Delhi Pollution: দূষণে ঘরোয়া পদ্ধতিতে ত্বকের যত্ন!

Pollution: দূষণে ঘরোয়া পদ্ধতিতে ত্বকের যত্ন!

হাইলাইটস:

  • ত্বকের যত্ন
  • নিজেকে বহিরাগত দিক থেকে সুন্দর করে তোলা
  • ঘরোয়া পদ্ধতি ব্যবহার

Delhi Pollution: দূষণে ঘরোয়া পদ্ধতিতে ত্বকের যত্ন!

দিল্লি/এনসিআর-এর দূষণের মাত্রা আমাদের সামগ্রিক সুস্থতার ওপর প্রভাব ফেলছে।দিল্লি আমাদের দমবন্ধ করে তুলেছে করছে এবং দিল্লিবাচাও দিল্লিচোকস-এর মতো হ্যাশট্যাগগুলি সোশ্যাল মিডিয়ায় মাথা চাড়া দিয়েছে।আমরা সবাই স্বাস্থ্যকর এবং উজ্জ্বল ত্বকের জন্য কামনা করি।শহরের দূষণের মাত্রা আমাদের সুন্দর পরিবেশ ও ত্বক পাওয়া এট একটি স্বপ্নে পরিণত করেছে।তবে অনুমান করুন যে এটি এত কঠিন নয়,এখানে ৩টি ঘরোয়া পদ্ধতিতে তৈরি ফেস প্যাক রয়েছে যা আপনাকে দিল্লির দূষণকে হারাতে সাহায্য করবে এবং আপনার ত্বককে উজ্জ্বল করবে।এইগুলো প্রস্তুত করার সুপার ও সহজ উপায় যে আপনাকে কেবল আপনার রান্নাঘরে যেতে হবে।

১. আমন্ড বাদামের উপকারিতা: যখন আপনার ত্বকের উন্নতির কথা আসবে তখন প্রথমেই আমন্ড বাদামের কথা আপনাকে চিন্তা করতে হবে।শীতকালে আঙুল বাঁধনের পরিমাণ অনেক বেশি বেড়ে যায় এমন বাগান আপনার স্কিনের জন্য খুবই উপকারী একটি বস্তু। যা আপনার ত্বক থেকে সমস্ত দূষিত পদার্থ গুলিকে বার করতে সাহায্য করে এবং ত্বকের উজ্জ্বল করে।

কিভাবে ফেসপ্যাক বানাবেন: ক.৪-৫টি বাদামের পেস্ট তৈরি করুন।খ.এবার পেস্টে এক চতুর্থাংশ গলা কলা যোগ করুন সঙ্গে এক চামচ গোলাপ জল।গ.এটি আপনার মুখে এবং ঘাড়ে লাগান।২০ মিনিটের জন্য রেখে দিন এবং ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন।

২. পেপের উপকারিতা: আপনার ত্বকের জন্য উপকারী ফল গুলির মধ্যে সবথেকে ভালো ফল হল পেঁপে।পেঁপে আপনার মুখে কালো দাগগুলিকে তুলে ফেলতে সাহায্য করে এবং আপনার গ্লো বাড়িয়ে তুলতে সহায়তা করে।

কিভাবে ফেসপ্যাক বানাবেন: ক. প্রথমেই আপনি পেঁপে গুলোকে ছোট ছোট টুকরোয় কেটে নিন।খ. এবং পেঁপে গুলোকে গলিয়ে তার সাথে একটু লেবুর রস যুক্ত করুন।গ. তারপর আপনি সেটাকে ২০ মিনিটের জন্য রেখে দিন এবং জল দিয়ে ধুয়ে ফেলুন। এরপর আপনি একটা সুন্দর ত্বক পেয়ে যাবেন।

৩. লেবু,হলুদ ও মধুর উপকারিতা: লেবুতে আছে ভিটামিন সি যা আপনার ত্বক থেকে সমস্ত আবর্জনা ধুলো এগুলিকে বার করে দেবে এবং মধু আপনার ত্বককে কোমল এবং নরম করবে হলুদ আপনার ত্বককে পরিষ্কার করবে।

কিভাবে ফেসপ্যাক বানাবেন: ক.১-৪ চামচ হলুদ গুঁড়ো এবং অর্ধেক চামচ লেবুর রস সাথে ১ চামচ মধু একসঙ্গে মিশিয়ে নিন।খ. মিশিয়ে মুখে ২০-৩০ মিনিট রেখে দিন। গ. হালকা গরম জল দিয়ে আপনি আপনার মুখটি কে ধুয়ে নিন ২-৩ দিনের মধ্যে আপনি সম্পূর্ণ রেজাল্ট নিজের হাতে পাবেন।

এইরকম কিছু শরীর এবং ত্বক চর্চা মূলক প্রতিবেদন পেতে ওয়ান ওয়াল্ড নিউজ বাংলায় চোখ রাখুন। 

Leave a Reply

Your email address will not be published.