Karvachauth Sargi:করভাচৌথ সারগির রকমারি ও প্রয়োজনীয়তা!

Karvachauth Sargi:করভাচৌথ সারগির রকমারি ও প্রয়োজনীয়তা:

হাইলাইটস:

  • পুষ্টিকর খাবারের সমন্বয়
  • খাবারের সুন্দর প্রস্তুতি
  • ফল মিষ্টি ইত্যাদি সকলের সমাবেশ

Karvachauth Sargi: করভাচৌথ সারগির রকমারি ও প্রয়োজনীয়তা: ভারত তার সমৃদ্ধ সংস্কৃতি এবং আচার-অনুষ্ঠানের জন্য পরিচিত। আমরা আমাদের নিজস্বতা বজায় রেখে সাংস্কৃতিকভাবে নির্দিষ্ট পদ্ধতিতে বিভিন্ন উৎসব উদযাপন করি। যেহেতু উৎসবের মরসুম চলছে তাই সবাই আলোকসজ্জা এবং সর্বত্র একটি সুন্দর পরিবেশের সম্মুখীন হবে। করভাচৌথের প্রাক্কালে পরিবেশ হঠাৎ করে লাল হয়ে যায় নববধূর মতো সুন্দরীরা উপবাস ভাঙার জন্য ও চাঁদ দেখার জন্য অপেক্ষা করে যা তাদের স্বামীর প্রতি তাদের ভালবাসা প্রদর্শনের উদ্দেশ্যে।

করভাচৌথ সারগির জন্য আপনার খাবারের আইটেমগুলি প্রস্তুতি:

মহিলারা সারাদিন অনাহারে থাকে,ঈশ্বরের কাছে প্রার্থনা করে যাতে তাদের সুহাগ দীর্ঘায়ু,নিরাপত্তা ও আশীর্বাদ গ্ৰহন করেন পারে এবং তা নিশ্চিত করার জন্য এই প্রার্থনা করেন। বেশিরভাগ মহিলা বিশেষ করে পাঞ্জাবিরা তাদের শাশুড়ির কাছ থেকে সারগি গ্রহণ করে। করভা চৌথের একদিন আগে শাশুড়ির তৈরি করা একটি গুরুত্বপূর্ণ প্রাক-ভোর খাবার এটি। এই খাবারের মধ্যে থাকে নানা রকমের ফল,সেদ্ধ খাবার,শুকনো ফল, মিষ্টি ইত্যাদি অনেক কিছু যাতে তারা সারাদিন কোন অসুবিধা ছাড়াই উপবাস করে থাকতে পারে।

কীভাবে আপনার প্রলোভনগুলি নিয়ন্ত্রণ করবেন:

১. করভাচৌথের উৎসব শুরু হয় সারগি দিয়ে মানে সূর্য ওঠার আগে আপনাকে আপনার পছন্দের খাবার খেতে হবে। স্বাস্থ্যকর সারগি খাওয়া আপনার জন্য পরবর্তী১২ঘন্টা এড়ানো সহজ হবে। সারগিতে সর্বাধিক কাঁচা ফল এবং শাকসবজি খাওয়ার চেষ্টা করুন এবং ভাজা খাবার যতটা সম্ভব এড়িয়ে চলুন।

২.সারগির সময় চিনিযুক্ত এবং ভাজা খাবার খাবেন না কারণ এর ফলে আপনার সারাদিন অ্যাসিডিটি হতে পারে। এক গ্লাস দুধ বা শুকনো ফল খাওয়ার চেষ্টা করুন।

৩.মহিলারা সারগি খাওয়ার সময় পুরো গ্লাস জল এবং জুস পান করতে ভুলবেন না কারণ কারভাচৌথের উপবাসের ফলে পানিশূন্যতা হতে পারে অসুস্থ হওয়ার সম্ভাবনা থাকে।

এইরকম নানা বিধি ও উৎসব জগতের প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.