Japanese Beauty Tips: জাপানিদের মতো জেল্লাদার এবং চিরযৌবন ত্বক পেতে জেনে রাখুন এই ৬টি বিউটি টিপস

Japanese Beauty Tips: জাপানিদের জেল্লাদার এবং চিরযৌবন ত্বকের রহস্য জানতে সারা বিশ্ববাসী উৎসুক হয়ে থাকেন

হাইলাইটস:

  • জাপানিদের ত্বক জেল্লাদার এবং চিরযৌবন
  • তাদের এই বিউটি টিপস জানতে উৎসুক বিশ্ববাসী
  • একনজরে দেখে নিন তাদের স্কিনকেয়ার রুটিনটি

Japanese Beauty Tips: জাপানিদের জেল্লাদার এবং চিরযৌবন ত্বকের রহস্য জানতে চান নাকি? তবে তাদেরকে স্কিনকেয়ার রুটিনর বিষয়ে বিস্তারিত জেনে নিন আজকের প্রতিবেদনে –

অ্যান্টি-এজিং শিট মাস্ক:

জাপানিরা বিশেষ করে অ্যান্টি-এজিং শিট মাস্ক ব্যবহার করতে ভোলেন না। শিট মাস্ক হল ত্বকের জেল্লা এবং আর্দ্রতা ধরে রাখার অন্যতম একটি রহস্য। আপনিও জাপানিদের মতো জেল্লাদার এবং চিরযৌবন ত্বক পেতে ব্যবহার করুন অ্যান্টি-এজিং শিট মাস্ক।

সানস্ক্রিন:

জাপানিরা বাড়ি থেকে বের হওয়ার পূর্বে সানস্ক্রিন লাগাতেও ভোলেন না। কারণ একমাত্র সানস্ক্রিনই সূর্যের ক্ষতিকারক রশ্মিতে ত্বকের উপর সরাসরি পড়তে দেয় না। যার ফলে ত্বক সুস্থ এবং সতেজ থাকে। তাই জাপানিদের মতো জেল্লাদার এবং চিরযৌবন ত্বক পেতে বাড়ি থেকে বেরোনোর সময় অবশ্যই সানস্ক্রিন লাগাবেন।

স্কিন সিরাম:

ত্বকের জেল্লা বাড়াতে এবং ত্বকের সুস্বাস্থ্য বজায় রাখতে স্কিন সিরাম ব্যবহার করাও অত্যন্ত জরুরি। কারণ স্কিন সিরাম ত্বকের অন্দরের কোষের সুস্বাস্থ্য বজায় রাখতে কার্যকরী ভূমিকা নেয়। যার ফলে, ত্বক থাকে বলিরেখাহীন এবং জেল্লাদার। জাপানিরাও এই বিউটি টিপসটি ফলো করেন।

অ্যান্টি-এজিং নাইটক্রিম:

​ত্বকের টানটান ভাবকে ধরে রাখার জন্য নাইটক্রিম লাগানো কিন্তু অত্যন্ত জরুরি। জাপানিরাও কিন্তু এই স্কিনকেয়ার রুটিনটি ফলো করেন। প্রথমে মুখ ক্লিনজিং করার পর টোনার লাগান। তারপর ঘুমোতে যাওয়ার সময় নাইট ক্রিম লাগিয়ে নিন। তবে অবশ্য তার সাথে অন্তত ৮ ঘণ্টা ঘুমও জরুরি।

ফেস মাসাজ:

জাপানিদের মতো জেল্লাদার এবং টানটান ত্বক পেতে নিয়মিত ফেস মাসাজ করাও জরুরি। কারণ নিয়মিত ফেস মাসাজ করলে ত্বকে রক্ত সঞ্চালন প্রক্রিয়া বাড়ে। যার ফলে অক্সিজেন সরবরাহও ঠিকঠাক হয়। এবং ত্বক হয়ে উঠে জেল্লাদার এবং টানটান।

অতিরিক্ত প্রোডাক্ট ব্যবহার করা উচিত নয়:

অনেকেই আছেন যারা অতিরিক্ত বিউটি প্রোডাক্ট ব্যবহার করেন ত্বকে। তবে এটি একদমই উচিত নয়। অতিরিক্ত বিউটি প্রোডাক্ট ত্বকের ক্ষতি করে। জাপানিরা অতিরিক্ত প্রোডাক্ট ব্যবহার করেন না ত্বকে। যার ফলে তাদের ত্বক জেল্লাদার এবং টানটান।

এইরকম বিউটি সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.