International Yoga Day: আন্তর্জাতিক যোগ দিবস!

International yoga day: আন্তর্জাতিক যোগ দিবস!

হাইলাইটস:

  • স্বাস্থ্য উন্নতি
  • চেতনা প্রদানকারী
  • বিষয় ধর্মী আলোচনা

International yoga day: আন্তর্জাতিক যোগ দিবস! প্রতি বছর ২১শে জুন আন্তর্জাতিক যোগ দিবস পালিত হয়।আন্তর্জাতিক যোগ দিবস ২০২২ প্রায় কাছাকাছি।আমরা সবাই জানি মহামারী আমাদের সুস্থতার উপর প্রভাব ফেলেছে।সেক্ষেত্রে যোগব্যায়াম করা অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে ওঠে।আন্তর্জাতিক যোগ ২০২২-এর থিম হল ‘মানবতার জন্য যোগ’,এমন এক সময় যখন সমাজ এখনও COVID-19 মহামারীর প্রভাব থেকে পুনরুদ্ধার করার চেষ্টা চালাচ্ছে।

যোগব্যায়ামের উপকারিতা সম্পর্কে সচেতনতা বাড়াতে দিনটি চিহ্নিত করা হয়। ভারতীয় যোগ যা তার বিভিন্ন রূপে অনুশীলন করার মাধ্যমে ধীরে ধীরে সারা বিশ্ব জুড়ে জনপ্রিয়তা অর্জন করছে। যোগব্যায়ামের অসংখ্য স্বাস্থ্য উপকারিতা রয়েছে এবং এটি আপনাকে আপনার মন,শরীর এবং আত্মাকে একত্রিত করতে সাহায্য করতে পারে।বর্তমান সময়ের বিবেচনায়,আমরা সবাই জানি যে জনসাধারণের মধ্যে চাপ,উদ্বেগ এবং ক্লান্তি বাড়ছে। সেক্ষেত্রে, নিয়মিত যোগব্যায়াম অনুশীলন করা আপনাকে স্ট্রেস আউট করার সময় শান্ত হতে সাহায্য করতে পারে, ওজন কমাতে সাহায্য করতে পারে এবং আপনাকে শৃঙ্খলা শেখাতে পারে।

অনেক সেলিব্রিটিরা আছে যারা তাদের যোগ ব্যায়ামের পদক্ষেপ এবং যোগব্যায়ামের উপকারিতা সম্পর্কে আমাদের সকলকে সচেতনতা বার্তা দেওয়ার জন্য সোশ্যাল মিডিয়াতে নানা রকমের পোস্ট শেয়ার করেন তাদের মধ্যে কিছু অভিনেতা অভিনেত্রীদের সম্পর্কে নিম্নে কিছু আলোচনা করা হল।

১. পরিনীতি চোপড়া:

২. জ্যাকলিন ফার্নান্ডেজ:

আমরা সবাই একটি সুন্দর ফিগার পছন্দ করি,ঠিকই কিন্তু এটা বজায় রাখার জন্য অনেক চেষ্টা করতে হয়।জ্যাকলিন একটি কঠোর যোগব্যায়াম পদ্ধতি অনুসরণ করে এবং তার সেশন মিস করে না।যোগব্যায়াম আপনাকে একজন সুশৃঙ্খল ব্যক্তি হতে সাহায্য করে।

৩. শিল্পা শেট্টি কুন্দ্রা:

যখন আমরা ফিটনেস এবং যোগব্যায়ামের কথা বলছি,তখন আমরা কীভাবে ভুলে যেতে পারি শিল্পা শেট্টির কথা। তিনি যোগব্যায়ামের জন্য একটি সূক্ষ্ম আইকন।

৪. জেনিফার উইঙ্গেট:

হট ডিভা শুধুমাত্র টিভি ইন্ডাস্ট্রিতে অসাধারণ কাজের জন্যই পরিচিত নয়,তিনি তার ফিটনেসের জন্যও পরিচিত।জেনিফার উইঙ্গেট নিয়মিত যোগব্যায়াম করেন।তিনি বিশ্বাস করেন যোগব্যায়াম মানসিক শান্তি অর্জনের সর্বোত্তম উপায়।

৫. মৌনি রয়:

মৌনি রায় টিভির পাশাপাশি বলিউডের একজন সফল অভিনেতা।তিনি একজন ফিটনেস ফ্রিক এবং সত্যই বিশ্বাস করেন যে যোগব্যায়ামের মাধ্যমে শরীর, মন এবং আত্মাকে সারিবদ্ধ করতে সহায়তা করে।

এইরকম আরো অনেক বলিউড অভিনেত্রী আছে যারা যোগব্যায়াম কে ব্যবহার করেন নিজেদের ফিটনেস মেন্টেন করার জন্য যেমন বিপাশা বসু,মালাইকা আরোরা,ক্যাটরিনা কাইফ, কারিনা কাপুর খান, এরিকা ফার্নান্দেজ ইত্যাদি অনেকেই।

এইরকম স্বাস্থ্য সম্পর্কিত এবং বিনোদন জগতের প্রতিবেদন পেতে চোখ রাখুন ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলায়।

Leave a Reply

Your email address will not be published.