Dress tips for Working Women: বর্ষাকালে কর্মজীবী ​​মহিলাদের জন্য পোশাকের পরামর্শ জেনে নিন

Dress tips for Working Women: আরামদায়ক এবং শৈলী যুক্ত বর্ষাকালে কর্মজীবী ​​মহিলাদের পোশাকের পরামর্শ

হাইলাইটস:

  • বর্ষাকালে কীভাবে আরাম বোধ করবেন?
  • কর্মজীবী ​​মহিলাদের জন্য পোশাকের পরামর্শ এখানে আপনি কিভাবে নিজেকে সুন্দর দেখাতে পারেন
  • রঙ
  • ট্রাউজার্স এবং স্কার্ট

5 Bad Habits that are Healthy: বর্ষা ঋতু অবশেষে এখানে এবং এটি আমাদের ওয়ারড্রোবগুলিতে সম্পূর্ণরূপে পুনরায় কাজ করার সময়। সাদা, হালকা রং এবং নিছক শীতের জন্য সংরক্ষণ করতে হবে এবং বৃষ্টি বান্ধব জামাকাপড় এবং আনুষাঙ্গিক স্প্ল্যাশী মৌসুমে প্রবেশ করতে হবে। আমরা বর্ষাকে যতটা ভালোবাসি, এটি আপনার জন্য অনেক সমস্যার আমন্ত্রণও আনতে পারে। আপনার চুল, ত্বকের যত্ন নেওয়া থেকে শুরু করে এমনকি কর্মক্ষেত্রে কী পরবেন তা প্রতিদিন চিন্তা করা আপনার হতে পারে। এখানে, আমরা বর্ষাকালে কর্মজীবী ​​মহিলাদের জন্য পোশাকের পরামর্শ দেওয়া হল।

সঠিক পরামর্শ পেতে, আমরা দক্ষিণ দিল্লিতে অবস্থিত একজন পোশাক বিশেষজ্ঞ রিতু খান্নার সাথে যোগাযোগ করেছি। তার মতে,কর্মজীবী ​​মহিলাদের সাদা এবং লম্বা ট্রাউজার বা স্কার্ট পরিহার করা উচিত যাতে তারা আরও পেশাদার দেখায় এবং বর্ষাকালে কাজে স্বাচ্ছন্দ্য বোধ করেন। আর কোনো ঝামেলা ছাড়াই, আসুন আমরা পোশাকের পরামর্শ দেখি যাতে আপনি বর্ষাকালেও কাজ করতে পারেন।

১.রঙ: আপনি নীল, লাল এবং কমলা দিয়ে ধূসর এবং নিস্তেজ আবহাওয়াকে পরাস্ত করতে পারেন। কয়েক মাসের জন্য সাদা এড়িয়ে চলুন।বর্ষায় সাদা পোশাক পরা অবশ্যই ভালো ধারণা নয় কারণ সাদা কাপড় ভিজে গেলে স্বচ্ছ হয়ে যায় এবং সহজেই দাগ পড়ে যায়। তাই নীল, গোলাপি এবং লালের মতো রং বেছে নেওয়া উচিত যা আপনার ব্যক্তিত্বে কমনীয়তা যোগ করবে।

২.ট্রাউজার্স এবং স্কার্ট: লম্বা ট্রাউজারগুলি পরবেন না কারণ তারা আপনার কাজের পথে নোংরা হয়ে যায়। আপনার কর্মক্ষেত্রে অনুমতি দিলে স্মার্ট ফর্মাল স্কার্ট বর্ষা মৌসুমের জন্য উপযুক্ত।

৩.কোট এবং জ্যাকেট: আপনি একটি ট্রেঞ্চ কোট বা জ্যাকেটের সাথে আপনার ওয়েস্টার্ন পোষাক টিম আপ করতে পারেন যাতে সন্ধ্যার ঠান্ডা বাতাসে আপনাকে উষ্ণ রাখে।

৪.ভারতীয় পোশাক: আপনি যদি বর্ষা ঋতুতে আরও ঐতিহ্যবাহী ভারতীয় পোশাক পছন্দ করেন, তাহলে সালোয়ার এবং পাটিয়ালা এড়িয়ে চলুন, তবে এর পরিবর্তে লেগিংস বা চুড়িদারের সাথে একজোড়া ছোট কুর্তি নিন। প্রিন্ট এবং ফ্যাব্রিক থেকে দূরে থাকুন যা ভিজে গেলে খারাপ লাগে।

৫. পাদুকা: স্যান্ডেল এড়িয়ে চলুন কারণ সেগুলি আপনার গায়ে ময়লা ফেলে দেয়। পরিবর্তে, জেলি জুতা, ফ্ল্যাট, ফ্লোটার এবং অন্য কোনও মজবুত পাদুকা বেছে নিন, যা স্লিপ প্রতিরোধীও।

৬.চুল: বাইরে আর্দ্র বায়ুমণ্ডল আপনার চুল ঝরঝরে করে তুলতে পারে। আপনার চুলকে একটি ঝরঝরে বান বা পনিটেল বা একটি বেণীতে বেঁধে রাখা এটি নিয়ন্ত্রণে রাখার একটি দুর্দান্ত উপায়। এতে চুল পড়াও কমবে এবং আপনার মাথার ত্বক পরিষ্কার থাকবে।

৭.মেকআপ: জলরোধী কাজল এবং আই-লাইনার। আপনি ফাউন্ডেশনের উপর হালকা যেতে পারেন এবং সম্ভব হলে এটি এড়িয়ে চলুন। বর্ষাকালে ভারী মেকআপ খুব একটা ভালো ধারণা নয়। আর্দ্রতা হারাতে, মেক আপ প্রয়োগ করবেন না। তবে বাইরে বের হলেই সানস্ক্রিন লাগাতে ভুলবেন না।

৮.জলরোধী ব্যাকপ্যাক: বর্ষাকালে আপনার ফোন এবং মানিব্যাগ নিরাপদ রাখা গুরুত্বপূর্ণ। সেক্ষেত্রে, আপনি একটি জলরোধী ব্যাকপ্যাকে বিনিয়োগ করতে পারেন। আপনি আপনার ব্যাকপ্যাকে আপনার মূল্যবান জিনিসপত্র বহন করতে পারেন।

বর্ষা হল অনেকের কাছে সবচেয়ে প্রতীক্ষিত ঋতু কারণ প্রচণ্ড তাপের মুখোমুখি হওয়ার পর, এটি সারা দেশের মানুষের জন্য স্বস্তি নিয়ে আসে। কিন্তু বর্ষা এলেই জলাবদ্ধতা ও যানজটের সমস্যা দেখা দেয়। সেক্ষেত্রে শৈলীর চেয়ে আরাম বাছাই করা জরুরি। আরামদায়ক পোশাক চয়ন করুন এবং বর্ষা মৌসুমে আপনার সেরা চেহারা পেয়ে যান।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published.