How to Build Bonds: কীভাবে আপনার প্রিয়জনের সাথে বন্ধন তৈরি করবেন!

How to Build Bonds: কখনও কখনও, আপনি একটি মুহুর্তের মূল্য জানতে পারবেন না যতক্ষণ না এটি স্মৃতিতে পরিণত হয় ”- ডঃ সিউস।

হাইলাইটস:

  • প্রিয়জনদের সাথে বন্ধন তৈরি
  • জীবন চক্র উপভোগ্য করে তোলার একটি অন্যতম পথ
  • মানুষের সাথে তালমিল ও সম্পর্কগঠন

How to Build Bonds: আপনার প্রিয়জনের সাথে শক্তিশালী বন্ধন এমন কিছু যা আপনি পরিমাপ করতে বা কিনতে পারবেন না। এগুলি পবিত্র, বিশেষ করে ভারতে, যেখানে ভৌগলিক দূরত্বের সাথেও পরিবারটি অত্যন্ত সম্মানিত। যাইহোক, আমাদের দৈনন্দিন জীবনের কোলাহলের মধ্যে, প্রিয়জনদের সাথে মানসম্পন্ন সময় প্রায়ই পিছিয়ে যায়। এমনকি প্রযুক্তি এখন আমাদের চারপাশের মানুষের চেয়েও বেশি বাস্তব। ফলস্বরূপ, আমরা যাদের ভালোবাসি তাদের সাথে সত্যিকারের সংযোগ এবং দৃঢ় বন্ধন তৈরি করা কেমন তা অনেকেই ভুলে গেছে।

১. একসাথে খাবার খান: 

নিয়মিত আপনার প্রিয়জনের সাথে একসাথে খাওয়া বন্ধনের একটি দুর্দান্ত উপায়। যেহেতু প্রত্যেকেরই তাদের ব্যস্ত সময়সূচী রয়েছে, তাই আপনাকে অবশ্যই এই বিষয়ে ইচ্ছাকৃত হতে হবে। একসাথে বসে খাওয়ার জন্য নির্দিষ্ট রাতের সময় নির্ধারণ করুন। এটি ডিনার বা এমনকি প্রাতঃরাশ হতে পারে। ধারণাটি হ’ল প্রত্যেককে একই টেবিলে বিভ্রান্ত না করে (হ্যাঁ, ফোন দূরে!) এই প্রভাবের জন্য, অধ্যয়নগুলি ইঙ্গিত দেয় যে যে পরিবারগুলি একসাথে খাবার খায় তারা শক্তিশালী বন্ধন তৈরি করে। অধিকন্তু, সদস্যদের বিষণ্নতা বা পদার্থের অপব্যবহারের সম্ভাবনা কম।

২. কাজ এবং দায়িত্ব ভাগ করুন:

কাজগুলি সাধারণত মজার মতো শোনায় না। তবুও, এটি অনেক সহজ হয়ে উঠতে পারে যখন আপনি সেগুলিকে একটি গোষ্ঠী হিসাবে এবং আরও একটি “hangout” কার্যকলাপ করেন৷ কিছু ভারতীয় সংস্কৃতিতে, লিঙ্গ ভূমিকা বাড়ির কার্যকলাপকে প্রভাবিত করে, কিন্তু এটি একটি সমস্যা হওয়া উচিত নয়। একটি পরিবার হিসাবে, প্রত্যেককে তাদের পছন্দের বিভিন্ন কাজ করতে দিন এবং একটি সময় সেট করুন যখন আপনি সেগুলি একসাথে করতে পারেন। এটি টিমওয়ার্ক তৈরি করে এবং এটি একত্রিত হওয়ার এবং শুধু আড্ডা দেওয়ার একটি সুযোগ। দম্পতি হিসাবে, একসাথে কাজ করা কিছু ক্রিয়াকলাপের সময় দেয়, আপনাকেও বন্ধনের সুযোগ দেয়।

৩. উৎসব এবং বহিরঙ্গন কার্যকলাপ: 

কিছু বহিরঙ্গন কার্যকলাপ সময় আপনার প্রিয়জনের সাথে বন্ধন শক্তিশালী করার একটি দুর্দান্ত উপায়। এটি একটি পারিবারিক ভ্রমণ থেকে শুরু করে একসঙ্গে উৎসবে যোগদান পর্যন্ত যেকোনো কিছু হতে পারে। এই বহিরঙ্গন মজা আপনাকে একটি নতুন সেটিংয়ে তাদের সাথে জড়িত হতে সক্ষম করে। ভারতে, দিওয়ালি উৎসব, হোলি উৎসবের মতো অনুষ্ঠানগুলি মূলত পারিবারিক সময়। এই উৎসবগুলির সময় ক্রিয়াকলাপ এবং আউটিংয়ের পরিকল্পনা করা আপনার পরিবারকে মজা করতে এবং একসাথে আনন্দ ভাগ করতে সহায়তা করতে পারে। এটি অন্যান্য পরিবারের সাথে দেখা করার এবং জড়িত থাকার, উদ্ভাবনী উপহার বা অভিবাদন কার্ড শেয়ার করার একটি সুযোগ এবং মজা করার।

৪. ভ্রমণ:

অধ্যয়নগুলি দেখিয়েছে যে ভ্রমণ এবং সড়ক ভ্রমণ প্রিয়জনদের সাথে বন্ধন বিকাশে একটি দীর্ঘ পথ নিয়ে যায়। প্রথমত, এটি আগে এবং পরে উভয় ক্ষেত্রেই আনন্দ বাড়ায়, যা গবেষকরা ‘অবকাশের প্রত্যাশা’ বলে অভিহিত করেন৷ ভ্রমণের পরিকল্পনা প্রত্যেককে তাদের পায়ের আঙ্গুলের উপর রাখবে এবং উত্তেজিত করবে, যা বন্ধন প্রক্রিয়াটিকে সহজতর করে৷

৫. পারিবারিক রাত/তারিখের রাত:

আপনার ব্যস্ত জীবনের সময়সূচীর মধ্যে, শুধুমাত্র আপনার প্রিয়জনদের জন্য বিশেষ দিন এবং রাতগুলি আলাদা করে রাখা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এটি আপনার পরিবার বা সঙ্গী হোক না কেন, এই ধরনের সময়গুলি আপনাকে আপনার বন্ধনকে শক্তিশালী করার সুযোগ দেয়। আপনার পরিবারের জন্য, একটি নিয়মিত সময় খুঁজুন যেখানে সবাই সাধারণত খোলা থাকে এবং কার্যকলাপের পরিকল্পনা করুন। সবাইকে তাড়াতাড়ি জানানোর বিষয়টি নিশ্চিত করুন যাতে তারা সেই সময়টি পরিষ্কার রাখে। আপনি পারিবারিক খেলার রাত, সিনেমার রাত, টেক আউট নাইট ইত্যাদি থাকতে পারেন। এটি সবাইকে প্রস্তুতিতে জড়িত করতে সাহায্য করে, তাই আপনি সবাই একসাথে কাজ করছেন।

এইরকম নানা পথ করি আপনি বেছে নিন নিজের পরিবার এবং আত্মীয়-স্বজনের সাথে সম্পর্ক আরো ভালোভাবে গঠন করার জন্য। কারণ একটি ভালো সম্পর্ক এবং এটি ভালো পারিবারিক সমর্থন আপনাকে আপনার জীবনে উন্নতিতে অনেক সহায়তা করবে।

এইরকম বিশেষ তথ্য সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলায় নজর রাখুন।

Leave a Reply

Your email address will not be published.