Healthy Benefits of Wood Apple: নিয়মিত এই ফল খেলেই পড়বেন না গ্যাস-অ্যাসিডিটির খপ্পরে, দূরে থাকবে আলসারের মতো সমস্যাও!

Healthy Benefits of Wood Apple: এই অবহেলিত ফলটি নিয়মিত খেতে পারলে শরীরের একাধিক রোগ থেকে দূরত্ব বজায় রাখা সম্ভব

হাইলাইটস:

• অবহেলিত এই ফলের নাম কয়েতবেল

• একাধিক চোখ ধাঁধানো গুণ রয়েছে এই ফলের

• দেহের একাধিক ছোট-বড় সমস্যাকে দূরে রাখতে সিদ্ধহস্ত এই ফল.

Healthy Benefits of Wood Apple: মানুষের সামনে প্রকৃতি এমন কিছু ফল, শাক ও সবজি সাজিয়ে দিয়েছে যা স্বাস্থ্যের জন্য অত্যন্ত উপকারী। নিয়মিত ডায়েটে এই সকল খাবার রাখলেই রোগের ফাঁদ এড়ানো সম্ভব। তবে আধুনিকতার যুগে বেশ কিছু অত্যন্ত উপকারী ফলকে উপেক্ষা করে মানুষ। আর এর মধ্যেই অবহেলিত ফল হল কয়েতবেল।

বিশেষজ্ঞরা জানাচ্ছেন, কয়েতবেলে রয়েছে ভিটামিন, খনিজ এবং অ্যান্টিঅক্সিডেন্টর ভাণ্ডার। তাই ছোট-বড় সব ধরণের রোগ থেকে দূরত্ব রাখার কাজে কয়েতবেলের জুড়ি মেলা ভার। আসুন জেনে নেওয়া যাক কয়েতবেলের উপকারীতা সম্পর্কে

১. পাইলসের সমস্যার ব্রহ্মাস্ত:

​এই ফলে রয়েছে ট্যানিক ও ফেনোলিক অ্যাসিড। আর এই দুই অ্যান্টিঅক্সিডেন্ট পাইলসের সমস্যাকে দূর করার কাজে সিদ্ধহস্ত। এমনকী পেটে আলসারের সমস্যায় কয়েতবেলের জুড়ি মেলা ভার।

২. শরীরে এনার্জি যোগায়: ​

কয়েতবেলে পর্যাপ্ত পরিমাণে কার্ব রয়েছে। আর এই উপাদানটিই শরীরে এনার্জি প্রদান করে। তাই ক্লান্ত শরীরকে সতেজ করতে কয়েতবেল খেতে ভুলবেন না।

৩. ফুসফুসের সমস্যা দূর করতে সিদ্ধহস্ত:

কয়েতবেল খেলেই ফুসফুসের একাধিক সমস্যাকে প্রতিরোধ করা সম্ভব। এমনকী যাঁরা অ্যাজমা ও সিওপিডি-এর মতো ফুসফুসের সমস্যায় ইতিমধ্যেই ভুগছেন, কয়েতবেল খেলে তাঁদেরও উপকার হবে ।

৪. গ্যাস, অম্বলের খেলা শেষ​:

কয়েতবেলে রয়েছে ফাইবারের প্রাচুর্য। এই ফাইবার অন্ত্রের স্বাস্থ্য রক্ষার কাজে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তাই গ্যাস, অ্যাসিডিটির সমস্যায় জর্জরিত থাকলে অবশ্যই এই ফলের সঙ্গে যোগাযোগ বাড়ান।

৫. ডিটক্স ফল কয়েতবেল:

বিপাকের ফলে শরীরে তৈরি হয় কিছু ক্ষতিকর উপাদান। এই উপাদানগুলি শরীরে জমে একাধিক প্রাণঘাতী সমস্যা ডেকে আনে। তাই যে কোনো উপায়ে এই সমস্ত উপাদানকে দেহ থেকে বের করা প্রয়োজন। আর এই কাজেই সাহায্য করবে কয়েতবেল। সুতরাং ক্রনিক অসুখের ফাঁদ বাঁচতে চাইলে নিয়মিত কয়েতবেল খাওয়া শুরু করুন।

এইরকম স্বাস্থ্য এবং জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.