Equipment You Need for Starting Your Personal Training Business:আপনার ব্যক্তিগত প্রশিক্ষণ ব্যবসা শুরু করার জন্য আপনার প্রয়োজনীয় সরঞ্জাম!

Equipment You Need for Starting Your Personal Training Business:স্ক্র্যাচ থেকে আপনার ব্যক্তিগত প্রশিক্ষণ ব্যবসা শুরু করার জন্য প্রয়োজনীয় আইটেমগুলির চেকলিস্ট!

হাইলাইটস:

  • একটি স্টপওয়াচ এবং নোটবুক
  • এক্সেসাইজ বল এবং ওয়েটস
  • এক্সেসাইজের নানা সরঞ্জাম

Equipment You Need for Starting Your Personal Training Business: আপনি যদি এমন একজন ব্যক্তি হন যিনি তাদের কাজের চাপ এবং সময়ের দায়িত্বে থাকতে পছন্দ করেন, তাহলে আপনি ইতিমধ্যেই সিদ্ধান্ত নিয়েছেন যে স্ব-নিযুক্ত হওয়া আপনার জন্য সঠিক পথ। আপনি যদি এমন কেউ হন যিনি স্বাস্থ্য এবং ফিটনেস সম্পর্কে উৎসাহী হন, তাহলে আপনি ব্যক্তিগত প্রশিক্ষক হিসাবে কাজ করা বেছে নিতে পারেন এবং এই পরামর্শটি পাস করতে পারেন এবং যারা স্বাস্থ্যকর জীবনযাপন করতে চান তাদের সাহায্য করতে পারেন। যদিও এই ধরণের ক্যারিয়ারের পথটি অবশ্যই মাঝে মাঝে চ্যালেঞ্জিং হতে পারে, এটি খুব ফলপ্রসূও হতে পারে, তাই কেন এত লোক এটি বেছে নেয় তা দেখা সহজ।

আপনাকে অবশ্যই নিশ্চিত করতে হবে যে আপনি ব্যবসায়িক প্রশাসনের যত্ন নিচ্ছেন, যেমন আপনার অ্যাকাউন্ট, আপনার কোম্পানির প্রচার এবং নতুন ক্লায়েন্ট খোঁজার জন্য, কয়েকটি জিনিসের নাম। তবুও, আপনাকে অবশ্যই নিশ্চিত করতে হবে যে আপনার গ্রাহকদের মানসম্পন্ন প্রশিক্ষণ প্রদানের জন্য আপনার কাছে সঠিক সরঞ্জাম রয়েছে। ব্যক্তিগত প্রশিক্ষকদের কাছে থাকা সাধারণ সরঞ্জামগুলির কিছু উদাহরণ নীচে দেওয়া হল।

১. স্টপওয়াচ এবং নোটবুক:

এই আইটেমগুলি আপনার ক্লায়েন্টরা যে অগ্রগতি করছে তার ট্র্যাক রাখতেও সাহায্য করবে। আপনি তাদের সময়গুলি নোট করতে পারেন এবং এমনকি এই বইগুলিতে তাদের ওয়ার্কআউটের জন্য পরিকল্পনা করতে পারেন এবং এটি আপনাকে তাদের জন্য নির্ধারিত রুটিনগুলি বিকাশে সহায়তা করতে দেয় যাতে তারা তাদের লক্ষ্য অর্জন করতে পারে। একটি স্টপওয়াচ আপনাকে সঠিক সময় রাখতে সাহায্য করবে, বিশেষ করে যদি আপনি তাদের গতি পরীক্ষা করছেন বা তাদের ওয়ার্কআউটের অংশ হিসাবে তাদের সময় মেনে চলার চেষ্টা করছেন।

২. ফার্স্ট এইড কিট: 

হ্যাঁ, হাতে একটি ফার্স্ট এইড কিট থাকা গুরুত্বপূর্ণ, কারণ ওয়ার্কআউটের সময় দুর্ঘটনা ঘটা অস্বাভাবিক নয়। যদিও আপনি কিছু ক্লায়েন্টকে জিম সেটিংয়ে দেখতে পারেন, অন্যদের আপনি বাড়িতে দেখতে পারেন। এই কারণেই আপনাকে একটি ফার্স্ট এইড কিটে বিনিয়োগ করতে হবে, কারণ আপনি সবসময় একটি প্রতিষ্ঠানে প্রশিক্ষণ নিচ্ছেন না।

৩. ওয়েট:

স্ট্রেংথ ট্রেনিং হল একটি মানসম্পন্ন ওয়ার্কআউটের সমস্ত অংশ, এবং যদিও আপনি ওজন ছাড়াই এটিতে কাজ করতে পারেন, কিছু ক্লায়েন্টের অতিরিক্ত চ্যালেঞ্জের প্রয়োজন হতে পারে, অথবা তারা ওজন প্রশিক্ষণে ফোকাস করতে চাইতে পারে, এবং এটি তাদের আসার অন্যতম কারণ আপনি প্রথম স্থানে। অন্ততপক্ষে, কেটলবেল এবং ডাম্বেলের মতো ছোট ওজনের সংগ্রহ রাখুন যা আপনি সহজেই ক্লায়েন্টদের বাড়িতে বা আপনি কাজ করছেন এমন অন্যান্য সেটিংসে পরিবহন করতে পারবেন। প্রতিরোধ ব্যান্ড শক্তি প্রশিক্ষণের জন্যও উপযোগী হতে পারে এবং হালকা এবং কমপ্যাক্ট। মিরাফিট মানের ডাম্বেল বিক্রি করে যদি আপনি সরঞ্জাম কেনার জন্য কোথাও খুঁজছেন।

৪. ব্যায়াম বল: 

একটি ব্যায়াম বল বিভিন্ন ব্যায়ামের জন্য ব্যবহার করা যেতে পারে এবং স্থিতিশীলতা এবং ভারসাম্য উন্নত করতে সাহায্য করার জন্য বিশেষভাবে উপযোগী। এগুলি প্রায়শই মূল পেশী, গ্লুটস এবং কোয়াডগুলিতে কাজ করতে সহায়তা করার জন্য ব্যবহৃত হয়। এই আইটেমগুলির একটি বা দুটিতে বিনিয়োগ করার কথা বিবেচনা করুন যাতে আপনার ক্লায়েন্টরা তাদের রুটিনের অংশ হিসাবে তাদের ব্যবহার করতে পারে, বিশেষ করে যদি তারা তাদের স্থিতিশীলতা উন্নত করতে চায়, সম্ভবত আঘাত থেকে পুনরুদ্ধারের অংশ হিসাবে।

ব্যক্তিগত প্রশিক্ষক হিসাবে আপনার আরও অনেক সরঞ্জামের প্রয়োজন হবে, তবে এই জিনিসগুলি আপনার ক্লায়েন্টদের সর্বোত্তম প্রশিক্ষণ প্রদানে সহায়তা করার জন্য শুরু করার জন্য ভালো জায়গা।

এইরকম বিশেষ তথ্য সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলায় নজর রাখুন।

Leave a Reply

Your email address will not be published.