5 Bad Habits that are Healthy: ৫ টি খারাপ অভ্যাস যা স্বাস্থ্যকর বিস্তারিত জেনে নিন এবং পরে আমাদের ধন্যবাদ জানান

5 Bad Habits that are Healthy: ৫ টি খারাপ অভ্যাস যা স্বাস্থ্যকর এবং এর জন্য আফসোস করা উচিত নয়!

হাইলাইটস:

  • খারাপ অভ্যাস যা আসলে খারাপ নয়
  • অভ্যাস যা আপনাকে স্বাস্থ্যকর করে তুলবে
  • তরল শক্তি- কফি
  • নখ কাটা

5 Bad Habits that are Healthy: খারাপ অভ্যাস যা স্বাস্থ্যকর: বড় হয়ে, আমরা সবাই আমাদের বাবা-মায়ের দ্বারা এমন কাজ করার জন্য তিরস্কার হয়েছি যা আমাদের জন্য ভাল ছিল না। আপনার কিছু খারাপ অভ্যাস আছে? আপনি যাদের এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন কারণ আপনি জানেন যে তারা আপনার জন্য খারাপ? কিন্তু গোপনে তা করা ছাড়া আমাদের আর কোনো উপায় ছিল না। এটা যে মজার তা নয়, কিন্তু তবুও, দিনের শেষে, আমরা সেই অপরাধগুলি করার জন্য অপরাধী বোধ করি!

সুসংবাদ – তাদের মধ্যে কিছু আসলে খারাপ নয়। আসলে এই অভ্যাসগুলোর মধ্যে কিছু স্বাস্থ্যকর।

তাই পরের বার যখন কেউ আপনার বদ অভ্যাসের জন্য আপনাকে তিরস্কার করবে, তখন তা নিয়ে চিন্তাও করবেন না – কারণ এই খারাপ অভ্যাসগুলি আসলে আপনার জন্য ভাল। এগুলি কেবল বিচিত্রতা – এমন কিছু যা আপনার জীবনকে উন্নত করতে পারে।

১.তরল শক্তি- কফি:

লোকেরা আপনার কফির দিকে আঙুল তুলেছে, দাবি করেছে যে এটি হার্ট অ্যাটাক, স্ট্রোক, ক্যান্সার, শরীরের বৃদ্ধি এবং আপনার ঘুমের গুণমানের কারণ। সমস্ত কফিহোলিকের কাছে, গবেষণায় দেখা গেছে যে কফি আসলে অ্যান্টিঅক্সিডেন্টে পূর্ণ এবং গবেষণায় প্রমাণিত হয়েছে যে কফি অনেক স্বাস্থ্য উপকারিতা দেয়। যারা কফি পান করেন না তাদের তুলনায় কফি পানকারীদের টাইপ ২ ডায়াবেটিস হওয়ার সম্ভাবনা কম। তাদের স্ট্রোক, হৃদযন্ত্রের সমস্যা এবং লিভার ক্যান্সারের কম ঘটনা রয়েছে। কফিতে থাকা কিছু রাসায়নিক আসলে আপনার স্মৃতিশক্তিতে সাহায্য করতে পারে। তাই পরের বার কেউ আপনাকে এটি থেকে কথা বলার চেষ্টা করবে, আপনি জানেন যে আপনি আপনার স্বাস্থ্যের উন্নতি করছেন!

২.নখ কাটা:  

আপনার হাত জীবাণু দ্বারা আবৃত, আপনি অবশ্যই এটি জানেন। যাইহোক, আপনার নখ কামড়ানো আসলে আপনাকে চাপ এবং উদ্বেগ থেকে মুক্তি দিতে সাহায্য করতে পারে। এটি একটি সত্য প্রমাণিত যে আপনার নখ কামড়ানোর মাধ্যমে আপনি জীবাণু এবং ব্যাকটেরিয়া আপনার শরীরে প্রবেশ করতে দেন এবং এটি আপনার শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াবে! কিছু ডাক্তার বলেছেন যে জীবাণুর সংস্পর্শে ছোট আকারের এক্সপোজার আপনাকে আপনার অনাক্রম্যতা গড়ে তুলতে সাহায্য করে, যার ফলে আপনার দীর্ঘমেয়াদে অসুস্থ হওয়ার সম্ভাবনা কম থাকে। এটি আসলে ততটা খারাপ নয় যতটা আপনি মনে করেন এটি আপনার স্বাস্থ্যের জন্য ভালো অভ্যাস।

৩.চকোহোলিক: 

আমরা সবসময় শুনে থাকি চকলেটকে সব চিনি, কোন পুষ্টিগত সুবিধা ছাড়াই, এবং প্রচুর ক্যালোরি থাকে ডার্ক চকোলেট একেবারে ফ্ল্যাভোনয়েড নামক একটি যৌগ দিয়ে ফেটে যাচ্ছে, যা ক্যান্সার থেকে স্ট্রোক পর্যন্ত অনেক রোগ এবং স্বাস্থ্য সমস্যা প্রতিরোধে ভূমিকা রাখে। শুধু নিশ্চিত করুন যে আপনি আপনার লালসা মেটানোর জন্য ডার্ক চকোলেট বেছে নিচ্ছেন। এটা সত্যিই অনেক রোগ এবং স্বাস্থ্য সমস্যা প্রতিরোধ করে!

৪.স্নান প্রেম-ঘৃণা সম্পর্ক: 

স্পষ্টতই, যদি আপনি ক্রমাগত স্থান করা এড়িয়ে যান তবে এটি স্বাস্থ্য – বা সামাজিক জীবনের জন্য দুর্দান্ত নয়। কিন্তু গবেষণায় দেখা গেছে যে মাঝে মাঝে স্থান না করা আপনার জন্য ভালো হতে পারে, কারণ খুব ঘন ঘন ধোয়া আপনার ত্বকে ভালো ব্যাকটেরিয়া দূর করতে পারে। আপনার প্রাকৃতিক তেলগুলি আপনার ত্বককে নমনীয় এবং হাইড্রেটেড রাখে যাতে তারুণ্য দেখা যায় এবং রোগ প্রতিরোধ করতে পারে। সব সময় চুল ধোয়ার দরকার নেই। চুল একটি ফাইবার, যার মানে আপনি যদি এটি প্রতিদিন ধুতে পারেন, তাহলে আপনি আপনার চুলের আকৃতি এবং শক্তি হারাতে পারেন। কিন্তু সেখানে সব দুর্গন্ধময় বলবেন না যে এটা জানা উপকারী।

৫.অতিরিক্ত ঘুমানো:

এটি এমন হতে পারে যা আমরা সবাই গোপনে উপকারী হতে চাই! যদিও যারা প্রতিদিন ১২ ঘন্টার বেশি ঘুমায় তারা বিষণ্ণতার সাথে লড়াই করতে পারে, সাধারণ মানুষ তাদের অভ্যস্ত হওয়ার চেয়ে এক মিনিট বেশি ঘুমানোর পরেও অনেক ভালো বোধ করে। অনেক গবেষণায় সকাল ৭টার আগে ঘুম থেকে ওঠার উপকারিতা সম্পর্কে প্রচার করা হয়েছে কিন্তু, দেরি করে ঘুমানো আসলে আপনার দীর্ঘমেয়াদী স্মৃতিশক্তি, শেখার ক্ষমতা এবং আপনার স্মৃতি সংগঠনকে উন্নত করতে পারে।

যাইহোক, ঘুমের সাথে থাকা অত্যন্ত গুরুত্বপূর্ণ, যদি আপনি সাত ঘন্টা ঘুম না পান। ঘুমের অভাব আপনার স্মৃতিশক্তিকে প্রভাবিত করতে পারে; মানসিক সতর্কতা এবং মেজাজ দীর্ঘমেয়াদী ঘুমের অভাব গুরুতর স্বাস্থ্য সমস্যা হতে পারে। সারাদিন ঘুমাবেন না, কিন্তু একটু বেশি সময় বিছানায় থাকলে খারাপ লাগবে না।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published.