Expectations: আপনি আপনার প্রিয় মানুষটির কাছে কিছু মৌলিক প্রত্যাশা পূরণ করতে চাইছেন, এর মানে কি অত্যন্ত উচ্চ মান থাকা?

Expectations: একটি মেয়ে তাদের প্রিয় মানুষটির জন্য নির্দিষ্ট প্রত্যাশা থাকতে পারে না? এর মানে কি অত্যন্ত উচ্চ মান আছে?

হাইলাইটস:

  •  তার ইচ্ছা, পছন্দ এবং সম্মতি সম্মানের প্রত্যাশা করা
  • তার কাজ এবং কাজের দায়িত্ব বোঝা
  • নিরাপত্তাহীন বোধ করেন না যদি সে বেশি উপার্জন করে, ছেলে বন্ধু থাকে, বা কিছু কিছু বিষয়ে তার চেয়ে সহজভাবে ভাল হয়
  • জেনে নিন কীভাবে নিজের বা পরিবারের জন্য খাবার তৈরি করতে হয়

Expectations: আপনি যদি লোকটির জন্য শর্ত রাখেন, তাহলে আপনি নিজের জন্য কোন লোক খুঁজে পাবেন না। এটি একটি সাধারণ কথোপকথন যা মহিলারা পেয়ে থাকেন যখন তারা যে লোকটির সাথে ডেট করতে চান বা বিয়ে করতে চান তার জন্য একটি নির্দিষ্ট সেট প্রত্যাশা রাখেন। নারীদের তাদের ইচ্ছা এবং আকাঙ্ক্ষা, তাদের পছন্দ, তাদের ধারণা এবং মতামত এবং প্রত্যাশাগুলি সামনে রাখার জন্য সমালোচনা করা ভারতীয় সমাজের একটি আদর্শ। মহিলাদের হয় কোন প্রত্যাশা থাকবে না বা তাদের সামনে রাখবে না, এমনকি যদি তাদের কাছে থাকে। কিন্তু বর্তমান প্রজন্মের নারীরা, যারা শিক্ষিত, এবং প্রগতিশীল চিন্তাবিদ, তাদের আকাঙ্ক্ষা এবং সাহস তাদের আকাঙ্ক্ষা এবং প্রত্যাশাগুলিকে সামনে রাখার জন্য আছে, কিন্তু সমাজ তাদের উচ্চ মান থাকার জন্য ডাকা থেকে পিছুপা হয় না।

স্পষ্টতই, লোকটিকে অতি নিখুঁত হওয়ার আশা করা খুব ভাল ধারণা নয়, তবে তাদের প্রত্যাশার কিছু মৌলিক সেটের সাথে মানানসই হওয়ার প্রত্যাশা করা, যা মূল্যবোধ এবং নৈতিক ভিত্তি ছাড়া আর কিছুই নয়; ভুল হতে পারে না। এবং সত্য বিষয়গুলির জন্য, এটি শুধুমাত্র মহিলাদের জন্য নয়, পুরুষদের জন্যও। তাদের কি নির্দিষ্ট কিছু প্রত্যাশা থাকার জন্য ডাকা হয় (এমনকি যেগুলি নৈতিকতা এবং নীতির উপর ভিত্তি করে নয়)? আসলে তা না! এবং তাদের ডেটিং বা এমনকি বিবাহের মতো হওয়া উচিত নয় এবং এটি একটি বড় সিদ্ধান্ত হতে পারে এবং যদি উভয় পত্নী একে অপরের প্রত্যাশার সাথে মেলে না। কিন্তু এখানে যে প্রশ্নটি রয়ে গেছে তা হল কেন নারীদের নির্দিষ্ট কিছু প্রত্যাশা, বিশেষ করে নৈতিক ও নৈতিকতার জন্য ডাকা হয়।

এখানে কিছু প্রত্যাশা রয়েছে যা মেয়েদের আছে এবং উচ্চ মান থাকার জন্য ডাকা হয়।

তার ইচ্ছা, পছন্দ এবং সম্মতি সম্মানের প্রত্যাশা করা:  

মহিলারা, বিশেষ করে বিবাহিত মহিলারা, যখন তাদের সঙ্গীর ইচ্ছা, পছন্দ এবং সম্মতির ধারণাকে সম্মান করার প্রত্যাশা করার ধারণা রাখেন, তখন তাদের অনেক প্রত্যাশা হিসাবে দেখা হয়। এর সুনির্দিষ্ট প্রমাণ দেখা যায় যে ‘বৈবাহিক ধর্ষণ’কে এখনও অপরাধ হিসেবে দেখা যায় না। ডেটিংয়ের ক্ষেত্রে, সম্মতির ধারণাটি প্রায়শই একজন পুরুষের দ্বারা হজম করা কঠিন বলে মনে হয়, পরিবর্তে, তিনি যৌন ঘনিষ্ঠতাকে কিছু হিসাবে খুঁজে পান, তাকে দৃঢ়ভাবে প্ররোচিত করতে হবে।

তার কাজ এবং কাজের দায়িত্ব বোঝা:

সমসাময়িক নারীরা এমন নয় যারা তাদের বিয়ের জন্য চাকরি এবং ক্যারিয়ার ত্যাগ করবে। এবং তারা অবশ্যই স্বামী/স্ত্রীর কাছে তাদের কাজের বোঝার প্রত্যাশা করে। ” যতই তুমি বাইরে কাজ কর তোমাকে বাড়ি এসে তোমার সংসার সামলাতে হবেই” একটি সাধারণ সংলাপ যা মহিলারা তাদের মা এবং সমাজ থেকে পান। তবে এই প্রজন্মের মহিলারা অবশ্যই চান যে তাদের সম্ভাব্য স্ত্রীর কাছে এটি না থাকুক যদিও সেই ‘তিনিই একমাত্র যিনি বাড়ির যত্ন নেবেন’এবং এটি সত্যিই খুব বেশি আশা করে না।

নিরাপত্তাহীন বোধ করেন না যদি সে বেশি উপার্জন করে, ছেলে বন্ধু থাকে, বা কিছু কিছু বিষয়ে তার চেয়ে সহজভাবে ভাল হয়:

পুরুষরা নিপীড়ক হওয়ার অবস্থান থেকে আসে এবং প্রায়শই যখন তারা তাদের জীবনসঙ্গীকে ভালো হতে দেখে তখন তারা নিজেকে নিরাপত্তাহীনতার সাথে যুক্ত বলে পরিচয় দেয়। কিন্তু একজন মহিলা কি তার জীবনসঙ্গী তার সাফল্য উদযাপন করবে বলে আশা করা ভুল, বা তার চেয়ে ভালো জিনিসগুলির জন্য তার প্রশংসা করা কি ভুল।

জেনে নিন কীভাবে নিজের বা পরিবারের জন্য খাবার তৈরি করতে হয়:

খাবার রান্না করা মহিলাদের দায়িত্ব নয় এবং পুরুষদের এটি বোঝা উচিত। এই আশা উচ্চ মান রাখা হয়? আচ্ছা, আমরা ভাবছি কেন এবং কিভাবে।

সন্তানের যত্ন নেওয়ার জন্য তার কাছ থেকে আশা করা:

যে শুধুমাত্র মা সন্তানের পিতামাতা নন, পিতাও। তাই, যখন একজন মহিলা সন্তানের যত্নে স্বামীর সমান অবদান আশা করেন, তখন তিনি নিছক মৌলিক প্রত্যাশা করেন। তাকে অনুভব করার কোন মানে নেই যে সে অনেক কিছু আশা করছে।

সুতরাং, এই কয়েকটি বিষয় যার জন্য মহিলাদের মনে করা হয় যে তাদের উচ্চ মান রয়েছে, যেখানে বাস্তবে, এইগুলিই প্রত্যেক মহিলার উচিত এবং তাদের জীবনসঙ্গীর কাছে আশা করা উচিত।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

 

 

Leave a Reply

Your email address will not be published.