Home Decor Tips: অন্দরসজ্জার মান উন্নত করতে চান? ঘরের মাপ অনুযায়ী লাগিয়ে ফেলুন দোলনা

Home Decor Tips
Home Decor Tips

Home Decor Tips: বাড়িতেই যদি দোলনা লাগিয়ে ফেলেন, তবে আর বাচ্চাদের পার্কে যাওয়ারও দরকার পড়বে না

হাইলাইটস:

  • বসার ঘরের শোভা বাড়াতে অনেকেই দোলনা রাখতে পছন্দ করেন
  • এমনকি বাচ্চারাও দোলনায় দুলতে পছন্দ করে
  • তাই ঘরের সৌন্দর্যকে দ্বিগুণ করতে আজই কিনে ফেলুন একটি দোলনা

Home Decor Tips: ঘরের সাজে একটু নতুনত্ব আনতে চাইলে অবশ্যই তাতে যোগ করতে পারেন একটি দোলনা। এটি এমন একটি জিনিস যা নিমেষের মধ্যে ঘরের শোভা দ্বিগুণ করে দেয়। তবে শুধু ঘরের ভিতরে নয়, ছাদ, বারান্দা কিংবা বাগানেও দোলনা বসানো সম্ভব। এদিকে বর্তমানে দোলনার দামও অনেকটাই পকেট ফ্রেন্ডলি। তবে আর দেরি না করে বিস্তারিত জেনে নিন –

We’re now on WhatsApp – Click to join

বসার ঘরে দোলনা

Home Decor Tips

একটি দোলনা যে ঘরের সৌন্দর্যকে বাড়িয়ে দিতে সাহায্য করে, একথা বলাই যায়। তাই বসার ঘরের একটু বেশি জায়গা থাকে তবে সেখানে টু সিটার স্ট্যান্ডিং দোলনা বসাতেই পারেন। তাতে ঘরের শোভা বহুগুণ বৃদ্ধি পাবে। অবসর সময়ে দোলনায় বসে গল্পের বই পড়ার মজাই আলাদা। তবে মনে রাখবেন, দোলনাটি যেন বেশ মজবুত হয়। দোলনা কেনার আগে অবশ্যই ঘরের আকার এবং আয়তন বুঝে নেবেন। সেই সঙ্গে বসার ঘরে রাখতে পারেন একটি সুইং চেয়ারও। আসলে এই দোলনা সরাসরি ঝোলে না, বরং চেয়ারের মতো স্ট্যান্ডের উপর ভর করেই দোলে। তাতে ছিঁড়ে পড়ে যাওয়ার সম্ভাবনাও কম থাকে।

We’re now on Telegram – Click to join

ছোটদের ঘরে দোলনা

Home Decor Tips

আপনি যদি চান, আপনার সন্তানের সন্তানের ঘরেও একটি ছোট দোলনা রাখতে পারেন। তবে বাচ্চার নিরাপত্তার মাথায় রেখেই বাছবেন দোলনা। শুধু মজবুত নয়, দোলনাটি যেন আরামদায়কও হয় সেদিকেও লক্ষ্য রাখতে ভুলবেন না।

মানানসই দোলনা

Home Decor Tips

অনেকেই আছেন, যারা বাড়ির অন্দরসজ্জার সঙ্গে মানানসই দোলনা রাখতে পছন্দ করেন। ফলে বাড়ির আসবাবের সঙ্গে মানানসই হবে এমনই দোলনা বাছতে হবে। সেক্ষেত্রে আপনি বেতের কিংবা হালকা কাঠের দোলনা ব্যবহার করতে পারেন। তবে তা আরামদায়ক করতে কুশান বা গদি রাখতে পারেন।

বারান্দায় দোলনা

Home Decor Tips

বারান্দায় অতি অতিরিক্ত জায়গা থাকে তবে সেখানেও হ্যামক বসাতে পারেন। তারপর বাতাসের ঠান্ডা হাওয়া অনুভব করতে করতে, হাতে একটা চা কিংবা কফির কাপ নিয়ে, গান শুনতে শুনতে বই পড়তে কার না ভালো লাগে বলুন!

Read more:- আপনার বাচ্চাদের আনন্দ দেওয়ার জন্য ৬টি সেরা ছোট ছোট হোম ডেকোর আর্টিফ্যাক্টগুলি ট্রাই করুন

বাড়ির বাইরে রাখা দোলনা

Home Decor Tips

এখনও বহু বাড়িতেই ছাদে কিংবা বাগানে ছাউনিযুক্ত দোলনা ঝোলানোর চল রয়েছে। তবে শুধু দোলনা নয়, দোলনার আশেপাশেও বসার জায়গা করে নিলে বিকেল-সন্ধ্যার আড্ডা পুরো জমে যাবে।

এইরকম জীবনধারা বিষয়ক প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন। 

Sanjana Chakraborty

Professional Content Writer

Leave a Reply

Your email address will not be published.