Karwa Chauth 2022: বাড়িতে তৈরি এই প্যাকটি ব্যবহার করে দেখুন, আপনি আপনার মুখ থেকে চোখ সরাতে পারবেন না

Karwa Chauth 2022: কারওয়া চৌথের আগে এই ফেসপ্যাকগুলি ব্যবহার করে দেখুন, আপনার ত্বক তাৎক্ষণিকভাবে উজ্জ্বল হয়ে উঠবে

হাইলাইটস:

  • কারওয়া চৌথের খুব কম দিন বাকি। এমন পরিস্থিতিতে নারীরা তাদের প্রস্তুতি শুরু করেছেন।
  • এই সমস্ত প্রস্তুতির মধ্যে ত্বকের অবস্থা সম্পূর্ণরূপে খারাপ হয়।
  • আপনি যদি কারওয়া চৌথের দিনে আপনাকে সবচেয়ে সুন্দর দেখতে চান, তাহলে আপনার আজ থেকেই বাড়িতে আপনার ত্বকের যত্ন নেওয়া শুরু করা উচিত।

Karwa Chauth 2022: কারওয়া চৌথের খুব কম দিন বাকি। এমন পরিস্থিতিতে নারীরা তাদের প্রস্তুতি শুরু করেছেন। বিউটি পার্লার এবং মেহেন্দি থেকে শুরু করে গহনার দোকান পর্যন্ত, মহিলারা করভা চৌথের জন্য অনেকবার বাজারে ঘুরে বেড়ান। এই সমস্ত প্রস্তুতির মধ্যে ত্বকের অবস্থা সম্পূর্ণরূপে খারাপ হয়। আপনি যদি করভা চৌথের দিনে আপনার সবচেয়ে সুন্দর দেখতে চান, তাহলে আপনার আজ থেকেই বাড়িতে আপনার ত্বকের যত্ন নেওয়া শুরু করা উচিত। আমরা আপনাকে কিছু ঘরে তৈরি ফেসপ্যাক বলছি যা আপনার ত্বকের উন্নতিতে সাহায্য করতে পারে।

১. দুধ-মধু:

দুধ ও মধুর ফেসপ্যাক ত্বকের জন্য সবচেয়ে ভালো। ত্বককে সুস্থ ও উজ্জ্বল রাখতে সাহায্য করে। এই ফেসপ্যাকটি তৈরি করতে ১ টেবিল চামচ কাঁচা দুধ ও মধু নিয়ে ভালো করে মিশিয়ে নিন। বৃত্তাকার গতিতে আপনার ত্বকে এটি প্রয়োগ করুন। এবার ১৫-২০ মিনিট পর ধুয়ে ফেলুন।

২. পেঁপে – মধু:

মুখের দাগ দূর করতে পেঁপের রসে ১ চা চামচ মধু মিশিয়ে মুখে লাগিয়ে রাখুন ২০ মিনিট। জল দিয়ে ধুয়ে ফেলুন। এই প্যাকটিতে অ্যান্টি-ট্যানিং এজেন্ট রয়েছে যা ত্বককে ট্যানিং, দাগ এবং নিস্তেজ হওয়া থেকে রক্ষা করে।

৩. বেসন – দই:

আপনার যদি মিলিত ত্বক থাকে তবে এই ফেসপ্যাকটি আপনার জন্য ভালো হবে। এটি করতে, এক টেবিল চামচ বেসন নিন এবং এতে ২ চা চামচ দই দিন। এরপর ভালো করে মিশিয়ে পেস্ট তৈরি করে মুখে লাগান। ১০ থেকে ১৫ মিনিট পর মুখ ধোয়ার পর, আপনি ত্বকে তাৎক্ষণিক উজ্জ্বলতা দেখতে পাবেন।

৪. মধু-দই:

এই ফেসপ্যাকটি শুষ্ক ত্বকের জন্য ভালো। ২ চামচ দইয়ের সাথে এক চামচ মধু যোগ করে একটি পেস্ট তৈরি করুন। এবার এই ফেসপ্যাকটি মুখে প্রায় ২০ মিনিট রাখার পর ধুয়ে ফেলুন। আপনার মুখ ধোয়া ঠান্ডা জল ব্যবহার করুন। ভালো প্রভাব দেখতে পাবেন। এই ফেসপ্যাকটি মুখে পর্যাপ্ত পরিমাণে আর্দ্রতা জোগায়।

৫. দই- টমেটো:

এই অ্যান্টি-এজিং ফেসপ্যাকটি মুখের ত্বককে টানটান করতে তৈরি করা যেতে পারে। এই ফেসপ্যাকটি তৈরি করতে দই যোগ করুন

টমেটোর রস মিশিয়ে মুখে ১০ থেকে ১৫ মিনিট লাগিয়ে তারপর ধুয়ে ফেলুন। লাগালে ত্বক নরম মনে হবে।

৬. দই-লেবু:

এই ফেসপ্যাকটি মুখের উজ্জ্বলতা আনতে এবং ট্যানিং এবং দাগ দূর করতে বিশেষভাবে কার্যকর। এটি তৈলাক্ত ত্বকের জন্য ভালো বলে মনে করা হয়। একটি পাত্রে অর্ধেকটা লেবু ছেঁকে নিয়ে তাতে ২ চামচ দই মিশিয়ে নিন। এই পেস্টটি মুখে লাগিয়ে ১০ মিনিট রাখুন। মুখ ধোয়ার পর ময়েশ্চারাইজার লাগাতে ভুলবেন না।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published.