Do people who cheat deserve a second chance:যারা প্রতারণা করে তারা কি দ্বিতীয় সুযোগ পাওয়ার যোগ্য!

Do people who cheat deserve a second chance:যারা প্রতারণা করে তারা কি দ্বিতীয় সুযোগ পাওয়ার যোগ্য!

হাইলাইটস:

  • প্রতারকদের দ্বিতীয় সুযোগ
  • সম্পর্কের নীতি
  • বিস্তারিত আলোচনা

Do people who cheat deserve a second chance:যারা প্রতারণা করে তারা কি দ্বিতীয় সুযোগ পাওয়ার যোগ্য!

আমাদের সম্পর্কগুলি আপনার জীবনের ভিত্তি এবং আপনার রোমান্টিক সম্পর্ক প্রকৃতপক্ষে সবচেয়ে গুরুত্বপূর্ণ সম্পর্কগুলির মধ্যে একটি। আপনি যখন কাউকে গভীরভাবে ভালোবাসেন তখন তা আপনাকে শক্তি দেয় এবং কারো দ্বারা গভীরভাবে ভালোবাসা আপনাকে সাহস দেয়। একটি সফল সম্পর্ক বিশ্বাস,বোঝাপড়া এবং যোগাযোগের উপর নির্মিত হয়।কিন্তু আপনার সঙ্গী যদি আপনার সাথে প্রতারণা করে তবে তারা কি সত্যিই দ্বিতীয় সুযোগ পাওয়ার যোগ্য?কঠোর কিন্তু বিস্ময়কর পরামর্শ।

পরামর্শ আগে জেনে নেওয়া উচিত কেন প্রকৃতপক্ষে আপনার পার্টনার আপনাকে ধোঁকা দিচ্ছে!

কেন মানুষ প্রতারণা করে:

মানুষের ওপর ভিত্তি করে তার প্রতারণার কারণ। তৎকালীন সময়ে যেসব বিষয়ের ওপরে ভিত্তি করে মানুষ প্রতারণা করে তার মধ্যে কিছু হল:

  1. অসন্তোষজনক যৌন সম্পর্ক
  2. জীবনের আত্মসম্মান হারানো
  3. সম্পর্কের অপব্যবহার
  4. যোগাযোগের ক্ষতি

সাইকোথেরাপি কাউন্সেলর ক্লেয়ার ম্যাকরিচির মতে,সম্পর্কের ক্ষেত্রে প্রতারণার সবচেয়ে সাধারণ কারণ হল একঘেয়েমি।হ্যাঁ,আপনি ঠিক শুনেছেন – একঘেয়েমি।কিন্তু এমন পরিস্থিতিতে ধরা পড়লে,ক্ষমা করবেন নাকি সরে যাবেন তা সিদ্ধান্ত নেওয়া প্রায়শই কঠিন হয়।আপনার সিদ্ধান্ত সম্পূর্ণ আপনার পছন্দ। হ্যাঁ, এটি একটি কঠিন পছন্দ কিন্তু সেই সম্পর্কের ভবিষ্যতের কথা মাথায় রেখে এটি তৈরি করতে হবে।

এখানে কিছু উপদেশ রয়েছে যা লোকেরা ইন্টারনেটে অফার করে:

“ক্ষমা করা এবং ভুলে যাওয়া কঠিন। বিশ্বাসঘাতকতার অনুভূতি খুবই কঠিন কিন্তু যদি আপনার সঙ্গী অতীতে এরকম কিছু না করে থাকে,তাহলে তাকে সুযোগ দেওয়া মূল্যবান। দম্পতির উভয় লোকই বিশ্বাসঘাতকতায় অংশ নেয় – যদিও এটি একবারে অনুভব করে না। বিশ্বাসঘাতকতার পিছনের কারণগুলির মধ্যে এটি প্রায়শই ঘটে যখন- অন্য ব্যক্তি মূল্যবান বোধ করেন না।”

টুইটার ব্যবহারকারীরা লিখেছেন:

“প্রতারণা,একটি সম্পর্কের মধ্যে চুক্তি হওয়া উচিত যেখানে প্রতারণা করলে শাস্তি অনিবার্য। আপনার সঙ্গীর সাথে প্রতারণা করার কোন যুক্তি বা বৈধ অজুহাত নেই।আপনি যদি খুশি না হন তবে সম্পর্কটি বন্ধ করুন।কারণ প্রতারণা হল অসম্মান ও বিশ্বাসঘাতকতার নিকৃষ্ট রূপ। ”

“আমি দ্বিতীয় সুযোগে বিশ্বাস করি।এটি সম্পূর্ণরূপে আপনার পছন্দ তবে তাকে এই সত্যের সাথে শান্তি স্থাপন করতে হবে যে জিনিসগুলি আর কখনও আগের মতো হবে না। আপনার আত্ম-নিরাময় এবং আপনার সম্পর্কের জন্যও সময় প্রয়োজন।যদি তিনি ক্ষমা চান, আপনি কথা বলতে পারেন এবং সমস্যার সমাধান করতে পারেন।”

“তোমাদের দুজনের মধ্যে যোগাযোগ না থাকা এটা বড় সমস্যা।আপনি ক্ষমা করতে এবং এগিয়ে যাওয়ার জন্য প্রস্তুত থাকলেই জিনিসগুলি আরও ভালো হতে পারে এবং এর মূল বিষয় হল – যোগাযোগ।যোগাযোগের ক্ষতি জিনিসগুলি আরও খারাপ করে তুলবে।”

“একবার একজন প্রতারক সর্বদা প্রতারক – আমি বিশ্বাস করি না যে আপনার সঙ্গী আপনার সাথে প্রতারণা করলে দ্বিতীয় সুযোগ থাকা উচিত।কিন্তু যদি আন্তরিকভাবে ক্ষমা প্রার্থনা করা হয় এবং আপনার সঙ্গী বিষয়গুলো নিয়ে কাজ করতে প্রস্তুত থাকে,তাহলে আপনি তাকে দ্বিতীয় সুযোগ দেওয়ার কথা বিবেচনা করতে পারেন।”

উপসংহার:

সম্প্রতি,গেহরাইয়ান চলচ্চিত্রটিও বিশ্বাসঘাতকতার বিষয়টিকে স্পর্শ করেছে। বিশেষজ্ঞরা মনে করেন এটি একটি জটিল বিষয়।অনেক আবেগ জড়িত আছে এর সাথে।অপরাধবোধ,রাগ থেকে বিশ্বাসঘাতকতা। সেক্ষেত্রে,একটি সম্পর্কের ক্ষেত্রে আপনার বিনিয়োগ উপলব্ধি করা গুরুত্বপূর্ণ।ক্ষমা করা বা দূরে সরে যাওয়া সম্পূর্ণরূপে আপনার কল হতে পারে।কাউকে ক্ষমা করতে এবং আবার শুরু করতে অনেক সাহসের প্রয়োজন এবং বিশেষজ্ঞরা প্রকাশ করেছেন যে সবাই এত শক্তিশালী নয়।সম্পর্কের ক্ষেত্রে প্রতারণা অবশ্যই একটি বড় ঘটনা কিন্তু কখনও কখনও উভয় অংশীদারকেই দায়িত্ব নিতে হয়।

আপনি যদি জিনিসগুলিতে কাজ করতে মনোনিবেশ করেন তবে আপনাকে ক্ষমা করা উচিত।অন্যদিকে,আপনি যদি ইতিমধ্যেই এগিয়ে যাওয়ার মন তৈরি করে থাকেন,তবে কেবল আপনাকেই মনে রাখবেন এবং আপনার সুখের জন্য আপনি দায়ী।

এইরকম বিশেষ তথ্য সংক্রান্ত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলায় নজর রাখুন।

Leave a Reply

Your email address will not be published.