Jackie Shroff Birthday: জেনে নিন জ্যাকি শ্রফের জীবনের কিছু বিশেষ গল্প

Jackie Shroff Birthday: বাসস্ট্যান্ডে কীভাবে জগ্গু দাদার ভাগ্য খুলল, জেনে নিন তার জীবনের কিছু বিশেষ মুহূর্ত

হাইলাইটস:

  • জ্যাকি নায়কের যাত্রা
  • জ্যাকি শ্রফ নিজের বিশেষ পরিচিতি তৈরি করেছেন
  • জ্যাকি শ্রফের ছোটবেলার গল্প
  • বলিউড অভিনেতা জ্যাকি শ্রফ

Jackie Shroff Birthday: বলিউড অভিনেতা জ্যাকি শ্রফ আজ জন্মদিন পালন করছেন। জ্যাকি এখন পর্যন্ত প্রায় ২৫০টি ছবিতে কাজ করেছেন। ১৯৫৭ সালের ১লা ফেব্রুয়ারি মুম্বাইয়ের বালাসোরের তিন বাত্তি এলাকায় জন্ম নেওয়া জ্যাকি আজ ৬৭ বছর বয়সী।

বলিউড অভিনেতা জ্যাকি শ্রফ-

জ্যাকি যাকে বলিউডের ‘ভিডু’ বলা হয়, তিনি রোমান্টিক হিরো থেকে অ্যাকশন হিরো পর্যন্ত বিভিন্ন চরিত্রে দর্শকদের সামনে হাজির হয়েছেন। গত চার দশক ধরে দর্শকদের বিনোদন দিয়ে আসছেন জ্যাকি। জ্যাকি এখন পর্যন্ত প্রায় ২৫০টি ছবিতে কাজ করেছেন। আসলে জ্যাকি শ্রফের গল্প কোনও ছবির স্ক্রিপ্টের চেয়ে কম নয়। তিনি জানতেন না যে চাউলে বসবাসকারী টাপোরি একদিন বিশ্বের নায়ক হবে। আজ জ্যাকির জন্মদিনে চলুন জেনে নেওয়া যাক তার সাথে সম্পর্কিত কিছু না বলা কথা।

জ্যাকি শ্রফের ছোটবেলার গল্প-

অভিনেতা জ্যাকি শ্রফ অত্যন্ত দরিদ্র পরিবারে জন্মগ্রহণ করেন। জ্যাকি একটি গুজরাটি পরিবারে জন্মগ্রহণ করেছিলেন এবং তার বাবা ছিলেন একজন জ্যোতিষী। যখন তিনি ছোট ছিলেন, তার বাবা ভবিষ্যদ্বাণী করেছিলেন যে তিনি একজন বিশাল তারকা হতে চলেছেন। জ্যাকির আসল নাম জয়কিশান কাকুভাই শ্রফ। তাঁর সম্পর্কে আরও বলা হয় যে জ্যাকি সবসময় তাঁর চাউলের ​​লোকদের সাহায্য করতেন তাই তাঁর নাম জগ্গু দাদা। চাউলের ​​সবাই তাকে এই নামে ডাকতো। দারিদ্র্যের কারণে, জ্যাকি ১১ তম এর পরে পড়াশোনা ছেড়ে চাকরি খুঁজতে শুরু করে। তিনি রান্না করতে খুব পছন্দ করতেন, তাই তিনি একটি কাজের জন্য তাজ হোটেলে যান কিন্তু সেখানে তিনি চাকরি পাননি। এরপর চাকরির খোঁজে বেশ কয়েকদিন ঘোরাঘুরি করার পর একদিন জ্যাকি বাসস্ট্যান্ডে বাসের জন্য অপেক্ষা করছিলেন, এমন সময় সেখানে দাঁড়িয়ে থাকা এক ব্যক্তি তার উচ্চতা দেখে জিজ্ঞেস করলেন, ‘আপনি মডেলিংয়ে কাজ করবেন?’ এবং জবাবে জ্যাকি বললো ‘টাকা দেবে? এরপর জগ্গু দাদার জ্যাকি শ্রফ হওয়ার যাত্রা এখান থেকেই শুরু হয়।

জ্যাকি নায়কের যাত্রা-

জ্যাকি শ্রফ তার ক্যারিয়ারে অনেক উত্থান-পতন দেখেছেন। এরপর ১৯৭৩ সালে ‘হীরা পান্না’ ছবির মাধ্যমে বিনোদন জগতে প্রথম পা রাখেন জ্যাকি। এরপর ১৯৮২ সালে ‘স্বামী দাদা’ ছবির মাধ্যমে চলচ্চিত্র জগতে ফিরে আসেন। তার দুটি ছবিই বক্স অফিসে সফল হয়নি। কিন্তু ১৯৮৩ সালে দর্শকদের সামনে মুক্তি পাওয়া ‘হিরো’ ছবিটি থেকে তিনি বেশ জনপ্রিয়তা পান। বহুদিনের পরিশ্রমের পর সুভাষ ঘাইয়ের ‘হিরো’ ছবিতে কাজ করার সুযোগ পান তিনি। ছবিটি সুপার ডুপার হিট হয় এবং জ্যাকি রাতারাতি সুপারস্টার হয়ে যান।

জ্যাকি শ্রফ নিজের বিশেষ পরিচিতি তৈরি করেছেন-

জ্যাকি শ্রফ ২৫০টি ছবিতে কাজ করলেও ১৫০টিরও বেশি ছবিতে অভিনয়ের ছাপ রেখে গেছেন। নব্বই দশকের সুপারহিট অভিনেতাদের তালিকায় জ্যাকি শ্রফকে গণনা করা হয়। তিনি তার মানসম্পন্ন অভিনয় দিয়ে দর্শকদের মন্ত্রমুগ্ধ করেন। রূপালি পর্দায় বিভিন্ন ঘরানার চরিত্রে অভিনয় করে তিনি রাজত্ব করেছেন সিনেমাপ্রেমীদের হৃদয়-মনে। জ্যাকি বলিউডকে ‘সওদাগর’, ‘রাম লিখন’, ‘রঙ্গীলা’, ‘বর্ডার’, ‘রূপ কি রানি চোরন কা রাজা’-এর মতো অনেক সুপারহিট ছবি উপহার দিয়েছেন। তার অভিনীত চলচ্চিত্রের গানগুলোও শ্রোতাদের কাছে বেশ জনপ্রিয়তা পেয়েছে। যাই হোক, আজও তিনি বলিউডে ‘জগ্গু দাদা’ নামেই বিখ্যাত। জ্যাকি শ্রফ হিন্দি, মারাঠি, বাংলা, কন্নড়, তেলেগু, মালায়লাম, পাঞ্জাবি, তামিলের মতো বিভিন্ন ভাষার ছবিতে অভিনয় করেছেন।

জ্যাকি OTT এর জগতে প্রবেশ করেছে-

বড় পর্দার পর জ্যাকি ওটিটির জগতেও নিজের ছাপ রেখেছেন। ওয়েব সিরিজ ‘ক্রিমিনাল জাস্টিস’-এ তার দুর্দান্ত অভিনয়ের প্রশংসা করেছেন সবাই। জ্যাকি শুধুমাত্র একজন আশ্চর্যজনক অভিনেতাই নন, একজন সঙ্গী স্বামী এবং বাবাও। ২০২০ সালের চলচ্চিত্র ‘ভাগি ৩’-এ তার ছেলে টাইগার শ্রফের সাথে তার অভিনয় সবার কাছে প্রশংসিত হয়েছিল।

We’re now on WhatsApp- Click to join

জ্যাকি শ্রফের অনন্য প্রেম জীবন-

জ্যাকি শ্রফের প্রেম জীবন সম্পর্কে কথা বলতে গিয়ে, একবার তার সাক্ষাৎকারে জ্যাকি নিজেই আয়েশার সাথে দেখা করার একটি মজার গল্প বর্ণনা করেছিলেন। তিনি বলেছিলেন যে আয়েশা মাত্র ১৩ বছর বয়সী এবং রাস্তার পাশে তার স্কুল বাসের জন্য অপেক্ষা করছিলেন যখন জ্যাকি কিশোরী আয়েশার সাথে প্রথম দেখায় প্রেমে পড়েছিলেন। আয়েশা খুব ধনী পরিবার থেকে হলেও জ্যাকির একটি সাধারণ পরিবার থেকে আসা তাদের মধ্যে প্রাচীর তৈরি করতে পারেনি। জ্যাকির সঙ্গে দেখা করার পর আয়েশা বাড়িতে এসে তার মাকে স্পষ্টভাবে বলেন, ‘আজ আমি সেই ব্যক্তির সঙ্গে দেখা করেছি যাকে বিয়ে করব।’ এবং ১৯৮৭ সালে, আয়েশার জন্মদিনে, জ্যাকি তাকে বিয়ে করেন। তাদের দুই সন্তান টাইগার শ্রফ ও কৃষ্ণা শ্রফ।

এইরকম আরও বিনোদন জগতের প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.