Masik Durgashtami 2024: ২০২৪ সালের প্রথম মাসিক দুর্গাষ্টমী কবে, জেনে নিন শুভ সময় ও পূজার পদ্ধতি

Masik Durgashtami 2024: মাসিক দুর্গাষ্টমীতে ‘সিদ্ধ’ যোগ সহ এই ৬টি শুভ যোগ তৈরি হচ্ছে, আপনি বহুগুণ ফল পাবেন

হাইলাইটস:

  • এই বছর ২০২৪, পৌষ মাসের মাসিক দুর্গাষ্টমী ১৮ই জানুয়ারি উদযাপিত হবে।
  • এই তারিখে মা দুর্গার পূজা করা হয় এবং তার জন্য একটি উপবাস পালন করা হয়।
  • জ্যোতিষীদের বিশ্বাস করা হয়, তাহলে মাসিক দুর্গাষ্টমীতে একটি বিরল সিদ্ধ যোগ গঠিত হচ্ছে এবং এই যোগের গঠন হয় দুপুর ২.৪৮ টা পর্যন্ত।

Masik Durgashtami 2024: এই বছর ২০২৪, পৌষ মাসের মাসিক দুর্গাষ্টমী ১৮ই জানুয়ারি উদযাপিত হবে এবং এই তারিখে মা দুর্গার পূজা করা হয় এবং তার জন্য একটি উপবাস পালন করা হয়।

We’re now on Whatsapp – Click to join

পৌষ মাসের মাসিক দুর্গাষ্টমী-

আমাদের সনাতন ধর্মে মা দুর্গার অনেক গুরুত্ব রয়েছে, বিশেষ করে দুর্গাষ্টমীতে মা দুর্গার বিশেষ পূজা করা হয় এবং সেই সাথে মাসিক দুর্গা অষ্টমীতে উপবাস করে ভক্তরা মায়ের আশীর্বাদ ও আশীর্বাদ লাভ করেন। দুর্গাষ্টমীর এই মাসিক উৎসব ভক্তদের আধ্যাত্মিক অনুশীলন, শক্তি এবং শক্তির দিকে অগ্রসর হতে অনুপ্রাণিত করে। প্রকৃতপক্ষে, ধর্মীয় বিশ্বাস হল মাসিক দুর্গাষ্টমীতে উপবাস করলে সাধকের সমস্ত ইচ্ছা যত তাড়াতাড়ি সম্ভব পূরণ হয় এবং একই সাথে ঘরে সুখ, সমৃদ্ধি ও শান্তি আসে।

মাসিক দুর্গাষ্টমীর শুভ সময়-

মা দুর্গার কৃপায় যে ব্যক্তি এই দিনে উপবাস ও উপাসনা করে তার সমস্ত মনোবাঞ্ছা পূরণ হয় এবং সে জীবনে সাফল্য লাভ করে। এ বছর এই উৎসব পালিত হবে পৌষ মাসে ১৮ই জানুয়ারি। তবে, মাসিক দুর্গাষ্টমী ১৭ই জানুয়ারি রাত ১০:০৬ টায় শুরু হবে এবং ১৮ই জানুয়ারি রাত ০৮:৪৪ টায় শেষ হবে। এই মাসিক দুর্গাষ্টমীর দিনে ৬টি শুভ যোগ গঠিত হচ্ছে। এই যোগে দেবী দুর্গার আরাধনা করলে সাধক বহুগুণ ফল পাবেন।

মাসিক দুর্গাষ্টমীর দিনে ৬টি শুভ যোগ-

যদি জ্যোতিষীদের বিশ্বাস করা হয়, তাহলে মাসিক দুর্গাষ্টমীতে একটি বিরল সিদ্ধ যোগ গঠিত হচ্ছে এবং এই যোগের গঠন হয় দুপুর ২.৪৮ টা পর্যন্ত। এবং এর পরে, সাধ্য যোগ গঠন শুরু হবে। যদিও সাধ্য যোগ সারাদিন থাকে এবং একই সাথে সর্বার্থ সিদ্ধি যোগেরও একটি কাকতালীয় ঘটনা রয়েছে। এই যোগের গঠন হল সকাল ০৭:১৫ থেকে রাত ০২:৫৮ পর্যন্ত। এই যোগের পরে, রবি যোগ গঠিত হবে।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published.