Maternity Fashion Tips: আপনি কি গর্ভবতী অবস্থায় সেলিব্রিটিদের মতো ‘মেটারনিটি শুট’ করানোর কথা ভাবছেন? তবে এই পোশাকগুলি স্টাইল করতে পারেন

Maternity Fashion Tips: অন্তঃসত্ত্বা অবস্থায় কি রকম পোশাক পরা উচিত, জানতে হলে সম্পূর্ণ প্রতিবেদনটি পড়ুন

 

হাইলাইটস:

  • মনে মনে কি আলিয়া, সোনামের মতো অন্তঃসত্ত্বা অবস্থায় ফোটোশুট করার ইচ্ছা আছে?
  • তবে সেই শুটে কী পরবেন ভেবে উঠতে পারছেন না?
  • দেখে নিন এই সময়ে কি কি পোশাক পরা উচিত

Maternity Fashion Tips: অন্তঃসত্ত্বা অবস্থায় (Pregnancy Period) শরীরে ধীরে ধীরে পরিবর্তন আসতে শুরু করলে অনেক সময় পছন্দের পোশাকগুলি আর পরা হয়ে উঠে না। যার ফলে বাইরে যেতে গেলে কি রকম পোশাক পরিধান করবেন, সে নিয়ে চিন্তায় থাকেন একাধিক মহিলারা। এদিকে এই সময় অনেকেই নানা কারণে অবসাদে ভোগেন। কিন্তু চিকিৎসকরা বলেন, প্রেগন্যান্সি পিরিয়ড চলাকালীন হবু মায়েদের হাসিখুশি থাকা উচিত। ফলে এই সময় নিজের প্রতি একটু বেশিই যত্নশীল হওয়া জরুরি।

We’re now on WhatsApp – Click to join

বর্তমানে সময়ে বলিউড অভিনেত্রীরা অন্তঃসত্ত্বা অবস্থায় ফোটোশুট করান। যার ফলে এখন সকলেই চাইছেন ‘মেটারনিটি শুট’ (Maternity Fashion Tips) করতে। কিন্তু বেবি বাম্প দেখিয়ে খোলামেলা পোশাক পরতে অনেকেই স্বাচ্ছন্দ্য বোধ করেন না। তাই ‘মেটারনিটি শুট’-এ কি পোশাক পরবেন এই নিয়ে চিন্তার শেষ থাকে না তাদের। চিকিৎসকরা পরামর্শ দেন, এই সময় স্বাভাবিক ভাবেই শ্বাসপ্রশ্বাসে সমস্যা হতে পারে। এক্ষেত্রে পোশাক ঢিলেঢালা পোশাক পরাই স্বাস্থ্যের জন্য ভালো। আপনিও যদি অন্তঃসত্ত্বা অবস্থায় ফোটোশুট করাতে চান, তবে বেছে নিতে পারেন এই পোশাকগুলি –

We’re now on Telegram –Click to join 

১) হবু মায়েদের জিন্স পরতে বারণ করেন চিকিৎসকদের একাংশ। তবে বর্তমানে মেটারনিটি জিন্সও বাজারে কিনতে পাওয়া যায়। যা খুবই আরামদায়ক। তবে আপনার সংগ্রহের তালিকা যদি তা না থাকে, তবে আপনি ট্রাউজার্স বেছে নিতে পারেন। একটি গাঢ় রঙের ট্রাউজার্সের সঙ্গে একটি ঢিলেঢালা ফুল হাতা শার্ট স্টাইল করতে পারেন। অন্যদিকে আপনি সুতি বা লিনেনের কুর্তির সঙ্গে আরামদায়ক লেগিংসও পড়তে পারেন।

২) এই সময়ে সবচেয়ে বেশি আরাম পাবেন সুতি কিংবা রেয়ন কাপড়ের পোশাক পরে। এই কাপড়ের গাউন বা কাফতান জাতীয় পোশাক আপনার সংগ্রহের তালিকায় রাখা চাই-ই। এই তালিকায় রয়েছে অ্যানিমাল প্রিন্ট, ইক্কত কিংবা খাদির কাপড়ও। আবার এই ধরনের কাপড় বাজার থেকে মিটার হিসাবে কিনে নিজের পছন্দ মতো ঢিলেঢালা ড্রেসও বানিয়ে নিতে পারেন।

৩) লং কিংবা শর্ট ড্রেসও প্রেগন্যান্সি পিরিয়ডে পরার জন্য আদর্শ একটি পোশাক। যদি একটু স্টাইল করতে চান তবে পেটের খানিকটা উঁচুতে আলগা করে একটি স্টাইলিশ বেল্ট, ড্রেসের উপরে একটি জ্যাকেট এবং পায়ে স্নিকার্স পরে চমকে দিন সকলকে।

Read more:- শুধু গরমে সাদা পোশাক কেন? এবার এই রঙের পোশাকগুলিও ট্রাই করুন

৪) এই সময় এ-লাইন স্কার্ট, প্লিটেড স্কার্ট অথবা শর্ট লেয়ারড স্কার্টও পরা যেতে পারে, তবে অবশ্যই মানানসই টপ বা শার্ট স্টাইল করতে ভুলবেন না। এদিকে মেটারনিটি পিরিয়ডে স্কার্ট পরার অনেক সুবিধাও রয়েছে।

৫) গর্ভবতী মায়েদের জন্য সুতির শাড়িও একটি দুর্দান্ত বিকল্প হতে পারে। যে কোনও উৎসব-অনুষ্ঠানে কোনও ঝক্কি ছাড়াই পরতে পারেন এই শাড়ি। শাড়িতে যে শুধু সুন্দর দেখাবে তা নয়, সঙ্গে আরামও হবে। এক্ষেত্রে টাইট ব্লাউজের পরিবর্তে আপনি ঢিলেঢালা ক্রপ টপ বেছে নিতে পারেন।

এইরকম ফ্যাশন এবং জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.