Make In India: অ্যাপল ফক্সকনের হায়দ্রাবাদ প্ল্যান্টে এয়ারপড তৈরি করবে, আইফোনের বাইরেও উৎপাদন প্রসারিত করবে!

Make In India: অ্যাপল ফক্সকনের হায়দ্রাবাদ প্ল্যান্টে এয়ারপড তৈরি করবে, আইফোনের বাইরেও বিস্তৃত হবে!

হাইলাইটস:

  • অ্যাপল ফক্সকনের হায়দ্রাবাদ প্ল্যান্টে এয়ারপড তৈরি করবে
  • অ্যাপেল বিশ্ব বিখ্যাত ব্রান্ড
  • বিস্তারিত আলোচনা

Make In India: Apple ফক্সকনের হায়দ্রাবাদের কারখানায় তার বিখ্যাত ওয়্যারলেস ইয়ারবাড, এয়ারপড তৈরি করে তার উত্পাদন প্রচেষ্টাকে বৈচিত্র্যময় করতে প্রস্তুত। আইফোনের বাইরে এই কৌশলগত বিস্তৃতিটি হায়দ্রাবাদ প্ল্যান্টে Foxconn-এর 400 মিলিয়ন মার্কিন ডলারের উল্লেখযোগ্য বিনিয়োগের সাথে সামঞ্জস্যপূর্ণ, যার লক্ষ্য 2024 সালের ডিসেম্বরের মধ্যে ব্যাপক উৎপাদন শুরু করার লক্ষ্যে।

একটি নির্ভরযোগ্য সূত্র নিশ্চিত করেছে যে এয়ারপডের উৎপাদন প্রকৃতপক্ষে ফক্সকন হায়দ্রাবাদ সুবিধায় ঘটবে। এই পদক্ষেপটি ভারতে তার উৎপাদন ক্ষমতাকে আরও শক্তিশালী করার জন্য অ্যাপলের অভিপ্রায়কে চিহ্নিত করে, এটির উৎপাদন পরিসরের বিস্তৃতির ইঙ্গিত দেয়।

এয়ারপডস, গ্লোবাল ট্রু ওয়্যারলেস স্টেরিও (টিডব্লিউএস) বাজারে একটি উল্লেখযোগ্য অংশ ধারণ করেছে, 2022 সালের শেষ প্রান্তিকে একটি চিত্তাকর্ষক 36% বাজার শেয়ার বজায় রেখেছে, যেমন গবেষণা সংস্থা ক্যানালিসের রিপোর্ট করা হয়েছে। ভারতে এয়ারপড তৈরির সিদ্ধান্তটি শুধুমাত্র টিডাব্লুএস সেক্টরের মধ্যে অ্যাপলের অবস্থানকে শক্তিশালী করবে না বরং দেশে কোম্পানির স্থানীয়করণের প্রচেষ্টায় অবদান রাখবে বলে আশা করা হচ্ছে। অ্যাপল এবং ফক্সকন উভয়ই এখনও এই বিকাশের বিষয়ে আনুষ্ঠানিক বিবৃতি জারি করেনি। যাইহোক, এই কৌশলগত পদক্ষেপটি অ্যাপলের বিভিন্ন পণ্য পোর্টফোলিওর জন্য একটি প্রধান উৎপাদন কেন্দ্র হিসাবে ভারতের ক্রমবর্ধমান তাৎপর্যের উপর জোর দেয়।

অ্যাপল ভারতে এয়ারপডস উৎপাদনে উদ্যোগী হওয়ায়, এই পরিবর্তনটি বিশ্ব প্রযুক্তি কোম্পানিগুলির বৃহত্তর প্রবণতার সাথে সারিবদ্ধ হয়েছে যা একটি উৎপাদন ও উৎপাদন কেন্দ্র হিসেবে দেশের সম্ভাবনাকে স্বীকৃতি দেয়। 2024 সালের শেষের দিকে এয়ারপডের ব্যাপক উৎপাদন শুরু হবে বলে আশা করা হচ্ছে, Apple এবং Foxconn-এর মধ্যে সহযোগিতা বিশ্বব্যাপী প্রযুক্তি উৎপাদনের ল্যান্ডস্কেপের মধ্যে ভারতের ভূমিকার ক্রমাগত বিবর্তনের উপর জোর দেয়।

এইরকম বিশেষ তথ্য সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলায় নজর রাখুন।

Leave a Reply

Your email address will not be published.