Navel Oiling For Glowing Skin: প্রতিদিন এই তেল নাভিতে লাগান… আপনি উজ্জ্বল ত্বকের পাশাপাশি জয়েন্টের ব্যথা থেকেও মুক্তি পেতে পারেন

Navel Oiling For Glowing Skin: রাতে ঘুমানোর আগে নাভিতে এই তেলটি লাগান, আপনার মুখ দ্বিগুণ উজ্জ্বল হবে

হাইলাইটস:

  • নাভিতে তেল মাখার উপকারিতা
  • আসুন জেনে নিই নাভিতে কোন তেল লাগাতে হবে

Navel Oiling For Glowing Skin: আজকাল, মুখের সৌন্দর্য বাড়ায় এমন অনেক পণ্য বাজারে পাওয়া যায়। মানুষ এসব কিনতে বিপুল পরিমাণ অর্থ ব্যয় করে। কিন্তু কখনো কি ভেবে দেখেছেন আমাদের বড়দের আমলে এমন কী জিনিস ছিল যা তাদের দীর্ঘকাল ধরে সুন্দর ও তরুণ রাখতো? যদি না হয়, তবে আমরা আপনাকে সেই তেলের প্রতিকারের কথা বলবো যেগুলি কেবল আমাদের বৃদ্ধরা নয়, শত শত বছর আগে রাজপরিবারের রাণীরাও ব্যবহার করতেন। এই প্রতিকারগুলি আয়ুর্বেদ পদ্ধতির উপর ভিত্তি করে তৈরি করা হয়েছিল এবং আজকের ব্যয়বহুল পণ্যগুলির চেয়ে অনেক ভালো। আসুন জেনে নিই নাভিতে কোন তেল লাগাতে হবে।

বাদাম তেল

আপনি যদি আপনার ত্বকের কথা চিন্তা করেন এবং এটিকে সুন্দর করতে চান, তাহলে অবশ্যই রাতে আপনার নাভিতে বাদাম তেল লাগান। এতে আপনার মুখ উজ্জ্বল এবং খুব সুন্দর দেখাবে।

নারকেল তেল

আপনার মুখকে ভেতর থেকে উজ্জ্বল করতে, হাইড্রেটেড রাখতে প্রতি রাতে ঘুমানোর আগে আপনার নাভিতে নারকেল তেল লাগান। চুলের পাশাপাশি এটি আপনার মুখের জন্যও উপকারী হবে।

নিম তেল

নিমের মধ্যে অ্যান্টিব্যাকটেরিয়াল বৈশিষ্ট্য পাওয়া যায়। এমন পরিস্থিতিতে যদি নাভিতে নিমের তেল লাগানো হয় তবে তা শুধু আপনার মুখের জন্যই নয়, পুরো শরীরের জন্যও কার্যকরী প্রমাণিত হবে।

তিল তেল

নাভিতে তিলের তেল লাগালেও খুব উপকার পাওয়া যায়। তিলের তেলও গরম করে, তাই শীতকালে নাভিতে লাগাতে পারেন। এটি আপনার শরীরকে উষ্ণ রাখবে এবং আপনার ত্বক ও চুলের স্বাস্থ্যও উন্নত করবে। নাভিতে তেল দিলে চুল কালো ও ঘন হয়। তিলের তেল আপনাকে ব্যাকটেরিয়া এবং ভাইরাস সংক্রমণ থেকেও রক্ষা করতে পারে।

অলিভ তেল

প্রতিদিন রাতে ঘুমানোর আগে আপনার পেটের বোতামে কয়েক ফোঁটা বাদাম তেল বা অলিভ অয়েল লাগালে খুব অল্প সময়ের মধ্যেই আপনি মসৃণ এবং উজ্জ্বল ত্বক পেতে পারেন। তাই ঘুমানোর আগে নাভিতে অলিভ অয়েল লাগাতে ভুলবেন না।

লেবু তেল

আপনি যদি আপনার মুখের পিগমেন্টেশনে সমস্যায় পড়ে থাকেন তবে ত্বকের দাগ সারাতে নাভিতে লেবুর তেল লাগান। এটি করলে আপনি খুব শীঘ্রই আপনার মুখের দাগ এবং ব্রণ থেকে মুক্তি পাবেন।

সরিষা তেল

নাভিতে সরিষার তেল ব্যবহার করলে হাঁটুর ব্যথা ও বাত থেকেও মুক্তি পাওয়া যায়। ঘুমানোর আগে নিয়মিত দুই ফোঁটা সরিষার তেল নাভিতে দিন। এতে করে জয়েন্টের ব্যথার সমস্যা থেকে মুক্তি পাবেন।

We’re now on WhatsApp- Click to join

নাভিতে তেল মাখার উপকারিতা

রাতে নাভিতে তেল লাগালে আপনার ত্বক শুষ্ক ও ফ্ল্যাকি হওয়া থেকে রক্ষা পায়। ত্বককে ময়েশ্চারাইজ করার জন্য আপনার নাভিতে তেল লাগিয়ে আলতো করে ম্যাসাজ করুন। এটি আপনার ত্বককে ময়শ্চারাইজ করার একটি খুব সহজ উপায়। এতে আপনার ত্বক নরম হয় এবং শুষ্কতাও দূর হয়।

দাগ এবং ব্রণ থেকে মুক্তি দেয় – আপনি যদি ত্বকে ব্রণ দ্বারা সমস্যায় থাকেন তবে নাভিতে তেল লাগালে আরাম পাওয়া যায়।

ত্বকের উন্নতি করে – তেল নাভির জন্য খুবই উপকারী, এটি আপনার ত্বককে উজ্জ্বল করে তোলে।

ফাটা ঠোঁট থেকে আরাম পায় – ত্বককে ময়শ্চারাইজ করার এবং ঠোঁটকে নরম ও কোমল রাখার অন্যতম সেরা উপায় হল রাতে নাভিতে তেল লাগানো।

জয়েন্টের ব্যথা থেকে মুক্তি – ঘুমানোর আগে নিয়মিত দুই ফোঁটা সরিষার তেল নাভিতে লাগান, এতে জয়েন্টের ব্যথার সমস্যা থেকে মুক্তি পাবেন।

সংক্রমণ প্রতিরোধ – নাভিতে ময়লা জমার কারণে সেখানে খারাপ ব্যাকটেরিয়া জমতে শুরু করে, যার কারণে সংক্রমণের সমস্যা হতে পারে। শরীরের কোথাও আঘাতের কারণে ক্ষত দেখা দিলে সংক্রমণের ঝুঁকিও বেড়ে যায়। এমন অবস্থায় নাভিতে ফোঁটা তেল লাগাতে পারেন।

উর্বরতা বাড়ায় – নাভিতে তেল দিলে উর্বরতা বাড়াতে সাহায্য করে। এছাড়াও, এটি আপনার শরীরে হরমোনের ভারসাম্য বজায় রাখতেও সাহায্য করে।

ফুলে যাওয়া থেকে মুক্তি দেয় – যদি আপনার শরীরের কোনো অংশে ফুলে যাওয়ার সমস্যা থাকে, তাহলে নাভিতে তেল লাগিয়ে এই সমস্যা থেকে মুক্তি পেতে পারেন।

পিরিয়ডের ব্যথা থেকে মুক্তি দেয় – পিরিয়ডের সময় ব্যথা এবং ক্র্যাম্পের সমস্যা থেকে মুক্তি পেতে সাহায্য করে।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.