Nine Oclock Guide: রাত ৯ টার পর কী করণীয় এবং করণীয় নয়!

Nine Oclock Guide: রাত ৯ টার পরে আপনার যা করা উচিত এবং করা উচিত নয়!

হাইলাইটস:

  • স্বাস্থ্যকর খাবার সেবন করুন এবং শরীরের উপর নজর দিন
  • পরিবারের সাথে সময় কাটান এবং স্বাস্থ্যকর ব্যায়াম করুন
  • বিস্তারিত আলোচনা

Nine Oclock Guide: সংখ্যা 9 সত্যিই একটি গুরুত্বপূর্ণ সংখ্যা আমি মনে করি. আমি বিশ্বাস করি যে এটি অবশ্যই আমাদের সকলকে পরিবর্তনের অনুভূতি দেয়, যে ‘এটি ইতিমধ্যে 9’ দিনের জন্য একটি সতর্কতা। ঠিক আছে, যেখানে আমাদের দিনের জন্য 9টি একটি গুরুত্বপূর্ণ সময়, ঘড়িতে 9 টার আগে এবং পরে আমরা কী করতে পারি তা নির্ধারণ করা আমাদের সকলের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। সকাল ৯টা থেকে রাত ৯টার মধ্যে সময়টা অবশ্যই দিনের সবচেয়ে গুরুত্বপূর্ণ সময়। সর্বোপরি, আপনি এই ঘন্টায় সর্বাধিক কাজ করেন। কিন্তু আমরা বলতে পারি না, রাত 9টা থেকে সকাল 9টা পর্যন্ত চক্র সমান গুরুত্বপূর্ণ নয় কারণ এটি পরের দিন সকালে যা করা উচিত তা করার জন্য আপনার শরীরের বিশ্রাম এবং শান্তির প্রয়োজনের চেয়েও বেশি গুরুত্বপূর্ণ।

সুতরাং, আপনি জানেন, আমরা ইতিমধ্যেই সকাল 9 টার আগে কী করণীয় এবং করণীয়গুলির একটি বিশদ নির্দেশিকা দিয়েছি, যেটি আপনার দিনটি কীভাবে শুরু করা উচিত সে সম্পর্কে ছিল, এখানে রাত 9 টার পরে কী করণীয় এবং কী করা উচিত নয় তার একটি স্বাস্থ্যকর এবং সুখী রুটিন আলোচনা করা হলো।

করণীয়:

9 AM এর পরে হল সময় যা আপনার ‘ME-TIME’ হতে পারে। সুতরাং, এই সময়ে আপনি যা করবেন তা আপনার জন্য এবং আপনার ব্যক্তিগত জীবনের জন্য, বন্ধুবান্ধব এবং পরিবারের সাথে। কিছু জিনিস যা আপনি রাত 9 টায় করতে পছন্দ করতে পারেন তা নিম্নরূপ। বাস্তবে একটি বই পড়ুন, ‘একটি বাস্তব বই’ ঘুমানোর আগে পড়া সত্যিই একটি গুরুত্বপূর্ণ এবং আনন্দদায়ক জিনিস। যদিও প্রাথমিকভাবে, পড়ার অভ্যাসের সাথে স্থির হতে আপনার জন্য কিছুটা সময় লাগতে পারে আপনি এটির হ্যাং হওয়ার সাথে সাথে এটি সত্যিই উপভোগ করবেন। দুটি বই এখানে ই-বুক বোঝায় না, একটি হার্ড কপি পড়ুন।

জার্নাল: 

জার্নালিং এমন একটি অভ্যাস যা আপনাকে নিজেকে জানতে সাহায্য করতে পারে। রাত 9 টার পরে, এটি এমন সময় যে আপনার নিজের মধ্যে বিনিয়োগ করা উচিত এবং নিজের সাথে কিছু সময় কাটানোর এর চেয়ে ভাল উপায় আর হতে পারে না, আপনি সারা দিনে কী করেছেন এবং আপনার মধ্যে কী চলছে তা লিখতে।

মন ধ্যান এবং আধ্যাত্মিকতার অনুশীলন করুন:

নিজেকে মানসিকভাবে সুস্থ রাখার আরেকটি অভ্যাস হল ধ্যান এবং আধ্যাত্মিকতার অনুশীলন করা। এটি আপনাকে ঘুমাতে যাওয়ার আগে মনের শান্তিতে থাকতে দেয়।

বন্ধু এবং পরিবারের সাথে সময় কাটান:

যেহেতু এটি আপনার ব্যক্তিগত স্থান, শুধুমাত্র আপনার ব্যক্তিগত জীবন, আপনার পরিবার এবং ঘনিষ্ঠ বন্ধুদের সাথে এই সময়টিকে লালন করার অনুমতি দেওয়া উচিত। আপনার পরিবার, আপনার বাচ্চাদের সাথে হালকা কথোপকথন বা বন্ধুদের সাথে হাঁটা এমন কিছু যা আপনার মিস করা উচিত নয়।

স্ব-ভালোবাসা, শরীর এবং ত্বকের যত্নে বিনিয়োগ করুন:

অনেকে শারীরিক স্বাস্থ্যের জন্য সময় বিনিয়োগ করা এড়িয়ে যান। একটি সুস্থ শরীর, একটি সুস্থ মন এবং ভাল ত্বক গঠনের জন্য সময় ব্যয় করুন। আপনার ত্বকের যত্নের জন্য নিজেকে সময় দিন, এটি ধুয়ে ফেলুন, এটি ম্যাসাজ করুন, আপনার চুলে তেল দিন এবং আপনার ত্বককে সুস্থ ও প্রাণবন্ত মনে করে যা কিছু করুন।

ঘুম:

রাত ৯টার পর কিছু করা গুরুত্বপূর্ণ নয়। আপনি যদি 9 এর পরে ঘুমাতে চান, তাহলে নিজেকে জোর করে না ঘুমাতে বলবেন না। একটি সুখী এবং স্বাস্থ্যকর সকালের জন্য একটি সুন্দর ঘুম উপভোগ করুন।

এইরকম বিশেষ তথ্য সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলায় নজর রাখুন।

Leave a Reply

Your email address will not be published.