Film Industry Will Resume Work: লকডাউন শিথিলতার মধ্যে কীভাবে চলচ্চিত্র ইন্ডাস্ট্রি আবার কাজ শুরু করবে?

Film Industry Will Resume Work: অক্ষয় কুমার যথাযথ সতর্কতার সাথে স্বাস্থ্য মন্ত্রকের স্বাস্থ্য প্রচারের জন্য শুটিং করেছেন

হাইলাইটস: 

  • লকডাউনের কারণে ওয়েব সিরিজ, সিনেমা, টিভি সিরিয়াল, রিয়েলিটি শো-এর শুটিং বন্ধ রয়েছে।
  • করোনভাইরাস ম্লান হওয়ার জন্য অপেক্ষা না করে ওটিটি প্ল্যাটফর্মে সিনেমা মুক্তি দিয়েছে।
  • সেটে প্রবেশ করার আগে ক্রুদের কীভাবে স্যানিটাইজ করা হয়েছিল ।

Film Industry Will Resume Work: করোনাভাইরাস লকডাউন দেশের প্রায় প্রতিটি সেক্টরকে প্রভাবিত করেছে। যদিও দৈনিক মজুরি অভিবাসী শ্রমিকদের হৃদয় বিদারক ছবি এবং ভিডিও আমাদের ভারতের বিশাল সমস্যার কথা মনে করিয়ে দেয়। এমএসএমই, অপ্রয়োজনীয় দোকান, সিনেমা তৈরির মতো অন্যান্য খাতগুলিও খারাপভাবে ক্ষতিগ্রস্থ হয়েছিল। লকডাউনের কারণে ওয়েব সিরিজ, সিনেমা, টিভি সিরিয়াল, রিয়েলিটি শো-এর শুটিং বন্ধ রয়েছে। এর ফলে প্রযোজকদের উপর চাপ সৃষ্টি হচ্ছে যা তাদের করোনভাইরাস ম্লান হওয়ার জন্য অপেক্ষা না করে ওটিটি প্ল্যাটফর্মে সিনেমা মুক্তি দিয়েছে। সম্প্রতি, ঘোষণা করা হয়েছে যে অমিতাভ বচ্চন এবং আয়ুষ্মান খুরানা অভিনীত গুলাবো সিতাবো সিনেমা থিয়েটারের পরিবর্তে অ্যামাজন প্রাইম ভিডিওতে মুক্তি পাবে।

যেহেতু আমরা লকডাউন ৪.০ এর সমাপ্তির কাছাকাছি, সরকার চলচ্চিত্র শিল্পকে তার পায়ে ফিরিয়ে আনতে কিছু শিথিলতা দেওয়ার কথা ভাবছে।

সম্প্রতি “পোস্ট লকডাউন দায়িত্ব” সম্পর্কিত একটি বিজ্ঞাপন প্রচারের শ্যুট করা হয়েছে কমলিস্তান স্টুডিও, মুম্বাই ভিডিওতে যথাযথ সামাজিক দূরত্বের নিয়ম এবং প্রয়োজনীয় সতর্কতা সহ।

সেটে প্রবেশ করার আগে ক্রুদের কীভাবে স্যানিটাইজ করা হয়েছিল তা দেখুন:

একজন ক্রু সদস্যকে একটি টানেলের মাধ্যমে জীবাণুমুক্ত হতে দেখা যায়। তাকে মাস্ক ও ফেস শিল্ড দেওয়া হচ্ছে। ক্রু সদস্যদের তাপমাত্রাও পিপিই স্যুটে চিকিৎসা পেশাদাররা পরীক্ষা করেছিলেন।

আর বাল্কি অক্ষয় কুমারকে নিয়ে স্বাস্থ্য মন্ত্রকের জন্য একটি বিজ্ঞাপন করছেন। বিজ্ঞাপনের ভিডিওর পরিচালক আর বাল্কি বলেছেন যে শ্যুটিংয়ে জড়িত টিম শুটিংয়ের সময় যথাযথ সতর্কতা অবলম্বন করেছিল। কাজটি ন্যূনতম ক্রু দিয়ে পরিচালিত হচ্ছিল এবং তাদের সকলেই মাস্ক পরেছিলেন। তিনি আরও বলেছিলেন যে সরকারের নির্দেশিকা মেনে শুটিংয়ের সময় তিনি কোনও সমস্যার মুখোমুখি হননি।

এই ভিডিওটি যেভাবে শ্যুট করা হয়েছে তা বলিউডে বিনোদন শিল্পের কাজ পুনরায় শুরু করার পথ হতে পারে। যাইহোক, কিছু দৃশ্যের জন্য এটি চ্যালেঞ্জিং হতে পারে যেখানে একটি বড় ভিড় প্রয়োজন।

তবে সবচেয়ে বড় চ্যালেঞ্জটি হল যে সিনেমা এবং ওয়েব সিরিজ বা টেলিভিশন সিরিজের বেশিরভাগ শুটিং মুম্বাইতে হয় এবং মুম্বাই সারা দেশে সবচেয়ে ক্ষতিগ্রস্থ এলাকা।

এইরকম বিনোদন সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published.