Post Shower Hair Care Tips: ফ্রিজি চুলকে রেশমের মতো নরম করতে স্নানের পরে করুন এই ৩ কাজ, চুলের শাইন হবে দেখার মতো

Post Shower Hair Care Tips: চুলকে ভালো রাখতে স্নান করার আগে এবং পরে কিছু নিয়ম নেমে চলতে হয়

 

হাইলাইটস:

  • দামি দামি হেয়ার কেয়ার প্রোডাক্ট ব্যবহার করেও কি চুলের সমস্যা পিছু ছাড়ছে না?
  • এক্ষেত্রে স্নানের পরে করুন এই ৩ কাজ
  • ফ্রিজি চুলকে নরম করতে মানতে হবে কিছু নিয়ম

Post Shower Hair Care Tips: চুলের স্বাস্থ্য বজায় রাখতে এবং চুলের সৌন্দর্য বৃদ্ধি করতে সঠিক উপায়ে যত্ন নেওয়ার প্রয়োজন। আর এই কথাটা এখন কম-বেশি সকলেই জানেন। তাই তো সঠিক হেয়ার কেয়ার প্রোডাক্ট বেছে নেওয়ার চেষ্টা করেন তারা। তবে যতই হেয়ার কেয়ার প্রোডাক্ট ব্যবহার করুক না কেন, চুলের সমস্যা যেন পিছুই ছাড়ে না। কিন্তু কেন?

আসলে হেয়ার ওয়াশ বা স্নান করার আগে এবং পরে বেশ কিছু নিয়ম আছে যা সকলের মেনে চলা জরুরি। তবে অনেকেই তা জানেন না। ফলে সমস্যায় পড়তে হয় তাদের। এই প্রতিবেদনে পোস্ট হেয়ার ওয়াশ রুটিন নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে। আপনি যদি এই টিপসগুলি মেনে চলেন, তবে চুলের যাবতীয় সমস্যার সমাধান করতে পারবেন সহজেই। দেখে নিন বিস্তারিত –

We’re now on WhatsApp – Click to join

স্নানের পরে মানতে হবে নিয়ম

শীত-গ্রীষ্ম-বর্ষা, ফ্রিজি চুলের সমস্যায় ভোগেন অধিকাংশ মহিলাই। শুধু তাই নয়, কারও কারও তো আবার অতিরিক্ত চুল ঝরে। এই সমস্যা থেকে মুক্তি পেতে কেউ ভরসা রাখেন ভালো হেয়ার সিরামের উপর তো আবার কারও ভরসা থাকে শ্যাম্পুতে। কিন্তু এত হেয়ার কেয়ার করার পরেও যখন চুল ফ্রিজি রয়ে যায়, তখন স্বাভাবিকভাবেই সমস্যায় পড়ে যান তারা।

তবে হেয়ার ওয়াশ করার পরে বা স্নান করার পরে আপনি যদি এই বিশেষ কয়েকটি নিয়ম মেনে চলেন, তবে আশানুরূপ ফল পাবেন। তাহলে আর দেরি না করে জেনে নিন কি কি করবেন –

We’re now on Telegram – Click to join

খেয়াল রাখুন এদিকে

স্নান করার পরে অনেকেই আছেন যারা তোয়ালে বা গামছা দিয়ে জোরে জোরে ঘষে চুল মোছেন। আপনি কি জানেন, এভাবে চুল মুছতে গিয়ে চুলের বড় ক্ষতি করে ফেলছেন? কারণ এর ফলে চুল ঝরা তো বাড়েই, সেই সঙ্গে নষ্ট হয়ে যায় চুলের টেক্সচারও। তাই বিশেষজ্ঞরা বলেন, জোরে জোরে চুল না ঘষে ধীরে ধীরে তোয়ালে দিয়ে ড্যাব করে চুল থেকে অতিরিক্ত জল মুছে ফেলুন। এতেই সুরক্ষিত থাকবে আপনার হেয়ার কিউটিকলগুলি।

স্নানের পর সিরাম ও ক্রিম মাস্ট

প্রথমে একটি পাত্রে পরিমাণ মতো হেয়ার ক্রিম নিয়ে তার সঙ্গে মেশান কয়েক ফোঁটা হেয়ার সিরাম। এক্ষেত্রে আপনি ব্যবহার করতে পারেন অয়েল, সিলিকন বা ওয়াটার বেসড হেয়ার সিরাম। তারপর এই দুটি উপকরণ ভালো ভাবে মিশিয়ে চুলে লাগান এবং ধীরে ধীরে মাসাজ করুন। আসলে ত্বকের মতো চুলেরও সিরাম এবং ক্রিম দুটিই ব্যবহার করা প্রয়োজন বলেই মনে করেন বিশেষজ্ঞদের একাংশ।

বিশেষজ্ঞের পরামর্শ –

চুল শুকাবেন কী ভাবে?

ব্লো ড্রায়ারের সাহায্যে আপনি চুল শুকাতে পারেন। সাধারণত এতে আপনার চুলের সেরকম কোনও ক্ষতি হয় না। তবে এক্ষেত্রে অবশ্যই কুল মোড ব্যবহার করবেন।

এদিকে ভ্যাপসা গরম কিংবা বর্ষায় চুলের গোড়া শুকাতে অনেকটাই সময় লাগে। আর স্ক্যাল্প যদি ভেজা থাকে তবে চুল পড়ার সমস্যাও বাড়ে। তাই এই সময়ে এয়ার ড্রাই করার সিদ্ধান্ত থেকে বিরত থাকুন।

Read more:- বর্ষাকালে ত্বক এবং চুলের যত্নের টিপসগুলি দেখুন

সঙ্গে রাখুন এই টিপসগুলি –

• ভিজে চুল জোরে জোরে আঁচড়াতে যাবেন না

• সেই সঙ্গে ব্যবহার করুন সঠিক হেয়ার প্রোডাক্ট।

• সঠিক নিয়ম মেনে ব্যবহার করুন ব্লো ড্রায়ার

• সেই সঙ্গে সঙ্গী বানান স্বাস্থ্যকর লাইফস্টাইলকে।

এইরকম বিউটি সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.