Preity Zinta Birthday: জেনে নিন প্রীতি জিন্টার জন্মদিনে তার সাথে সম্পর্কিত কিছু বিশেষ জিনিস

Preity Zinta Birthday: এই বছর প্রীতি তার ৪৯ তম জন্মদিন উদযাপন করছেন

হাইলাইটস:

  • বিজ্ঞাপনে কাজ শুরু করেন
  • সোলজার ছিল প্রথম হিট ছবি
  • ২০১৬ সালে বিয়ে করেন প্রীতি জিন্টা
  • প্রীতি জিন্টা ১৯৯৮ সালে বলিউডে প্রবেশ করেন

Preity Zinta Birthday: প্রীতি ৩১শে জানুয়ারী ১৯৭৫ হিমাচল প্রদেশের সিমলায় জন্মগ্রহণ করেন। প্রীতির বাবার নাম দুর্গানন্দ জিন্টা এবং মায়ের নাম নীলপ্রভা। প্রীতি জিন্টার বাবা ছিলেন ভারতীয় সেনাবাহিনীর অফিসার। প্রীতি শিমলার জেসাস মেরি স্কুলের কনভেন্ট থেকে স্কুলে পড়াশোনা করেছেন। এরপর তিনি সিমলার সেন্ট বেদে কলেজ থেকে আরও পড়াশোনা করেন। প্রীতি ইংরেজি অনার্সে স্নাতক এবং ক্রিমিনাল সাইকোলজিতে স্নাতকোত্তর করেছেন। তাকে বলিউডের সবচেয়ে শিক্ষিত অভিনেত্রীদের মধ্যে গণ্য করা হয়।

প্রীতির বয়স যখন মাত্র ১৩ বছর তখন তার বাবা দুর্ঘটনার শিকার হন। এই দুর্ঘটনা প্রীতির মাথা থেকে বাবার ছায়া কেড়ে নেয়। দুর্ঘটনার সময় প্রীতির মাও উপস্থিত ছিলেন এবং তিনিও দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন। এরপর সুস্থ হতে তার প্রায় দুই বছর লেগে যায়। এই দুর্ঘটনাটি প্রীতির উপর গভীর প্রভাব ফেলেছিল এবং এই দুর্ঘটনাটি তার জীবনকে পুরোপুরি বদলে দেয়। মাত্র ১৩ বছর বয়সী প্রীতি এখন অনেক বড় হয়েছে।

প্রীতি জিন্টা ১৯৯৮ সালে বলিউডে প্রবেশ করেন

প্রীতি জিন্টা ১৯৯৮ সালে বলিউডে প্রবেশ করেন। ১৯৯৬ সালে, বন্ধুর জন্মদিনের পার্টিতে প্রীতি একজন পরিচালকের সাথে দেখা করেছিলেন। এই পরিচালক তাকে একটি চকোলেট বিজ্ঞাপনে কাজ করার প্রস্তাব দেন। এরপর অনেক বিজ্ঞাপনে কাজ করেছেন প্রীতি। ১৯৯৭ সালে একটি অডিশনের সময়, শেখর কাপুর প্রীতিকে দেখেন এবং তাকে অভিনেত্রী হওয়ার পরামর্শ দেন। এরপর প্রীতি তার পরামর্শ মেনে চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেন। ১৯৯৮ সালে ‘দিল সে’ ছবিতে শাহরুখের সঙ্গে ডেবিউ করেন প্রীতি। এর পর তার ক্যারিয়ার শুরু হয়।

২০১৬ সালে বিয়ে করেন প্রীতি জিন্টা

২০১৬ সালে বিয়ে করেন প্রীতি জিন্টা। বছরের শুরুতে, প্রীতি আমেরিকান নাগরিক জিন গুডেনাফকে বিয়ে করেছিলেন, যিনি তার থেকে ১০ বছরের ছোট ছিলেন। ২৯শে ফেব্রুয়ারি, প্রীতি এবং জিন মার্কিন যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে একটি ব্যক্তিগত অনুষ্ঠানে প্রতিশ্রুতি বিনিময় করেন। বিয়ের প্রায় ছয় মাস পর তারা তাদের বিয়ের ছবি শেয়ার করেন। হঠাৎ বিয়ে করে সবাইকে চমকে দিলেন প্রীতি। জিনের আগে ব্যবসায়ী নেস ওয়াদিয়ার সঙ্গেও প্রীতির নাম জড়িয়েছিল। কিন্তু আইপিএল চলাকালীন তাদের সম্পর্কের ইতি ঘটে।

বিজ্ঞাপনে কাজ শুরু করেন

প্রীতি জিন্টা তার পুরো স্কুলের পড়াশুনা করেছেন সিমলা থেকে। এরপর তিনি মুম্বাই চলে যান, পড়াশোনা শেষ করে মডেলিংয়ে ভাগ্য চেষ্টা করেন প্রীতি। সেই সময়ে, এক বন্ধুর জন্মদিনের পার্টিতে, তিনি একজন পরিচালকের সাথে দেখা করেন এবং তিনি তাকে তার বিজ্ঞাপন সংস্থার সাথে একটি বিজ্ঞাপন করার পরামর্শ দেন। এর পরে তাকে বেশ কয়েকটি টিভি বিজ্ঞাপনে দেখা গেছে, যার মধ্যে উল্লেখযোগ্য হল লিরিল সাবান এবং পার্ক চকোলেট।

শেখর কাপুর পরিচালিত ‘তারা রামপাম’ দিয়ে চলচ্চিত্রে ক্যারিয়ার শুরু করতে যাচ্ছিলেন প্রীতি। এতে তার সঙ্গে ছিলেন হৃতিক রোশন, কিন্তু কোনো কারণে এই ছবিটি করা সম্ভব হয়নি। এরপর শেখর কাপুর পরিচালক মণি রত্নমকে শাহরুখ খান এবং মনীষা কৈরালার ছবি ‘দিল সে’-এ কাস্ট করার জন্য অনুরোধ করেন। এতে সহ-অভিনেত্রী হিসেবে দেখা গেছে প্রীতিকে। এই ছবিতে তিনি মাত্র ২০ মিনিটের জন্য উপস্থিত ছিলেন, প্রধান নায়িকা হিসাবে তার প্রথম ছবি ছিল ‘সোলজার’, যেখানে তিনি ববি দেওলের সাথে উপস্থিত ছিলেন।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে দল কিনেছেন

২০০৩ সালে ‘কোই মিল গায়া’ এবং ২০০৪ সালে ‘veer জারা’ দিয়ে, প্রীতি ইন্ডাস্ট্রিতে যে অবস্থানে পৌঁছাতে চেয়েছিলেন তা অর্জন করেছিলেন। যাইহোক, কয়েক বছর পর, তিনি নিজেকে পর্দা থেকে দূরে সরিয়ে নেন এবং এখন প্রীতি জিন্টা দীর্ঘদিন ধরে বড় পর্দা থেকে দূরে রয়েছেন এবং আইপিএলে (ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ) তার দল পরিচালনা করেছেন। ২০০৮ সালে, প্রীতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ক্রিকেট দল কিংস ইলেভেন পাঞ্জাব কিনেছিলেন। ২০০৯ সাল পর্যন্ত, প্রীতিই একমাত্র মহিলা যিনি একটি দলের মালিক ছিলেন। এদিকে, প্রীতি জিন্টা আমেরিকা-ভিত্তিক প্রেমিক জেন গুডেনাফকে বিয়ে করেছেন এবং সম্প্রতি দুই সন্তানের মা হয়েছেন।

We’re now on WhatsApp- Click to join

সোলজার ছিল প্রথম হিট ছবি

একটি বিজ্ঞাপন দিয়ে অভিনয় শুরু করেন প্রীতি। এরপর ১৯৯৮ সালে ‘দিল সে’ ছবির মাধ্যমে বলিউডে খ্যাতি হয় তার। এই ছবিতে তাকে শাহরুখ খান ও মনীষা কৈরালার সঙ্গে দেখা গেছে। প্রীতি মুখ্য অভিনেত্রী হিসেবে ‘সোলজার’ ছবিটি করেছিলেন যা বক্স অফিসে একটি অত্যন্ত সফল ছবি প্রমাণিত হয়েছিল। এরপর Kya কেহনা ছবিতে অভিনয় করেন প্রীতি। এই ছবিতে অবিবাহিত মায়ের ভূমিকায় অভিনয় করেছেন প্রীতি। এই ছবিতে প্রীতি বেশ প্রশংসা পেয়েছেন।

এইরকম আরও বিনোদন জগতের প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.