Hair Care: পার্লারের মতো বাড়িতে হেয়ার স্পা করুন, পার্লারের মতো মসৃণ ও চকচকে চুল পান

Hair Care: এই সহজ উপায়ে ঘরে বসে হেয়ার স্পা করুন, খরচ পড়বে মাত্র ২৫০ টাকা

হাইলাইটস:

  • ঘরে বসে কীভাবে হেয়ার স্পা করবেন
  • হেয়ার স্পা চিকিৎসা প্রয়োজন

Hair Care: হেয়ার স্পা ট্রিটমেন্টে চুলের ডিপ কন্ডিশনিং করা হয় এবং এটি মাথার ত্বক থেকে খুশকি এবং জমে থাকা ময়লা দূর করে এবং চুল পড়া থেকেও মুক্তি পায়। সেলুনে হেয়ার স্পা করতে মানুষ হাজার হাজার টাকা খরচ করলেও কম টাকায় ঘরে বসে হেয়ার স্পা করা যায়।

হেয়ার স্পা চিকিৎসা প্রয়োজন-

আমাদের চুলের শুষ্কতা কমাতে এবং মাথার ত্বকের মরা চামড়া দূর করার জন্য স্পা ট্রিটমেন্ট করা হয়, যেখানে শীতকালে হেয়ার স্পা করা খুবই গুরুত্বপূর্ণ হয়ে ওঠে কারণ ঠান্ডা আবহাওয়ায় মানুষ প্রায়ই খুশকির সমস্যায় পড়ে, যার ফলে চুল পড়া শুরু হয় অনেক দ্রুত। তাই সেলুনে গিয়ে হেয়ার স্পা করাতে অনেক টাকা খরচ করতে হয়। এবং এটির জন্য, যদিও একটি সাধারণ পার্লারে এটির দাম ৮০০ থেকে ১০০০ টাকা, হেয়ার স্পা করার জন্য আপনাকে অনেক জায়গায় ১৫০০ থেকে ২০০০ টাকা খরচ করতে হতে পারে, তবে কয়েকটি সহজ ধাপে ঘরে বসে হেয়ার স্পা করা যেতে পারে এবং তাও খুব অল্প টাকায় করা যায়।

ঘরে বসে কীভাবে হেয়ার স্পা করবেন-

প্রথমত, একটি হালকা শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন, যাতে মাথার ত্বকে এবং চুলে জমে থাকা ময়লা ভালোভাবে পরিষ্কার হয়।

এখন আপনার চুল মুছুন, এটি বিচ্ছিন্ন করুন এবং এটি পুঙ্খানুপুঙ্খভাবে শুকাতে দিন। এবং তারপর আপনার হাতে অল্প পরিমাণে চুল নিন এবং স্পা ক্রিম লাগান। ক্রিম বা কন্ডিশনার লাগানোর সময় খেয়াল রাখবেন চুল যেন পেঁচিয়ে না যায়।

স্পা ক্রিম লাগানোর পর হয় চুল শুকাতে ছেড়ে দিন অথবা ড্রায়ার থাকলে চুল শুকাতে পারেন।

We’re now on WhatsApp- Click to join

এবার একটি বড় প্যানে ভালো করে পানি গরম করে চুল স্টিম করুন। তারপর গরম পানিতে তোয়ালে ভিজিয়ে একটু ছেঁকে চুলের চারপাশে জড়িয়ে রাখুন। চুলে তোয়ালে জড়িয়ে রাখার প্রক্রিয়াটি দুই থেকে তিনবার পুনরাবৃত্তি করুন যাতে বাষ্পটি সঠিকভাবে প্রয়োগ করা যায়। এটি করার সময়, মনে রাখবেন যে তোয়ালে খুব গরম বা খুব ঠান্ডা না হয়, তাপমাত্রা ঠিক রাখুন যাতে বাষ্প সঠিকভাবে প্রয়োগ করা যায়। স্টিমিং প্রসেস সম্পূর্ণ হলে চুল ভালো করে পরিষ্কার পানি দিয়ে ধুয়ে ফেলতে হবে।

এইরকম আরও গুরুত্বপূর্ণ প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.