People Are Nuts: ৮ টি বোকা জিনিস যা লোকেরা খ্যাতির জন্য সোশ্যাল মিডিয়ায় করেছিলেন

People Are Nuts: সোশ্যাল মিডিয়াতে মানুষ যা করেছে তা খুবই বোকা জিনিসের কাজ

হাইলাইটস:

  • সোশ্যাল মিডিয়া পোজ দেওয়ার জন্য বনের আগুনের পাশে ফটোশুট করেছেন
  • শিশু ডলফিন মারা গেছে কারণ পর্যটকরা তার সাথে সেলফি তুলতে চেয়েছিল
  • ইউটিউবার বেলুন দিয়ে একটি কুকুর বেঁধে তাকে উড়েছে

People Are Nuts: খ্যাতি অর্জন করা সহজ হবে না যদি মার্ক জুকারবার্গ ফেসবুক দিয়ে শুরু না করে এবং অন্যান্য উদ্ভাবকদের আরও সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম নিয়ে আসতে উৎসাহিত না করে। সোশ্যাল মিডিয়ার ক্রমবর্ধমান প্রবণতার সাথে, লোকেরা অযৌক্তিক এবং বিপজ্জনক পোস্ট দিয়ে সোশ্যাল মিডিয়া প্লাবিত করছে। ২০১৭ সালে, টিকটক সোশ্যাল মিডিয়া মহাবিশ্বে প্রবেশ করেছে এবং পরিস্থিতিকে আরও ক্ষতিকর পর্যায়ে নিয়ে গেছে। প্ল্যাটফর্মগুলি লোকেদের, বিশেষত তরুণ প্রাপ্তবয়স্কদের, বিপজ্জনক এবং বেআইনি চ্যালেঞ্জগুলি অনুসরণ করতে উৎসাহিত করার জন্য অভিযোগ করা হয়েছিল।

বিভ্রান্তিকর লিকস, হিলিয়াম হাফিং, দ্যা চোকিং গেম, ফায়ার চ্যালেঞ্জ, স্কাল ব্রেকার চ্যালেঞ্জ এবং করোনাভাইরাস চ্যালেঞ্জের মতো চ্যালেঞ্জগুলি বেশ কিছু মারাত্মক এবং অন্যায় কার্যকলাপের দিকে পরিচালিত করে। নীচে, আমরা সোশ্যাল মিডিয়ায় লোকেরা যে ৮ টি বোকা জিনিসগুলি করেছিল তা তালিকাভুক্ত করেছি যা অনিচ্ছাকৃত মনোযোগের কারণ হয়েছিল।

সোশ্যাল মিডিয়া পোজ দেওয়ার জন্য বনের আগুনের পাশে ফটোশুট করেছেন:

সাম্প্রতিক একটি ঘটনায়, একজন পাকিস্তানি টিকটোক তারকা হুমাইরা আসগর একটি বনের আগুনের সামনে নিজের একটি ক্লিপ পোস্ট করেছেন যার শিরোনাম রয়েছে: “আমি যেখানেই থাকি সেখানে আগুন জ্বলে।” গড় তাপমাত্রা ৪৬ ডিগ্রি সেলসিয়াস অতিক্রম করার সময় পাকিস্তান জুড়ে তীব্র তাপপ্রবাহের মধ্যে এটি বেরিয়ে আসে। ভিডিওটি পোস্ট করার জন্য হুমাইরা সমালোচনার সম্মুখীন হন এবং ইসলামাবাদ ক্যাপিটাল ডেভেলপমেন্ট অথরিটির ডেপুটি ডিরেক্টর ইজাজ উল হাসান একটি অভিযোগ দায়ের করার পর তার বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে।

একটি টিকটক ভিডিও করার জন্য ইচ্ছাকৃতভাবে একটি বনের একটি অংশে আগুন দেওয়ার জন্য অ্যাবোটাবাদে একজন পাকিস্তানি ব্যক্তিকে গ্রেপ্তার করার কয়েক সপ্তাহ পরে ভিডিওটি এসেছে।

শিশু ডলফিন মারা গেছে কারণ পর্যটকরা তার সাথে সেলফি তুলতে চেয়েছিল:

https://www.facebook.com/sharer/sharer.php?u=https%3A%2F%2Fwww.facebook.com%2Fasociacionequinac.org%2Fposts%2F1486027154779849%3Fref%3Dembed_post&display=popup&ref=embed_post&src=post

আলমিরার মোজাকারে একটি শিশু ডলফিনকে পর্যটকরা প্রাণীটির সাথে সেলফি তোলার পরে হত্যা করেছিল। ডলফিনটি একটি শিশু ছিল এবং বিশ্বাস করা হয়েছিল যে এটি তার মায়ের থেকে আলাদা ছিল। একটি কথোপকথন দলের ইকুইন্যাক বলেছে যে ‘শত শত লোক ডলফিনটিকে ছুঁড়ে ফেলেছিল এবং বাছুরটিকে স্পর্শ ও ছবি তোলায় মগ্ন ছিল।’ সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা ছবিতে দেখা গেছে, একটি শিশু ডলফিনটিকে ধরে আছে এবং দুর্ঘটনাবশত ডলফিনটি যেখান থেকে শ্বাস নেয় সেটি ঢেকে দিচ্ছে।

ইউটিউবার বেলুন দিয়ে একটি কুকুর বেঁধে তাকে উড়েছে:

একজন ভারতীয় ইউটিউবার গৌরব শর্মা তার কুকুরকে হিলিয়াম-ভর্তি বেলুনের সাথে বেঁধে তার বিল্ডিং থেকে উড়ানোর একটি ভিডিও পোস্ট করেছেন। তবে পোষা প্রাণীটিকে দ্বিতীয় তলার কেউ ধরে ফেলে এবং উদ্ধার করে। গৌরব সোশ্যাল মিডিয়ায় প্রতিক্রিয়ার মুখোমুখি হন এবং পরে ভিডিওটি মুছে দেন। পশু কল্যাণ সংস্থা পিপল ফর অ্যানিম্যালস (পিএফএ) থেকে তার বিরুদ্ধে অভিযোগ পাওয়ার পর তাকে গ্রেফতার করা হয়।

https://x.com/ANI/status/1397781362078208006?s=20

টিকটক ভিডিওর জন্য কিশোররা একটি বিপথগামী কুকুরকে ডুবিয়ে দিয়েছে:

https://x.com/PetaIndia/status/1264807092604583936?s=20

মধ্যপ্রদেশের উজ্জয়নের দুই কিশোর একটি বিপথগামী কুকুরকে বেঁধে একটি পুকুরে ফেলে দেয় এবং তারপর একটি টিকটক ভিডিওর জন্য পাথর ছুঁড়ে ফেলে। ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এবং আইপিসির ধারা ৩৪ এবং ৪২৯ এবং দ্য প্রিভেনশন অফ ক্রুয়েলটি টু অ্যানিম্যালস (পিসিএ) অ্যাক্ট, ১৯৬০ এর ধারা ১১(১)(এ) সহ বেশ কয়েকটি ধারার অধীনে কিশোরদের বিরুদ্ধে একটি এফআইআর নথিভুক্ত করা হয়েছে।

একটি ‘মারাত্মক’ যোগ ভঙ্গির জন্য মহিলা তার দুটি পা ভেঙে দিয়েছেন:

একটি ২৩ বছর বয়সী মহিলা তার ষষ্ঠ তলার অ্যাপার্টমেন্টের বারান্দা থেকে পড়ে গিয়েছিলেন যখন তার যোগব্যায়াম করার সোশ্যাল মিডিয়া পোস্টের জন্য পোজ দেন। যদিও সে ৮০ ফুট পড়ে বেঁচে গিয়েছিল, সে তার উভয় পা ভেঙে ফেলে এবং তার বাহু, নিতম্ব এবং তার মাথা ভেঙ্গে যায়। ডাক্তাররা তার পা পুনর্গঠন করেছেন এবং বলেছেন যে তিনি কমপক্ষে তিন বছর হাঁটতে পারবেন না।

পারফেক্ট ফটোগ্রাফ’-এর জন্য বাবা তার ছেলেকে পাহাড়ের কিনারায় ঝুলিয়ে দিলেন:

চীনের একটি ছবি সোশ্যাল মিডিয়ায় ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে যে একজন ব্যক্তি তার ছেলেকে বেইজিংয়ের খাড়া ঢালে ঝুলিয়ে দিচ্ছেন। লোকটি ‘তাদের ভ্রমণের নিখুঁত স্ন্যাপ’ পেতে ছবির জন্য পোজ দিয়েছে। ছবিটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পরে, বাবা তার বোকামী কাজের জন্য ক্ষোভ এবং সমালোচনা পেয়েছিলেন।

মহিলা তার চুলে গরিলা আঠা ব্যবহার করেছিলেন এবং হাসপাতালে শেষ হয়েছিলেন:

টেসিকা ব্রাউন নামে একজন মহিলা তার চুলে ‘গরিলা আঠা’ স্প্রে করার অগ্নিপরীক্ষা শেয়ার করে একটি ভিডিও পোস্ট করেছেন। তিনি দাবি করেছেন যে তার চুল ১৫ বার ধোয়ার পরেও এক মাস ধরে একই স্টাইলে আটকে ছিল। অবশেষে, তিনি হাসপাতালে শেষ হন এবং অস্ত্রোপচারের মধ্য দিয়ে যান।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

 

Leave a Reply

Your email address will not be published.