Bollywood Celebrities: বলিউড সেলিব্রিটি যারা সারোগেসি মাধ্যমে সন্তানলাভ করেছে

Bollywood Celebrities: কিছু বলিউড সেলিব্রিটি যারা সারোগেসি বা IVF এর মাধ্যমে পিতৃত্ব লালন করছেন

হাইলাইটস

  • সারোগেসি কী?
  • আমির থেকে সোহেল বেছে নিয়েছে সারোগেসি
  • জেনে নিন বিস্তারিত

Bollywood Celebrities: পৃথিবীর নিরাপদ স্থান হলো মায়ের কোল। সারোগেসির মাধ্যমে আপনাকে আপনার কাঙ্ক্ষিত গর্ভাবস্থার অভিজ্ঞতা প্রদান করবে না কিন্তু আপনাকে আজীবন মাতৃত্বের স্বাদ দেবে।তাদের সাহায্য করার জন্য, চিকিৎসা বিজ্ঞান সারোগেসি এবং আইভিএফ (ইন ভিট্রো ফার্টিলাইজেশন) এর মতো পদ্ধতি চালু করেছে। এবং স্পষ্টতই বলিউড সেলিব্রিটিরা এর সুবিধা নিচ্ছেন।সারোগেসি হল একটি পদ্ধতি যেখানে একজন মহিলা অন্য ব্যক্তি বা ব্যক্তির জন্য গর্ভধারণ করতে সম্মত হন। আইভিএফ, বা ইন-ভিট্রো ফার্টিলাইজেশন, বন্ধ্যাত্বের একটি চিকিত্সা যার মধ্যে ডিম এবং শুক্রাণু কোষ সংগ্রহ করা হয়, যেগুলি পরে একটি IVF পরীক্ষাগারে নিষিক্ত হয় এবং ভ্রূণে বিকশিত হয়। এই ভ্রূণগুলি মহিলার জরায়ুতে এম্বেড করা হয়, যারা মাধ্যমে গর্ভাবস্থা ঘটায়।

আমির খান ও কিরণ রাও:

৫ ডিসেম্বর ২০১১ সালে সারোগেসির মাধ্যমে তাঁদের কোলে আসে আজাদ রাও খান। কিরণের দু’-দু’বার গর্ভপাতের পর সারোগেসির মাধ্যমে সন্তানধারণের সিদ্ধান্ত নেন এই দম্পতি।

শাহরুখ খান ও গৌরী খান:

তারকারা বর্তমানে তাদের ব্যক্তিগত জীবনেই সারোগেসিকে আপন করে নিচ্ছেন। শাহরুখ খান এবং গৌরী খানের তৃতীয় সন্তান, আব্রাম খান ২৭মে, ২০১৩ -এ সারোগেসির মাধ্যমে জন্মগ্রহণ করেন। রিপোর্ট অনুসারে, ২ বছর চেষ্টা করার পর, দম্পতি দত্তক নেওয়ার ধারণা বাদ দিয়ে সারোগেসি প্রক্রিয়াকে বেছে নেওয়ার সিদ্ধান্ত নেন।

করণ জোহর- সিঙ্গেল ফাদার:

করণ জোহর যমজ সন্তানের একক পিতা হয়েছিলেন: একটি মেয়ে (রুহি জোহর) এবং একটি ছেলে (যশ জোহর) ৭ফেব্রুয়ারি ২০১৭-এ সারোগেসির মাধ্যমে।

সোহেল খান ও সীমা খান:

সালমান খানের ভাগ্নে, সোহেল খান এবং সীমা খানের দ্বিতীয় সন্তান, ইয়োহান খান জুন ২০১১ সালে সারোগেসির মাধ্যমে জন্মগ্রহণ করেন। তাদের প্রথম পুত্র নির্বানের জন্মের ১০ বছর পর এই সিদ্ধান্তটি নিয়েছিলেন এই জুটি।

এইরকম বিনোদনধর্মী প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

Leave a Reply

Your email address will not be published.