How to Clean Earphones: ইয়ারফোনগুলি কীভাবে পরিষ্কার করবেন এই টিপসগুলি অনুসরণ করুন

How to Clean Earphones: আপনি যদি নোংরা এয়ারপডগুলি দ্বারা বিরক্ত হন তবে এই পরিষ্কারের টিপসগুলি দেখুন

হাইলাইটস:

  • মনে রাখবেন যে আপনার যদি এয়ারপড বা এয়ারপড প্রো থাকে তবে আপনাকে কিছু জিনিসের বিশেষ যত্ন নিতে হবে
  • কিভাবে পরিষ্কার করবেন?

How to Clean Earphones: গান শোনা, পডকাস্ট বা শুধু আপনার পরিবার বা প্রিয়জনের সাথে কথা বলা, ইয়ারফোন বা এয়ারপড আমাদের জন্য একটি অপরিহার্য গ্যাজেট হয়ে উঠেছে। এগুলি আমাদের একটি ব্যক্তিগতকৃত এবং কাস্টমাইজড অভিজ্ঞতা প্রদান করে যা শুধুমাত্র আমাদের মধ্যে সীমাবদ্ধ।

কিন্তু আপনি যদি আপনার ডিভাইস পরিষ্কার রাখার যত্ন না নেন? হ্যাঁ, এটা সম্ভব যে অতিরিক্ত ব্যবহার এবং দীর্ঘ সময় ধরে পরিষ্কার না করার কারণে এতে ময়লা এবং জীবাণু জমে যায়। এটি আপনার ডিভাইসটিকে নোংরা দেখাবে এবং আপনার কানের সংক্রমণ বা অন্যান্য সমস্যা হওয়ার সম্ভাবনা বাড়িয়ে তুলবে।

মনে রাখবেন যে আপনার যদি এয়ারপড বা এয়ারপড Pro থাকে তবে আপনাকে কিছু জিনিসের বিশেষ যত্ন নিতে হবে। প্রথমত, কখনোই যন্ত্রের কোনো অংশ পানিতে ডুবাবেন না বা পরিচালনা করবেন না। এছাড়াও, এয়ারপড পরিষ্কার করতে ধারালো বা ঘষিয়া তুলিয়া ফেলিতে সক্ষম কিছু ব্যবহার করবেন না। স্পিকার নেটে কোনো পরিষ্কার তরল প্রয়োগ করবেন না এবং চার্জিং পোর্টে কিছু ঢোকাবেন না।

কিভাবে পরিষ্কার করবেন?

বাজারে এমন অনেক সরঞ্জাম রয়েছে যা আপনাকে এই ধরণের পরিষ্কার করতে সহায়তা করতে পারে। আপনি একটি সুতি বা নরম লিন্ট-মুক্ত কাপড় (যেমন একটি মাইক্রোফাইবার কাপড়) এবং ৭০ শতাংশ আইসোপ্রোপাইল অ্যালকোহল বা রাবিং অ্যালকোহল ব্যবহার করতে পারেন, যে কোনও ওষুধের দোকানে পাওয়া যায়।

We’re now on WhatsApp- Click to join

এয়ারপড এর বাইরের পৃষ্ঠ এবং কেস পরিষ্কার করতে, আপনি সামান্য আইসোপ্রোপাইল অ্যালকোহল যোগ করে বা একটি কাপড়ে অ্যালকোহল ঘষে পরিষ্কার করতে পারেন। ডিভাইসের সংবেদনশীল অংশগুলির সাথে কাজ করতে, আপনি একটি ধারালো বস্তুর পরিবর্তে আলতো করে একটি টুথপিক ব্যবহার করতে পারেন।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.