Foods of Delhi:ফিরদৌসি কোর্মা থেকে মুগলাই পরাঠা দিল্লির শীতকালীন কয়েকটি ফেমাস খাবার

Foods of Delhi:শীতকালে দিল্লির যে খাবার গুলো আপনাকে আর্কষন করবে

হাইলাইটস

  • দিল্লির শীতকালীন কয়েকটি ফেমাস খাবার
  • চিকেন/মাশরুম স্যুপ
  • ফিরদৌসি কোর্মা

Foods of Delhi: শীতকালে প্রাকৃতিক পুষ্টি সমৃদ্ধ খাবার বেশি পাওয়া যায়। শীতকালে সর্দি, ফ্লু এবং জ্বর হয় অনেকেরই। এই ঋতুতে কফি এবং চা-য়ে চুমুক খাওয়া সাধারণ ধারণা কিন্তু আপনি এটি আরও বেশি উপভোগ করবেন, যখন আপনার পছন্দের যেমন গ্রিন টি, তুলসী পাতা, লেবুর রস ইত্যাদি থাকে। একজন ভোজনরসিক মানুষ বিভিন্ন ঋতুতে বিভিন্ন খাবার খেতে ভালোবাসেন। দিল্লির আনাচে কানাচে ছড়িয়ে রয়েছে নানান স্বাদের নানান খাবার। শীতকালে আলাদা আলাদা স্বাদের খাবার খেতে গেলে আপনাকে দিল্লি ভ্রমন করতে হবে। আসুন জেনে নেওয়া যাক দিল্লির শীতকালীন কয়েকটি খাবার সম্পর্কে ।

চিকেন/মাশরুম স্যুপ

সারাদিন কাজের পর যখন ইচ্ছা করে না রান্না করতে, সেই সময় আপনি অনলাইনে অর্ডার করুনচিকেন/মাশরুম স্যুপ।এই স্যুপে রয়েছে দুধ ও মাখনের সংমিশ্রণ যা আপনার স্বাস্থ্য ঠিক থাকবে। যদি আপনার ঠান্ডা লেগে সর্দি করে তাহলে এই স্যুপে মিশিয়ে নিন ট্যাবাসকো সস এবং কিছু মরিচ ফ্লেক্স। এই খাবার খেতে আপনার দিল্লির নিকটতম পিৎজা হাটে যেতে হবে।

ফিরদৌসি কোর্মা/মাটন কোরমা

এটি আমিষভোজীদের জন্য একটি দুর্দান্ত খাবার। আমরা অনেকেই মাংস খেতে পছন্দ করি । এই সুস্বাদু খাবারটি করিমের যেকোন আউটলেটে পেয়ে যাব। গ্রিন পার্ক থেকে দক্ষিণে ডিএলএফ সাকেত এবং গুরগাঁওয়ের আটা মার্কেট এবং গল্ফ কোর্স রোডে রয়েছে এই আউটলেট। আপনি অনলাইনে খোঁজ করলে নিকটতম আউটলেট পেতে পারেন।

মুগলাই পরাথার সাথে চিকেন টিক্কা
মুগলাই পরাথার সাথে চিকেন টিক্কা খেতে গেলে আপনাকে রাজিন্দর দা ধাবাতে যেতে হবে। দোকানে এতটাই ভিড় থাকে যে দাঁড়ানোর জায়গা থাকে না। অসাধারণ সুস্বাদু খাবারের খোঁজ মেলে এই দোকানে।

ডেজার্ট
ডেজার্ট খেতে সকলেই কম বেশি পচ্ছন্দ করে। আপনার সবচেয়ে প্রিয় ডেজার্ট হতে পারে “রিচ চকলেট টেম্পটেশন” বা “মেল্টিং মোমেন্টস”। “রিচ চকলেট টেম্পটেশন”- পরিপূর্ণ রয়েছে চকোলেট কেক আইসক্রিমে। অসাধারণ স্বাদ এই ডেজার্ট গুলির।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

Leave a Reply

Your email address will not be published.