Pillow Exercise: জিমে যাওয়ার সময় না থাকলে বাড়িতে বালিশ দিয়ে এই ব্যায়াম করুন, পেটের মেদ দ্রুত কমে যাবে

Pillow Exercise: বালিশকে ব্যায়ামের হাতিয়ার বানিয়ে ফেলুন, এই ব্যায়ামটি ঘরেই করুন

হাইলাইটস:

  • আপনার বর্ধিত পেট কী আপনার চেহারা নষ্ট করছে?
  • পরিবারের দায়িত্ব এবং অফিসের কাজের চাপের মধ্যে, মহিলারা তাদের স্বাস্থ্যের যত্ন নেওয়ার জন্য কম সময় পান।
  • বিশেষ করে নারীরা তাদের কর্মব্যস্ত জীবনে তাদের শরীরের ফিটনেস নিয়ে খুবই উদাসীন হয়ে পড়েন।

Pillow Exercise: আপনার বর্ধিত পেট কী আপনার চেহারা নষ্ট করছে? স্পষ্টতই, পরিবারের দায়িত্ব এবং অফিসের কাজের চাপের মধ্যে, মহিলারা তাদের স্বাস্থ্যের যত্ন নেওয়ার জন্য কম সময় পান। বিশেষ করে নারীরা তাদের কর্মব্যস্ত জীবনে তাদের শরীরের ফিটনেস নিয়ে খুবই উদাসীন হয়ে পড়েন। এমন পরিস্থিতিতে পেটের চারপাশে চর্বি বেড়ে যাওয়া সাধারণ ব্যাপার। পেটের চর্বি আপনার স্বাস্থ্য এবং চেহারা উভয়েরই ক্ষতি করে। আপনি সঠিক খাবার এবং নিয়মিত ব্যায়াম করে এই চর্বি কমাতে পারেন। আপনার যদি জিমে যাওয়ার সময় না থাকে তাহলে ঘরে বসেই কিছু সহজ ব্যায়ামের মাধ্যমে পেটের মেদ কমাতে পারেন। ব্যায়াম সহজ করতে, আপনি একটি বালিশের সাহায্য নিতে পারেন-

বাড়িতে বালিশ দিয়ে এই ব্যায়ামটি করুন:

স্কোয়াট টস:

এটি এমন একটি ব্যায়াম যা আপনার উপরের শরীরের পাশাপাশি নীচের শরীরের ব্যায়াম করে। স্কোয়াট করতে, প্রথমে আপনার বালিশটি উপরের দিকে টাস করুন এবং নীচের পথে বালিশটি ধরুন। আপনাকে কমপক্ষে ৩০ সেকেন্ডের জন্য এই অনুশীলনটি করতে হবে।

We’re now on Whatsapp – Click to join

প্রাচীর আসন বালিশ:

এই ব্যায়াম করার জন্য, পা এক অবস্থানে রাখুন। প্রথমত, একটি দেয়ালের দিকে পিঠ দিয়ে বসুন এবং আপনার হাতে একটি বালিশ নিন। এবার আপনার মাথার উপরে বালিশ নিন। তারপর ডান দিকে নিয়ে যান এবং তারপর বাম দিকে নিয়ে যান।

ওয়াল সিট চেস্ট প্রেস:

এর জন্য দেয়ালের সাপোর্ট নিন এবং স্কোয়াট পজিশনে অর্থাৎ হাঁটুতে ভর দিয়ে বসুন। এতে আপনার উরুর চর্বি কমতে শুরু করবে। এবার আপনার দুই হাতের মাঝে বালিশ ধরে রাখুন। এবার হাতগুলোকে সামনে পেছনে নাড়তে থাকুন এবং খেয়াল রাখুন হাত যেন বাঁকা না হয়।

সাইড স্ল্যাম:

এই ব্যায়াম শুধু ওজন কমায় না মানসিক চাপও কমায়। এটি শরীরের উপরের অংশকে টোন করে তোলে। এই জন্য, একটি বালিশ নিন এবং দেওয়ালে জোরে আঘাত করুন। প্রথমে বাম হাতে এটি করুন এবং তারপর ডান হাত দিয়ে একই করুন। এতে করে হাতের চর্বি কমানো যায়।

উচ্চ হাঁটু ব্যায়াম:

উচ্চ হাঁটু ব্যায়াম করা সম্পূর্ণ শরীরের ব্যায়াম প্রদান করে। পায়ের আকারও আসে। এটি করার জন্য, একটি বালিশ নিন। উভয় হাতের তালু দিয়ে এটি ধরে রাখুন এবং নিশ্চিত করুন যে আপনি এটিকে সোজা ধরে রেখেছেন। এখন এটি করার সময়, স্বাভাবিক উচ্চ হাঁটু ব্যায়াম করুন, অর্থাৎ একবারে একটি হাঁটু উঠান। যত তাড়াতাড়ি আপনি আপনার হাঁটু তুলুন, আপনার হাত নীচের দিকে সরান। যখনই আপনি আপনার হাঁটু তুলুন, আপনার হাত উপরের দিকে সরান। ৩০ সেকেন্ডের জন্য এটি করতে থাকুন।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

 

 

Leave a Reply

Your email address will not be published.