Meet Naila Grewal,One of The Great Talents in the Entertainment Industry: নায়লা গ্রেওয়াল!

Meet Naila Grewal,One of The Great Talents in the Entertainment Industry: নায়লা গ্রেওয়াল!

হাইলাইটস:

  • বিনোদন জগতের একটি মুখ
  • কথোপকথন
  • বিস্তারিত আলোচনা

Meet Naila Grewal,One of The Great Talents in the Entertainment Industry: নায়লা গ্রেওয়াল!

ভারতীয় ফিল্ম ইন্ডাস্ট্রির একজন অভিনেত্রী,যাকে প্রথম তামাশা ফিল্ম-এ দেখা গিয়েছিল এবং থাপ্পাডে অভিনয়ের জন্য সবচেয়ে বেশি পরিচিত পেয়েছিলেন এই তারকা।তার প্রাথমিক বছরগুলি দিল্লিতে অতিবাহিত হয়েছিল যেখানে তিনি ব্রিটিশ স্কুলে তার শিক্ষা শেষ করেন এবং তারপরে দিল্লি বিশ্ববিদ্যালয়ের লেডি শ্রী রাম কলেজ ফর উইমেন থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেন এবং তারপরে ভারতীয় গণযোগাযোগ ইনস্টিটিউট স্নাতকোত্তর হন।থিয়েটার,মিডিয়া এবং নৃত্যের প্রতি অনুরাগী তিনি।যে কেউ পারফর্মারদের বংশ থেকে আসে না,তার জন্য সম্পূর্ণভাবে ফোকাস স্থানান্তর করার সিদ্ধান্ত কঠিন।তার সঙ্গে কিছু কথোপকথন আলোচনা করা হলো:

১.আপনার ব্যাকগ্রাউন্ড সম্পর্কে আমাদের একটু বলুন,আপনাকে এখানে আসতে কী অনুপ্রাণিত করেছিল:আমার প্রাচীনতম স্মৃতি হল টেলিভিশনের পর্দার চলমান প্রদর্শন।আমি সত্যিই বিশ্বাস করি যে এই প্রথম দিকের অভিজ্ঞতাতেই আমরা আমাদের ভবিষ্যতের একটা আভাস পাই। আমি যখন আমার ভবিষ্যৎ নিয়ে আলোচনা করেছি, তখন মঞ্চে আমি নিজের সমৃদ্ধিতা পেয়েছি,তা নাচ বা থিয়েটারের মাধ্যমেই হোক না কেন।এটি সর্বদা আমার প্রাকৃতিক আবাসস্থল,”বাড়িতে” ফিরে আসার মতো অনুভূতি। স্কুলে থিয়েটার অধ্যয়ন করার সুযোগ পেয়ে আমি অত্যন্ত ভাগ্যবান। অভিনয় এবং পারফরম্যান্স সবকিছুর সাথে এটি ছিল আমার প্রথম অভিজ্ঞতা।ক্যামেরার সাথে আমার প্রথম কাজটি পরে যখন আমি বিখ্যাত পরিচালক ইমতিয়াজ আলীর সাথে তামাশা(২০১৫)ছবিতে কাজ করি।একটি মহান প্রথম পদক্ষেপ!

২.একজন নির্মাতা হিসেবে,একজন শিল্পী হিসেবে OTT প্ল্যাটফর্মের বিষয়বস্তু নিয়ন্ত্রণের জন্য সরকারি সংস্থার সাম্প্রতিক আদেশ সম্পর্কে আপনি কী বলতে চান সে সম্পর্কে আপনার মতামত কী:শিল্প,সমাজের প্রতিচ্ছবি কিন্তু সমাজকে এক তথ্য ও পথপ্রদর্শনের উৎস। শিল্পকলার জন্য মুক্ত হওয়া গুরুত্বপূর্ণ,তা যেমন পরিবর্তন আনতে তেমন মানুষের চিন্তাভাবনার বিকাশ ঘটাতে পারে।এটির সাথেই,সম্ভবত বিষয়বস্তুর দায়িত্বটি OTT প্ল্যাটফর্মগুলি পরিচালনাকারী সংস্থাগুলির কাছে থাকা উচিত। এইভাবে,সমস্ত বিষয়বস্তু একই মাপকাঠিতে পরিমাপ করা হয়,শুধুমাত্র একটি নির্দিষ্ট ধরনের বিষয়বস্তুকে সমস্যাযুক্ত বলে বিবেচিত না করে। শিল্পকলা একটি মুক্তমনা এবং মুক্ত পরিবেশে বিকাশ লাভ করে,তাই প্রবিধান অবশ্যই এটিকে সীমাবদ্ধ করবে না।

৩.আপনি চলচ্চিত্র নির্মাণ শিল্পে শুনেছেন এমন এক সবচেয়ে বড় স্টেরিওটাইপ কি:এখনো পর্যন্ত আমার অভিজ্ঞতা আমাকে দেখিয়েছে যে ফিল্ম স্টারের ব্যক্তিত্ব কেবল একটি মরীচিকা।সততার মাধ্যমে জীবনের শৈলী তৈরি হয়।এই চকচকে বাহ্যিক অংশের ঝলকানি প্রায়শই চ্যালেঞ্জগুলিকে বিকৃত করে,মুখোশের পিছনে থাকা ব্যক্তিকে বিচ্ছিন্ন এবং অমানবিক করে তোলে।

৪. আপনি এখন কিসের ওপরে কাজ করে চলেছেন: আমি অদূর ভবিষ্যত শুরু করার জন্য কিছু আকর্ষণীয় প্রকল্প সম্পর্কে আলোচনা করেছি।আমি এই সুযোগগুলি দ্বারা উত্তেজিত কারণ তারা আমাকে আমার শক্তি প্রদর্শন করতে সাহায্য করবে কিন্তু একজন অভিনেতা হিসাবে আমার নিজের ক্ষমতাও অন্বেষণ করবে!এর সাথে,আমি অনুভব করি একজন শিল্পী সর্বদা কাজের সাথে থাকে,যেখানে কাজটি আমাদের নশ্বর জগতকে পর্যবেক্ষণ করায় এবং মনে রাখায়।ক্যামেরার সামনে বা মঞ্চে আসা একটি অবিরত সাধনা।

এইরকম বিনোদন জগতের প্রতিবেদন পেতে চোখ রাখুন ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলায়।

Leave a Reply

Your email address will not be published.