলাইন রামি ভারতের সবচেয়ে জনপ্রিয় খেলা হয়ে উঠেছে যেটি সহজে খেলার অফার দেয়। এই ১৩-কার্ডের খেলাটি এটি অনুসরণ করে এমন নিয়ম এবং যে শৃঙ্খলার সাথে এটি খেলোয়াড়দের খেলতে এবং জিততে চায় তার জন্য পরিচিত। তাই, যারা অনলাইনে বা অফলাইনে রামি খেলতে চান, তাদের জন্য এখানে একটি নির্দেশিকা রয়েছে যাতে তারা খেলাটি খেলার সম্পূর্ণ কাঠামো এবং উপায়গুলি বুঝতে সহায়তা করে।

রামি ও দ্য কার্ডস:

রামি খেলা দুটি জোকারের সাথে দুই ডেক তাসের সাথে খেলা হয়। রামি কার্ডগুলি, নিম্ন থেকে উচ্চ পর্যন্ত, টেক্কা, ২ থেকে ১০, জ্যাক, রাজা এবং রানী হিসাবে স্থান পেয়েছে। রাজা, রানী, জ্যাক, এবং এসের প্রত্যেকের ১০ পয়েন্ট রয়েছে যখন বাকি কার্ডগুলি তাদের অভিহিত মূল্যের সমান, অর্থাৎ, কার্ড ২-এ ২ পয়েন্ট থাকবে যে খেলোয়াড় এটি তুলে নেবে।

একজন খেলোয়াড় জিতবে বা হারবে কিনা তা নির্ভর করে তার পর্যবেক্ষণ দক্ষতার উপর, যে অনুযায়ী সে খেলার জন্য প্রস্তুত করা পৃথক গাদা থেকে কার্ডগুলি তুলে নেয় এবং ফেলে দেয়। বন্ধ গাদা হল যেখান থেকে কার্ড বাছাই করা হয়, এবং খোলা গাদা হল কার্ডগুলিও বাতিল করা হয়।

যে খেলোয়াড় বৈধ সিকোয়েন্স তৈরি করেছে এবং প্রথমে সেট করেছে সে-ই জিতেছে।

কিভাবে খেলতে হবে?

সিকোয়েন্স তৈরি করা:

রামি খেলাটি হল জয়ের জন্য বৈধ সিকোয়েন্স তৈরি করা। একটি ক্রম গঠিত হয় যখন একই স্যুটের তিনটি বা ততোধিক কার্ড পরপর সাজানো বা একত্রিত করা হয়। এই ক্রম দুটি উপায়ে গঠিত হতে পারে:

বিশুদ্ধ সিকোয়েন্স, যার মধ্যে তিনটি বা ততোধিক ক্রমাগত কার্ড রয়েছে, অবশ্যই, জোকার ছাড়া একই স্যুট এবং অশুদ্ধ সিকোয়েন্স, যার মধ্যে জোকার রয়েছে।

সেট গঠন:

একটি সেট হল বিভিন্ন স্যুটের কিন্তু একই র‌্যাঙ্কের তিনটি বা ততোধিক কার্ডের একটি দল। সেটে জোকার থাকতে পারে।

খেলা ঘোষণা:

যখন সমস্ত ১৩ টি কার্ড একটি সঠিক ক্রম এবং সেট করা হয়। আপনি যে কার্ডটি চান না তা অপসারণ বা বাতিল করার সাথে সাথে আপনি রামির অনলাইন গেমে “ডিক্লেয়ার” এ ক্লিক করতে পারেন। আপনি যে কার্ডটি ঘোষণা করতে চান তা টেনে আনতে পারেন এবং ডিক্লার ফ্রেমে এটি সনাক্ত করতে পারেন।

রামি খেলায় নিয়ম:

আপনি রামি খেলা শুরু করার আগে, একটি জয় রেকর্ড করার জন্য আপনার রামি নিয়মগুলি শেখা গুরুত্বপূর্ণ । এখানে আপনার জানা উচিত জিনিস আছে:

  • দুই থেকে ছয়জন খেলোয়াড়ের মধ্যে খেলা হয়।
  • কার্ডের দুটি ডেক ব্যবহার করা হয়েছে।
  • প্রতিটি খেলোয়াড় ১৩ টি কার্ড নিয়ে কাজ করে
  • একটি র্যান্ডম কার্ড গেমের বন্য জোকার হিসাবে নির্বাচিত হয়।
  • খেলোয়াড়কে দুটি সিকোয়েন্স তৈরি করতে হবে, যার মধ্যে একটি বিশুদ্ধ ক্রম হতে হবে।

রামির প্রকারভেদ:

পয়েন্ট রামি:

নতুনদের ক্ষেত্রে এটি রামির সেরা রূপ। এই রামি খেলাটি শুধুমাত্র একটি রাউন্ডে শেষ হয় এবং তাই অপেশাদাররা খেলাটি এবং জয়ের কৌশলগুলি বুঝতে ভালো অনুশীলন করতে পারে। প্রকৃতপক্ষে, আপনি যদি তাদের মধ্যে থাকেন যারা রামির একটি ভিন্ন ভিন্ন রূপ যা যথেষ্ট দ্রুত, আপনি রামি খেলতে পারেন।

ডিল রামি:

এই রামি খেলার ধরণটি দুই থেকে পাঁচজন খেলোয়াড়ের মধ্যে খেলা হয়। নাম থেকে বোঝা যায়, রামি খেলাটি একটি নির্দিষ্ট সংখ্যক ডিলের জন্য খেলা হয় তা তা ২,৩,৪ ইত্যাদি। প্রতিটি চুক্তির শুরুতে, প্রতিটি খেলোয়াড় একটি নির্দিষ্ট সমান স্কোর পায়। উদাহরণস্বরূপ, যদি দুটি ডিলের স্কোর ১২০ হয়, তবে তিনটি ডিলের স্কোর হবে ১৮০। যে খেলোয়াড় গেমের শেষে সর্বোচ্চ স্কোর পাবেন তিনিই বিজয়ী।

পুল রামি:

সাম্প্রতিক সময়ে সবচেয়ে জনপ্রিয় রামি গেমের একটি হল পুল রামি। ১০১ এবং ২০১ ফর্ম্যাটে উপলব্ধ, এই খেলাটি একটি মূল্যের জন্য খেলা হয় যা পুরস্কার পুল তৈরি করে। যে খেলোয়াড়রা ১০১ বা ২০১ রামি পয়েন্টে পৌঁছায় তাদের গেম থেকে সরিয়ে দেওয়া হয় এবং যে বাকি থাকে সে বিজয়ী হয়।

রামি খেলায় খেলার উপকারিতা:

“যদিও ফ্রিসেলের মতো অন্যান্য গেমগুলি যেগুলি অনলাইন প্ল্যাটফর্মে খেলা হয় তা নিখুঁত বিনোদন, রামি এমন একটি গেম যা শৃঙ্খলা, উৎসর্গ, সংকল্প এবং এতে জড়িত গেমারদের উপর ফোকাস করে৷ আপনি যদি নিয়মিত গেমটি খেলেন তবে এখানে কিছু সুবিধা রয়েছে যা আপনি উপভোগ করবেন:

এমনকি সামাজিক দূরত্বের সময়েও, আপনি আপনার পরিবার এবং বন্ধুদের সাথে মেলামেশা করার সুযোগ পাবেন। অনলাইনে রামি খেলার সময়, আপনি কথপোকথন বা অডিও বার্তার মাধ্যমে অন্যান্য খেলোয়াড়দের সাথে যোগাযোগ করতে এবং যোগাযোগ করতে পারেন। এছাড়াও, আপনি অপরিচিত লোকদের সাথে ভালভাবে মিশে যাওয়ার সুযোগও পান, তবে সময়ের সাথে সাথে খেলার সময় আপনার ভাল বন্ধু হয়ে উঠুন।

আপনার একাগ্রতা দক্ষতা থেকে আপনার পর্যবেক্ষণ ক্ষমতা, রামি খেলা সবকিছু উন্নত করে। কৌশলগুলিকে ধন্যবাদ যা খেলোয়াড়রা অবলম্বন করতে এবং খেলাটি জেতার জন্য প্রয়োগ করতে বাধ্য।

রামি খেলায় প্রতিপক্ষের গতিবিধির ওপর নজর রাখা আবশ্যক। এতে খেলোয়াড়দের স্মৃতিশক্তি বৃদ্ধি পায়।

সর্বোপরি, এটি মজা এবং বিনোদনের জন্য সেরাগুলির মধ্যে একটি।

উপসংহার:

রামি খেলা হল দক্ষতা এবং কৌশলের খেলা। আপনি যদি গেমিং প্ল্যাটফর্মে যোগদান করেন এই ভেবে যে গেমটি জেতা সহজ হবে, আপনাকে সেই ক্ষেত্রে পুনর্বিবেচনা করতে হবে। প্রকৃতপক্ষে, আপনি সবকিছু বুঝতে পেরেছেন এবং একটি জয় রেকর্ড করার জন্য প্রয়োজনীয় কৌশলগুলি প্রয়োগ করেছেন তা নিশ্চিত করার জন্য আপনাকে গেমের সঠিক জ্ঞান থাকতে হবে। একবার আপনি এটি করলে, আপনার বিজয়ী হওয়ার সম্ভাবনা বৃদ্ধি পাবে।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published.