Summer Makeup Tips: গ্রীষ্মে ঘামের কারণে মেকআপ আঠালো হয়ে যায়, এই কৌশলগুলি দিয়ে গরমেও আপনার মুখ ফর্সা এবং উজ্জ্বল রাখুন

Summer Makeup Tips: গ্রীষ্মে এইভাবে মেকআপ করুন, আপনার লুক নষ্ট হবে না, এই টিপসগুলি অনুসরণ করুন

হাইলাইটস:

  • মেকআপ করার সময় কিছু বিশেষ জিনিসের যত্ন নেওয়া জরুরি
  • গ্রীষ্মেও মুখ ফর্সা ও উজ্জ্বল থাকবে
  • এখানে কিছু বিশেষ টিপস রয়েছে

Summer Makeup Tips: আপনি সব সময় সুন্দর দেখতে চান যদিও ভারী মেকআপ এবং এর উপাদানগুলি গরমে আপনার ক্ষতি করতে পারে, তাই গ্রীষ্মে মেকআপ করার সময় কিছু বিশেষ জিনিসের যত্ন নেওয়া জরুরি।

গ্রীষ্মেও মুখ ফর্সা ও উজ্জ্বল থাকবে

আপনি যদি সব সময় এবং প্রতিটি ঋতুতে সুন্দর দেখতে চান তবে মেকআপ আপনাকে এতে সহায়তা করে, তবে গ্রীষ্মে এই মেকআপটিও আপনাকে বিরক্ত করে, কারণ এই সময়ে ত্বক প্রায়শই তৈলাক্ত এবং আঠালো দেখায়। বিশেষ করে গ্রীষ্মকালে আপনি ত্বক সংক্রান্ত নানা সমস্যার সম্মুখীন হন। এই ধরনের পরিস্থিতিতে, ভারী মেকআপ পরিধান করা এড়ানো আপনার জন্য প্রয়োজনীয় হয়ে ওঠে, কারণ এটি ত্বকের ছিদ্রগুলিকে আটকে রাখে। এই সময়ে, আমাদের ত্বক আরও সংবেদনশীল এবং মেকআপের উপাদানগুলি এটিকে ক্ষতিগ্রস্ত করতে পারে, যা ব্রণ, ফুসকুড়ি বা ত্বকের অ্যালার্জির ঝুঁকি বাড়াতে পারে। তাই গরমে মেকআপ করতে চাইলে এসবের যত্ন নেওয়া জরুরি হয়ে পড়ে।

ফাউন্ডেশন ব্যবহার

মেক-আপে ফাউন্ডেশন বেশি ব্যবহার করা হয়, তবে গরমে হাই কভারেজ ফাউন্ডেশন ব্যবহার করলে ঘামের সঙ্গে বয়ে যেতে পারে এবং অনেক সময় অতিরিক্ত ঘামের কারণে এই ফাউন্ডেশন আপনার মুখে দেখা দিতে শুরু করে, এর সাথে গরমে হাই কভারেজ ফাউন্ডেশন মুখকে আরও সাদা করতে পারে, যার কারণে আপনার মেকআপ দেখতে কুৎসিত দেখাতে শুরু করে, সাথে সাথে আপনার ত্বকও খারাপ হতে পারে ক্ষতি, এমন পরিস্থিতিতে মেকআপ করার সময় সঠিক ফাউন্ডেশন ব্যবহার করা উচিত।

মেকআপে ময়েশ্চারাইজার ব্যবহার

এই সময়ে, ভারী ময়েশ্চারাইজার প্রয়োগ করা এড়ানো গুরুত্বপূর্ণ, কারণ এটি আপনার ত্বককে আরও তৈলাক্ত করে তুলবে এবং আঠালো দেখাতে শুরু করবে। তাই হালকা ময়েশ্চারাইজার বেছে নিলে ভালো হবে। আপনি চাইলে ওয়াটার ভিত্তিক পণ্যও ব্যবহার করতে পারেন, যা তৈলাক্ত ত্বককে হাইড্রেটেড রাখতে সাহায্য করে।

We’re now on WhatsApp- Click to join

সানস্ক্রিন ব্যবহার

এই ঋতুতে বিশেষ করে রোদে সানস্ক্রিন না লাগিয়ে বাইরে বের হওয়া উচিত নয়, তবে খেয়াল রাখবেন আপনার সানস্ক্রিন যেন হালকা হয়। শীতকালে ব্যবহৃত সানস্ক্রিন প্রতিস্থাপন করে, এখন গ্রীষ্মের জন্য হালকা সানস্ক্রিন ব্যবহার করুন, যা ওয়াটার ভিত্তিক হওয়া উচিত। আপনি যদি চর্বিযুক্ত এবং ভারী সানস্ক্রিন ব্যবহার করেন তবে আপনার ত্বক শ্বাস নিতে সক্ষম হবে না, যার কারণে ব্রণ এবং অন্যান্য সমস্যাও শুরু হতে পারে।

We’re now on Telegram- Click to join

নাইট মাস্কও দরকার

শীতের মৌসুমে নারীদের মধ্যে নাইট মাস্ক পরার ক্রেজ বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। এর জন্য মহিলারা তাদের মুখে ভারী নাইট ক্রিম মাস্ক লাগান, যা ত্বককে ময়েশ্চারাইজ রাখতে পারে, তবে গরমে এটি প্রয়োগ করা যাবে না, কারণ এটি আপনার ত্বকের ছিদ্রগুলিকে ব্লক করবে, যার ফলে ব্রণ এবং পিম্পলের সমস্যা হতে পারে।

Read More- আপনি যদি শুষ্ক ত্বক নিয়ে সমস্যায় থাকেন তবে অবশ্যই এই টিপসগুলি অনুসরণ করুন

পরিষ্কারক

ত্বকের যত্নের সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশ হল পরিষ্কার করা। তাই গরমে অ্যাস্ট্রিনজেন্ট বা টোনার ব্যবহার করা উচিত, যাতে ত্বক পরিষ্কার ও উজ্জ্বল থাকে। এর জন্য আপনি ঘরে তৈরি পণ্য, যেমন গোলাপ জল ব্যবহার করতে পারেন। এটি ত্বক পরিষ্কার করার পাশাপাশি নরম ও সুন্দর রাখতে অনেক সাহায্য করতে পারে।

এইরকম আরও বিউটি সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.