Reduce Your Double Chin: এই যোগা আসনগুলির সাথে আপনার দ্বিগুন চিবুক কমিয়ে দিন

Reduce Your Double Chin: আপনার দ্বিগুন চিবুক কমাতে সঠিক অল্পাহার সহ এখানে কিছু এমন শক্তিশালী প্রসারিত ব্যায়াম রয়েছে।

হাইলাইটস:

  • একটি দ্বিগুন চিবুক কি?
  • আপনার দ্বিগুন চিবুক কমাতে সঠিক ব্যায়াম
  • দ্বিগুন চিবুক কম করুন এই ৫টি উপায়ে

Reduce Your Double Chin:

আপনার দ্বিগুণ চিবুক কম করুন- একটি দ্বিগুণ চিবুক হল একটি চর্বি জমে যা পরিত্রাণ পাওয়া খুব কঠিন। একটি দ্বিগুণ চিবুক হারানো কঠিন বলে মনে হতে পারে, কিন্তু এই শক্তিশালী মুখের ব্যায়ামগুলি এটিকে সরাসরি লক্ষ্য করবে। এই ব্যায়ামগুলি তীব্র আরাম দেবে এবং ত্বকের দৃঢ়তা বাড়াবে এবং আপনার দ্বিগুন চিবুক কমিয়ে দেবে।

একটি দ্বিগুন চিবুক কি?

উত্তর: আমরা ওজন বৃদ্ধির সাথে দ্বিগুন চিবুক সংযুক্ত করার প্রবণতা রাখি। যাইহোক, এমনকি আদর্শ ওজন আছে এমন কেউ একটি দ্বিগুন চিবুক বিকাশ করতে পারে। কারণ, অতিরিক্ত ওজন বৃদ্ধি ছাড়াও, অন্যান্য কারণে দ্বিগুন চিবুক হতে পারে। কিছু কারণ হতে পারে জেনেটিক, দুর্বল ভঙ্গি, বার্ধক্যজনিত ত্বক এবং মুখের গঠন দ্বিগুন চিবুকের অন্যান্য কারণ।

অতএব, আপনার দ্বিগুন চিবুক কমাতে সঠিক অল্পহার সহ এখানে কিছু শক্তিশালী প্রসারিত রয়েছে।

১.হাসি:

আপনার দ্বিগুন চিবুক কমিয়ে দিন – তাৎক্ষণিক হাসি চিবুক প্রসারিত করবে, এটি চোয়াল, ত্বক এবং গলা অঞ্চলকে প্রসারিত করবে যা ক্যালোরি পড়াতে সাহায্য করবে।

আপনার মুখ বন্ধ করুন এবং আপনার দাঁত ক্লেচ করুন, আপনার ঠোঁটের কোণটি যতটা সম্ভব প্রসারিত করার চেষ্টা করুন। আপনি যদি এই প্রসারিত সঠিকভাবে অনুশীলন করেন তবে আপনি আপনার চিবুকের পেশীতে একটি চাপ অনুভব করবেন। ৫ সেকেন্ডের জন্য প্রসারিত ধরে রাখুন এবং শিথিল করুন। এটি ৫ বার পুনরাবৃত্তি করুন।

২. ঘাড় গড়ানো: 

আমরা খুব কমই আমাদের ঘাড়ে মনোযোগ দিই একটি দ্বিগুন চিবুক কম ব্যবহার করা বা প্রসারিত ঘাড় পেশীর কারণেও হতে পারে। এই সাধারণ ঘাড়ের ব্যায়ামগুলি সম্পাদন করা সহজ এবং দিনের যে কোনও সময় করা যেতে পারে তবে মনে রাখবেন যে কোনও আঘাত এড়াতে আপনার ঘাড় ধীরে ধীরে নাড়াতে হবে।

শুক্ষমা ব্যায়ামা নামে পরিচিত একটি সাধারণ ঘাড়ের উত্তাপিত করুন যা পেশী আলগা করতে এবং শক্তির যেকোনো বাধা দূর করতে সাহায্য করবে।

যেকোনো আরামদায়ক অবস্থানে বসুন এবং সরান- উপরের দিকে এবং পিছনে, পাশের দিকে এবং কান থেকে কান। এটি এই পেশীগুলিকে আলতো করে প্রসারিত করতে এবং দ্বিগুন চিবুক কমাতে সাহায্য করে।

৩. চোয়াল উত্তোলন:

চামড়া স্যাগিং বার্ধক্যের একটি প্রাকৃতিক প্রক্রিয়া, কিন্তু চোয়াল তোলার ব্যায়ামের মাধ্যমে আপনি ত্বককে শক্ত করতে পারেন। এই ব্যায়ামটি পেশীতে, উপরের ঠোঁটের চারপাশে এবং চিবুকের নীচে কার্যকরভাবে কাজ করে, এইভাবে ঝুলে যাওয়া প্রতিরোধ করে।

এই ব্যায়ামটি করার জন্য, আপনার মাথা পিছনে কাত করুন এবং ছাদের দিকে তাকান, আপনার নীচের চোয়ালটি সামনে স্মসৃণভাবে এগোন ৫-১০ সেকেন্ড ধরে রাখুন এবং ছেড়ে দিন। এর মধ্যে আরও একটি বৈচিত্র্য রয়েছে, আপনার মাথাটি পিছনে সরান এবং ছাদের দিকে তাকান এবং তারপরে চেষ্টা করুন এবং আপনার ঠোঁটটি উপরের দিকে সরান, যেন আপনি কিছু চুম্বন করতে চান। এই চুম্বন পদ্ধতি ২-৩ বার পুনরাবৃত্তি করা উচিত। এটি নীচের চোয়াল এবং ঘাড়কে একটি ভাল প্রসারিত করবে এবং সেই জায়গা থেকে অতিরিক্ত চর্বি অপসারণ করতে সাহায্য করবে।

৪. সিমহা আসন :

সিমহা আসনের ঊর্ধ্বগামী পদ্ধতি তীব্র প্রসারিত করে। এই প্রসারিত গলা অঞ্চলে খুব দৃঢ়ভাবে অনুভূত হয়, দ্বিগুন চিবুক গলার পেশীগুলির দুর্বলতার সাথেও যুক্ত। অতএব, এই পেশীগুলিকেও শক্তিশালী করা উচিত।

দ্বিগুন চিবুকের সাথে হাইয়েড পেশীর দুর্বলতার সাথেও শক্তিশালী হওয়া উচিত। হাইয়েড পেশীগুলি গলা অঞ্চলে অবস্থিত এবং গিলে ফেলা এবং কথা বলার জন্য গুরুত্বপূর্ণ। সুতরাং, সিমহা আসন অব্যবহৃত পেশীগুলির অনুশীলন করে এবং অঞ্চলটিকে উদ্দীপিত করে যা সেই অঞ্চলে জমে থাকা চর্বি পড়াতে সহায়তা করে।

আপনার হাঁটু চওড়া করে হাঁটু গেড়ে নিন, আপনার নিতম্ব আপনার গোড়ালির উপর থাকা উচিত, আপনার হাঁটুর মধ্যে মেঝেতে আপনার হাত রাখুন। আঙ্গুলগুলি আপনার শরীরের মুখোমুখি হওয়া উচিত এবং তালুগুলি নীচের দিকে চাপানো উচিত। আপনার মুখ প্রশস্তভাবে খুলুন এবং আপনার জিহ্বা যতটা সম্ভব বাইরে রাখুন এবং ‘আআহহহ’ শব্দ করুন। শ্বাস-প্রশ্বাস সম্পূর্ণ হওয়ার পরে, আরাম করুন এবং এটি ৫ বার করুন।

৫. মাছের মুখ:

আপনার দ্বিগুন চিবুক কমিয়ে দিন।

এই প্রসারিত দেখতে সহজ, কিন্তু দীর্ঘ সময় ধরে রাখা যাবে না।

একটি দ্বিগুন চিবুক পরিত্রাণ পেতে, আপনার গাল এর মধ্যে চুষুন।

নিজেকে সাহায্য করার জন্য এই কার্যকর কৌশলটি করুন। এই বিস্ময়কর প্রসারিত ছাড়াও, আপনার একটি স্বাস্থ্যকর এবং সক্রিয় জীবনযাপন করা উচিত যা আপনার দ্বিগুন চিবুক কমাতে সহায়ক। প্রক্রিয়াজাত এবং চিনিযুক্ত খাবার এড়িয়ে চলুন। ঘন ঘন ব্যায়াম করুন এবং নিয়মিত একটি স্বাস্থ্যকর রুটিন অনুসরণ করুন। দ্বিগুন চিবুক সম্পর্কে চাপ দেবেন না কারণ এটি সত্যিই সুন্দর দেখাচ্ছে। মানসিক চাপ বরং আপনার ক্ষতি করবে। অতএব, আপনার মন শান্ত রাখুন এবং এই জিনিসগুলি নিয়মিত অনুশীলন করুন। একটি সুশৃঙ্খল জীবনধারা অনুসরণ করুন।

এইরকম আরও জীবন ধারার প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.