Luv Kush Ramlila 2023: হাই-টেক মার্ভেলস সহ গ্রান্ড লাভ কুশ রামলীলা ২০২৩ সম্পর্কে বিস্তারিত জেনে নিন

Luv Kush Ramlila 2023: হাই-টেক মার্ভেলস এবং সাংস্কৃতিক জাঁকজমক গ্র্যান্ড লভ কুশ রামলীলা ২০২৩ আধুনিক বিস্ময় এবং বলিউড তারকাদের আইকনিক ভূমিকা নিয়ে আনন্দিত

হাইলাইটস:

  • কাশী বিশ্বনাথ মন্দিরের মতো বিশাল মঞ্চ
  • বলিউডের আইকনিক তারকা মুকেশ ঋষি এবং অমিতা নাঙ্গিয়া গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের জন্য যোগ দিয়েছেন
  • ২০২২ সালের গ্র্যান্ড উদযাপনের কথা মনে করিয়ে দেয়

Luv Kush Ramlila 2023: হাই-টেক প্রযুক্তি, চকচকে পোশাক এবং কাশী বিশ্বনাথ-অনুপ্রাণিত মঞ্চ সহ গ্র্যান্ড লভ কুশ রামলীলা ২০২৩-এর অভিজ্ঞতা নিন। বলিউড তারকারা একটি অবিস্মরণীয় সাংস্কৃতিক সম্পাদন জন্য আইকনিক ভূমিকা গ্রহণ করেন।

দিল্লিতে বহু বছর ধরে আয়োজিত লাভ কুশ রামলীলা এই বছরের ১৫ই অক্টোবর থেকে ২৫শে অক্টোবর পর্যন্ত আয়োজিত হবে। রামলীলা কমিটির সভাপতি অর্জুন কুমার আজ দিল্লির কনস্টিটিউশন ক্লাবে এক সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত তথ্য দেন। এই উপলক্ষে, লাভ কুশ রামলীলা কমিটির আধিকারিক ও শিল্পীরা অনুষ্ঠানস্থলে তেরঙা পতাকা উত্তোলন করেন এবং সবাইকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানান।

লাভ কুশ রামলীলা দিল্লির সবচেয়ে জনপ্রিয় অনুষ্ঠান বলে মনে করা হয়। নতুন বিস্ময়কর, আধুনিক পরীক্ষা-নিরীক্ষার সঙ্গে , এই বছর একটি বিশাল লীলা ও লভ কুশ রামলীলা অনুষ্ঠিত হতে চলেছে । এটিকে সুন্দর ও দৃষ্টিনন্দন করার জন্য সর্বাত্মক প্রচেষ্টা করা হচ্ছে। এ জন্য ব্যবহার করা হচ্ছে সর্বাধুনিক প্রযুক্তিও। এ বছর প্রথমবারের মতো লেজার কৌশলে রাবণের কুশপুত্তলিকা দেখানো হবে। মুম্বাইয়ের বিখ্যাত পোশাক ডিজাইনার বিষ্ণু পাটিল এবার লাভ কুশ রামলীলার সব চরিত্রের পোশাক তৈরি করতে চলেছেন।

এছাড়াও, লোকেরা পুরানো দিল্লির বিভিন্ন বিখ্যাত খাবার উপভোগ করতে সক্ষম হবে কারণ প্রতি বছরের মতো অনেকগুলি খাবারের স্টল স্থাপন করা হবে । ১৭ই সেপ্টেম্বর স্বাস্থ্য শিবির সহ যে কোনও অনুষ্ঠানের আয়োজন করা হবে।

কাশী বিশ্বনাথ মন্দিরের মতো বিশাল মঞ্চ:

এবার কাশী বিশ্বনাথ মন্দিরের মতোই তৈরি হচ্ছে লাভ কুশ রামলীলার মঞ্চ। এই গ্র্যান্ড সেটটি বারাণসী, মথুরা, রাজস্থান এবং হরিয়ানার অভিজ্ঞ কারিগরদের দ্বারা তৈরি করা হচ্ছে। ১৫০ ফুট লম্বা এবং ৬৫ ফুট উঁচু এই জমকালো সেটে শিবধামে রামলীলা অনুষ্ঠিত হবে । ৩১ ফুট কৈলাস পর্বত ও ঘন জঙ্গলের সেটও তৈরি করা হবে। এবার তিনতলা বিশিষ্ট মঞ্চ তৈরি করা হবে। এই সেটে কেভাত জির জগৎ পালন হর শ্রী রাম, লক্ষ্মণ, মাতা সীতার নৌকায় নদী পারাপার দেখানো হবে অভিনব কায়দায়। আর দ্বিতীয় তলায় ৩ডি-ম্যাপিং ইফেক্ট সহ ২০০ X ১৪ বিশাল এলইডি ব্যবহার করা হবে। প্রভু শ্রী রামের বিশাল লীলা প্রতিদিন একীভূত এবং ডিজিটাল ডলবি সাউন্ড সহ বিশাল মঞ্চে মঞ্চস্থ হবে।

লাভ কুশ রামলীলার মঞ্চায়ন বরাবরের মতোই হবে সম্পূর্ণ ডিজিটাল এবং হাই-টেক । এটি আন্তর্জাতিকভাবেও [দূরদর্শনে] সম্প্রচার করা হবে । রাবণ ও কুম্ভকরণের লেজার লাইট মূর্তি দেখানো হবে।

বলিউডের আইকনিক তারকা মুকেশ ঋষি এবং অমিতা নাঙ্গিয়া গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করেছেন:

ওয়ান ওয়ার্ল্ড নিউজ মিডিয়ার সাথে আলাপকালে এই লীলায় রাবণের ভূমিকায় অভিনয় করা বলিউড তারকা মুকেশ ঋষি জানান, ছোটবেলা থেকেই তিনি সিনেমার পাশাপাশি ধর্মীয় অনুষ্ঠানে অংশ নিতে আগ্রহী ছিলেন। মুকেশ ঋষি বলেছেন যে তিনি খুব খুশি এবং উত্তেজিত যে এবারও তিনি রামলীলায় রাবণ চরিত্রে অভিনয় করার সুযোগ পেয়েছেন।

এছাড়াও মন্দোদরী চরিত্রে অভিনয়ের জন্য বিখ্যাত বলিউড অভিনেত্রী অমিতা নাঙ্গিয়াকে আবারও এই চরিত্রে অভিনয় করার সুযোগ দেওয়া হয়েছে এবং তিনি এটি নিয়ে খুব উত্তেজিত বলে মনে হচ্ছে। এছাড়াও এই সাক্ষাৎকারে আরও অনেক অভিনেতা উপস্থিত ছিলেন যেমন বিখ্যাত টিভি অভিনেতা মোহিত ত্যাগী যাকে এই রাম কি লীলায় বিভীষণের ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে, আরেক টিভি অভিনেতা জসি সিংকেও মেঘনাথের ভূমিকায় দেখা যাবে।

২০২২ সালের গ্র্যান্ড উদযাপনের কথা মনে করিয়ে দেয়:

বছরের পর বছর ধরে, অনুষ্ঠানটি জাতীয় রাজধানীর একটি বৈশিষ্ট্য হয়ে উঠেছে, নবরাত্রির সময় রামলীলা দেখার জন্য বহু দূরবর্তী অঞ্চল থেকে লোকেরা আসে। আয়োজকরা ২০২২ সালের রামলীলাকে একটি দুর্দান্ত ইভেন্টে পরিণত করেছে কারণ দেশটি অযোধ্যায় রাম মন্দির নির্মাণের শুরুর সাথে স্বাধীনতার ৭৫ বছর উদযাপন করছে ।

এবারের রামলীলা হবে বিভিন্ন স্তরে। আগের চেয়ে আরও বড় ও আকর্ষণীয় প্লাটফর্ম তৈরি করা হবে। অনুষ্ঠান চলাকালীন ৪০,০০০ জন লোকের জন্য বসার ব্যবস্থা থাকবে, যার মানে স্বাভাবিকের চেয়ে ১৫,০০০ বেশি মানুষ এবার রামলীলা দেখতে সক্ষম হবেন।

দশেরার দিন রাবণ, কুম্ভকর্ণ ও মেঘনাদের বিশাল কুশপুত্তলিকা পোড়ানো হবে। এই ম্যানেকুইনগুলি যথাক্রমে ১০০ ফুট, ৯০ ফুট এবং ৮০ ফুট হবে। কুমার বলেন, উত্তরপ্রদেশের মুসলিম শিল্পীরা তৈরি করবেন। এ বছর মূর্তিগুলো আকারে বড় হবে। শিল্পীরা প্রকাশ করেছেন যে এবারের অনুষ্ঠানটি দুর্দান্ত হবে কারণ ভারত স্বাধীনতার ৭৬ বছর উদযাপন করছে এবং রাম মন্দির তৈরি হচ্ছে।

এইরকম বিনোদন সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

 

 

Leave a Reply

Your email address will not be published.