Mahindra Thar EV: স্বাধীনতা দিবসের দিন মাহিন্দ্রার নতুন চমক! লঞ্চ হল জনপ্রিয় SUV মাহিন্দ্রা থার-এর বৈদুতিক অবতার

Mahindra Thar EV: মাহিন্দ্রা থার ইভি উন্মোচন করল সংস্থা, বাজারে এল থার-এর বৈদ্যুতিক অবতার

হাইলাইটস:

  • মাহিন্দ্রা থার-এর বেশ জনপ্রিয়তা রয়েছে ভারতীয় বাজারে
  • এবার তাঁরই ইলেকট্রিক ভেরিয়েন্ট আনল সংস্থা
  • ২০২৫ সালে এই গাড়ি ভারতের মাটিতে পা রাখবে বলে মনে করা হচ্ছে

Mahindra Thar EV: স্বাধীনতা দিবস উপলক্ষে নতুন গাড়ি লঞ্চ করল মাহিন্দ্রা। এ দেশে বেশ জনপ্রিয়তা রয়েছে SUV মাহিন্দ্রা থার-এর। বিক্রির নিরিখেও গাড়ির পরিসংখ্যান বেশ শক্তিশালী, এবার গাড়িটির বৈদ্যুতিক অবতার বাজারে এনে চমক দিল ভারতীয় সংস্থাটি।

১৫ই অগাস্ট দক্ষিণ আফ্রিকায়, থার ইভি লঞ্চ করে মাহিন্দ্রা। এই চার চাকাটি মাহিন্দ্রার INGLO-P1V প্ল্যাটফর্মের অধীনে প্রস্তুত করা হবে বলে জানা গিয়েছে। ভারতে যে থার বিক্রি হয় তাতে ৩টি দরজা থাকে। তবে এই ইভি গাড়িটিতে থাকছে ৫টি দরজা।

গাড়িটি আকর্ষণীয় সাসপেনশনের সঙ্গে আসবে। সাথে থাকবে বক্সি টাইপ চেহারা, বর্গাকার হেডলাইট এবং আয়তক্ষেত্রাকার গ্রিল যার একপাশে পাওয়া যাবে ৩টি এলইডি সেটআপ। পাশাপাশি গাড়িটির ফ্রন্ট বাম্পারেও পরিবর্তন করেছে মাহিন্দ্রা।

অনেকের দাবি শুরুর দিকে ল্যান্ড রোভারের ল্যান্ড ত্রুজারগুলিতে এই ধরনের অনুরূপ স্টাইলিং ব্যবহার করত। গাড়িটি বেশ কম্প্যাক্ট ডিজাইনের করা হচ্ছে। এ ক্ষেত্রে জেনে রাখা দরকার, যে প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে মাহিন্দ্রা থার ইভি তৈরি করা হয়েছে সেই প্ল্যাটফর্মের অধীনেই একাধিক গাড়ি আনতে চলছে মাহিন্দ্রা। যেমন থার ইভির পাশাপাশি মঙ্গলবার মাহিন্দ্রা এনেছে স্করপিও-এন এর উপর ভিত্তি করে নতুন পিক-আপ ট্রাক। এই ট্র্যাকে মিলবে একগুচ্ছ সুরক্ষা এবং স্মার্ট ফিচার্স।

মাহিন্দ্রা থার ইভির গ্রাউন্ড ক্লিয়ারেন্স থাকবে প্রায় ৩০০ মিলিমিটার। তবে গাড়িটির রেঞ্জ বা ব্যাটারি সংক্রান্ত তথ্য এখনও প্রকাশ করেনি সংস্থা। ঠিক কোন তারিখে গাড়িটি লঞ্চ হবে সেই নিয়েও ধোঁয়াশা রয়েছে। তবে সূত্রের খবর, ২০২৫ সালের কোনও এক মাসে ভারতীয় বাজারে পা রাখতে পারে মাহিন্দ্রা থার ইভি SUV।

এই ধরনের গাড়ি সংক্রান্ত আরও প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন। 

Leave a Reply

Your email address will not be published.