Natural Hair Color: কালো চুলের জন্য হেয়ার ডাই ব্যবহার না করে প্রাকৃতিক পদ্ধতি অবলম্বন করতে পারেন, বিস্তারিত জানুন

Natural Hair Color: এই প্রাকৃতিক উপায়ে আপনার চুলকে আবার কালো করুন, আপনিও অনেক রোগ থেকে রক্ষা পাবেন

হাইলাইটস:

  • চুলের কালার ক্ষতিকর
  • প্রাকৃতিকভাবে চুল কালো করুন

Natural Hair Color: কালো ঘন সিল্কি চুল সবাই পছন্দ করে, কিন্তু কালো চুলের জন্য হেয়ার ডাই ব্যবহার না করে প্রাকৃতিক পদ্ধতি অবলম্বন করতে পারেন এবং এর মাধ্যমে হেয়ার ডাই জনিত এই বিপজ্জনক রোগ থেকে বাঁচতে পারেন।

বর্তমান সময়ে চুলের কালার-

কালো ঘন সিল্কি চুল সবার সৌন্দর্য বাড়ায় কিন্তু বর্তমান সময়ে অনেকের চুল বয়সের আগেই ধূসর হতে শুরু করে বা তারা চুলে অন্য কোনো রঙ ট্রাই করতে চায়। আজকাল, আপনি আপনার চুলে যা খুশি দিতে পারেন, কিন্তু এই হেয়ার ডাই অনেক বিপজ্জনক রোগের জন্ম দেয়। এমন পরিস্থিতিতে আসুন জেনে নিই কীভাবে হেয়ার ডাই আমাদের স্বাস্থ্যের জন্য ক্ষতিকর এবং আমরা এটাও জানি যে হেয়ার ডাই না করেও কালো চুলের সৌন্দর্য বজায় রাখা যায়।

চুলের কালার ক্ষতিকর-

আজকাল, আমরা যেই হেয়ার ডাই ব্যবহার করি না কেন, তাতে অ্যামোনিয়া, পারক্সাইড, পি-ফেনাইলেনডিয়ামিনের মতো রাসায়নিক যোগ করা হয়। এবং এই রাসায়নিকগুলি শুধুমাত্র চুলের কালারই পরিবর্তন করে না বরং এগুলি অন্যান্য গুরুতর রোগ যেমন অ্যালার্জি, চুলকানি, দাগ ইত্যাদির কারণ হতে পারে। একটি গবেষণা অনুসারে, যারা চুলে স্থায়ী হেয়ার ডাই লাগান তাদের অন্যান্য মানুষের তুলনায় বিভিন্ন ধরনের ক্যান্সার হওয়ার ঝুঁকি অনেক বেশি। বিশেষ করে, মূত্রাশয় ক্যান্সার, স্তন ক্যান্সার এবং ব্লাড ক্যান্সারের ঝুঁকি খুব বেশি, যারা কেবল স্থায়ী চুলের রঞ্জন করিয়েছেন তাদের জন্য নয়, যারা এই ধরণের চুলের রঞ্জক কাজ করেন তাদের জন্যও। তার মানে, হেয়ার ডাইতে পাওয়া অ্যামোনিয়া আমাদের ফুসফুস এবং শ্বাসতন্ত্রের উপরও নেতিবাচক প্রভাব ফেলে।

We’re now on WhatsApp- Click to join

প্রাকৃতিকভাবে চুল কালো করুন-

হেনা- আমাদের প্রাচীনকাল থেকেই চুলকে প্রাকৃতিকভাবে রঙ করতে হেনা ব্যবহার হয়ে আসছে। হেনা শুধু চুলে রঙই করে না, তাদের পুষ্টিও জোগায়।

আমলা ও রিঠার ব্যবহার- এই দুটি প্রাকৃতিক উপাদানই আমাদের চুলের জন্য খুবই ভালো, যেভাবেই হোক আমলা চুলকে কালো কালো করে এবং রীথা সেগুলো পরিষ্কার করতে সাহায্য করে।

কফি এবং চায়ের জল- কফি এবং চায়ের জল প্রাকৃতিকভাবে চুল কালো করতেও সাহায্য করতে পারে।

শিকাকাইয়ের ব্যবহার- চুলের জন্য শিকাকাইয়ের ব্যবহার চুলকে প্রাকৃতিক রঙ দেয় এবং তাদের মজবুত করে।

এইরকম আরও জীবনধারার প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.