Relationship Tips: যে সঙ্গী কথা শোনে না তার সাথে কীভাবে আচরণ করবেন? আজকের নিবন্ধে সেই বিষয়ে রইল কিছু টিপস

Relationship Tips
Relationship Tips

Relationship Tips: নিবন্ধটি এমন পরিস্থিতিগুলি পরিচালনা করার জন্য ব্যবহারিক টিপস সরবরাহ করে যেখানে একজন তাদের সঙ্গীর দ্বারা উপেক্ষিত বোধ করে

হাইলাইটস:

  • স্পষ্ট যোগাযোগ লক্ষ্য সেট করুন
  • সঠিক স্থান এবং সময় নির্বাচন করুন
  • পেশাদার সমর্থন বিবেচনা করুন

Relationship Tips: দুটি সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিস, একটি সম্পর্কের স্তম্ভ হিসাবে কাজ করা হল কার্যকর যোগাযোগ এবং সক্রিয় শ্রবণ। একজন ভাল অংশীদার জানেন কিভাবে এই দুটি মূল্যবান দিকগুলির মধ্যে সঠিক ভারসাম্য বজায় রাখতে হয়। এমন একজন অংশীদারকে কল্পনা করুন যিনি একজন দুর্দান্ত শ্রোতা, কিন্তু কীভাবে ভালভাবে যোগাযোগ করতে হয় তা জানেন না… হতাশাজনক শোনাচ্ছে, তাই না? এই সম্পর্কটি একটি সম্পূর্ণ বিপর্যয় হবে কারণ আপনার সঙ্গী আপনাকে তারা কী অনুভব করছে তা জানাতে সক্ষম হবে না, এবং এর বিপরীতে, একজন অংশীদার যিনি একজন দুর্দান্ত যোগাযোগকারী, তাদের সমস্ত অনুভূতি এবং আবেগ প্রকাশ করতে সক্ষম, কিন্তু করেন না আপনি শুনতে অনুভব করেন।

We’re now on WhatsApp – Click to join

মডেল সক্রিয় শোনা

আপনি যে আচরণটি চান তা অর্জনের সর্বোত্তম উপায় হল একইভাবে কাজ করা। আপনি যে সক্রিয় শ্রবণ আচরণ পেতে চান তা গড়ে তুলুন, এবং শুধুমাত্র অনুষ্ঠানের জন্য নয়, আপনার এটিতে আপনার ১০০% দিতে হবে। যখন আপনার সঙ্গী আপনার সাথে যোগাযোগ করেন, তখন তাকে আপনার সমস্ত মনোযোগ দিন, চোখের সংস্পর্শে এবং মাথা নাড়ানোর মতো সামান্য অঙ্গভঙ্গিতে নিযুক্ত হন, যাতে দেখাতে তারা আপনার আগ্রহ ধরেছে, এবং আপনার মোবাইল ফোন, টেলিভিশন হোক না কেন, আশেপাশের সমস্ত বিভ্রান্তি দূর করুন।

Read more – একটি দ্বন্দ্ব বিহীন সম্পর্ক গড়ে তুলতে আপনার জন্য রইল কয়েকটি টিপস

স্পষ্ট যোগাযোগ লক্ষ্য সেট করুন

আপনার উভয়ের মধ্যে যোগাযোগ কেমন হতে চান তা তাদের জানান। আপনার প্রত্যেকের জন্য কার্যকর এবং আদর্শ যোগাযোগ কেমন হবে তা স্থাপন করুন, একে অপরের পছন্দের উপায়টি বুঝুন এবং তারপর তাদের যা প্রয়োজন তার সাথে মিথস্ক্রিয়া করার সময় আপনার যা প্রয়োজন তার নিখুঁত ভারসাম্য তৈরি করতে একটি সাধারণ স্থলে আসুন।

সঠিক স্থান এবং সময় নির্বাচন করুন

সময় এবং আপনি যে পরিস্থিতিতে আছেন তা উল্লেখযোগ্যভাবে প্রভাবিত করতে পারে আপনার সঙ্গী আপনাকে কীভাবে উপলব্ধি করে। এটি মনে রাখা অত্যন্ত গুরুত্বপূর্ণ যে ইতিমধ্যেই চাপযুক্ত পরিস্থিতিতে বা আপনার সঙ্গী যখন কোনও কিছু নিয়ে ব্যস্ত বা বিভ্রান্ত হয় তখন সংবেদনশীল এবং বিস্তারিত আলোচনা না করা। একটি গুরুত্বপূর্ণ কথোপকথনের জন্য একটি শান্ত, আশাবাদী এবং অশান্ত পরিবেশ উপকারী হতে পারে। একটি শান্ত এবং শান্তিপূর্ণ সময় সন্ধান করুন যখন আপনি উভয়ই ভাল মেজাজে থাকবেন এবং “আমরা কি গুরুত্বপূর্ণ কিছু সম্পর্কে কথা বলার জন্য আজ রাতে একটি ভাল সময় খুঁজে পেতে পারি?” এর মতো কিছু দিয়ে কথোপকথন শুরু করার চেষ্টা করুন। অথবা “যদি এটি একটি ভাল সময় হয় তবে আমি এখনই আপনার সাথে কিছু গুরুত্বপূর্ণ বিষয়ে কথা বলতে চাই।” এটি হাইলাইট করে যে আপনি তাদের স্থানকে সম্মান করেন এবং মূল্য দেন, পাশাপাশি আপনি তাদের যা প্রয়োজন তা নিশ্চিত করতে এক ধাপ এগিয়ে যান।

 

পেশাদার সমর্থন বিবেচনা করুন

কখনও কখনও, একজন বিশেষজ্ঞের কাছ থেকে সহায়তা চাওয়া শুধুমাত্র প্রয়োজন হয় না তবে এটি অত্যন্ত উপকারী হতে পারে, আপনার সম্পর্কের জন্য বিস্ময়কর কাজ করে। যখন, ধারাবাহিক প্রচেষ্টা এবং যোগাযোগের পরেও, সম্পর্কের পরিস্থিতির উন্নতি হয় না, তখন তৃতীয় পক্ষের দৃষ্টিভঙ্গি গল্পের উভয় দিক বোঝার মাধ্যমে এবং আলোচনাকে উৎসাহিত করার জন্য লেজযুক্ত কৌশল এবং পদ্ধতি প্রদান করে এবং উভয় পক্ষকে বুঝতে সাহায্য করে এটিকে উন্নত করতে সহায়তা করতে পারে। প্রয়োজনীয় পরিবেশে একে অপরের দৃষ্টিভঙ্গি।

We’re now on Telegram – Click to join

সংক্ষেপে, এমন একজন অংশীদারের সাথে আচরণ করা যা আপনাকে খুব বেশি শোনা এবং অবমূল্যায়িত করে তোলে তা অবিশ্বাস্যভাবে হতাশাজনক এবং চ্যালেঞ্জিং হতে পারে, তবে সঠিক কৌশল, সহানুভূতি এবং বোঝাপড়ার মাধ্যমে আপনি আপনার পরিস্থিতিকে উল্লেখযোগ্যভাবে উন্নত করতে পারেন, পাশাপাশি একটি গভীর সংযোগ এবং আরও শক্তিশালী করতে পারেন। আপনার সম্পর্কের ভিত্তি।

এইরকম সম্পর্ক ও জীবনধারা বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.