Indian Music Bands: ভারতীয় ব্যান্ডের জনপ্রিয়তা যা আমাদের মুগ্ধ করে।

Indian Music Bands: আসুন জেনে নেওয়া যাক সেরকমই কয়েকটি ব্যান্ডের নাম

হাইলাইটস

  • ভারতীয় ব্যান্ডের জনপ্রিয়তা
  • স্থানীয় ভারতীয় ব্যান্ড যারা সকলকে সঙ্গীত পরিবেশন করছে
  • বিস্তারিত জেনে নিন

Indian Music Bands: সঙ্গীত সকল শ্রোতার মনের মনিকোঠায় জায়গ করে নিয়েছে। খুব কম মানুষই আছেন যারা সঙ্গীত শুনতে পচ্ছন্দ করে না। সঙ্গীত এমন একটি প্রভাবশালী শিল্প যার শব্দ আপনার হৃদয়ে স্ফুলিঙ্গ তৈরি করবে। আর এমন সঙ্গীত নিয়ে ভাবতে গিয়ে আমরা ভাবতে পারি কিছু মিউজিক নির্মাতাদের নিয়ে। যেখানে আমরা সবাই সেইসব বড় নামকে চিনি, যারা সুন্দর সঙ্গীত সৃষ্টি করছেন, স্থানীয় পর্যায়ে অনেকেই আমাদের গানের জগতে নিয়ে যাচ্ছেন। এখানে কয়েকটি স্থানীয় ভারতীয় ব্যান্ড রক সঙ্গীতে। যা ছড়িয়ে পড়েছে দেশ-বিদেশের বহু শ্রোতামন্ডলীর কাছে।

অন্তরীক্ষ

বরুণ রাজপুতের তৈরি ব্যান্ড হল অন্তরীক্ষ। এটি একটি হিন্দি রক ব্যান্ড যা সম্ভবত ইতিমধ্যেই তার শ্রোতাদের আর্কষিত করেছে। সবচেয়ে ভালো দিক হল তারা নান্দনিক ঘরানা এবং শৈলী নিয়ে পরীক্ষা চালিয়ে যাচ্ছে এবং গত কয়েক বছরে ৫০০ টিরও বেশি গিগ করেছে। অন্তরীক্ষের অন্যান্য সদস্যরা হলেন ড্যান থমসন, বরুণ রাজপুত, শ্রীকান্ত এবং জোশুয়া পিটার। তারা তাদের সৃষ্টি করা সঙ্গীতের জন্য সেরা।

ফরিদকোট


দিল্লি-ভিত্তিক এই ব্যান্ডটি পপ-রকের জন্য বিখ্যাত। ফরিদকোট হল একটি পাঁচ-পিস ব্যান্ড ২০০৮ সালে রেডিও সিটি – আরসি লাইভ (দিল্লি) জয়ের পর প্রতিষ্ঠিত হয়েছিল। ব্যান্ডটি চ্যানেল V লঞ্চপ্যাডের সমাপ্তিতেও জায়গা করে নিয়েছে। এর সুন্দর উপস্থাপনা সঙ্গীতের জন্য সুপরিচিত।

অগ্নি


পুনে ভিত্তিক একটি রক ব্যান্ড। এই ব্যান্ডের প্রথম অ্যালবামটির নাম ছিল ‘অগ্নি।ব্যান্ডটি একক প্রকাশ অব্যাহত রেখেছে, এবং তারা তাদের মুক্তির জন্য রেডিও মির্চি এবং অন্যান্য সঙ্গীত প্রযোজনা সংস্থাগুলির সাথে সহযোগিতা করেছে। তারা তাদের পপ-রক একক গানের জন্য GIMA পুরষ্কারের জন্য মনোনীত হয়েছে।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

Leave a Reply

Your email address will not be published.