Choosing the Perfect Haircut: আপনি কি চুল কাটতে চাইছেন কিন্তু কোন হেয়ারকাটটি আপনাকে মানাবে বুঝতে পারছেননা! এই সমস্যা থেকে দূর হতে কিছু টিপস দেওয়া হলো

Choosing the Perfect Haircut: আপনার মুখের আকৃতি অনুযায়ী সঠিক হেয়ারকাটটি বেছে নিন 

হাইলাইটস:

  • যদি আপনার মুখ ওভাল আকৃতির থাকে, তাহলে সমস্ত চুল কাটার শৈলী আপনার মুখের আকৃতি সম্পূরক করবে।
  • ভারসাম্যপূর্ণ চেহারা পেতে স্তরযুক্ত কাট, সাইড-পার্টেড স্টাইল বা চিবুক-পিরিয়ড বব বিবেচনা করুন।
  • একজন পেশাদার স্টাইলিস্ট উপদেশ সরবরাহ করতে পারেন আপনার ব্যক্তিগত পছন্দ এবং চুলের ধরণের অনুযায়ী

Choosing the Perfect Haircut: আপনার চুল কাটা আপনার মুখের আকৃতিতে একটি বৃহৎ পার্থক্য তৈরি করে, কারণ আপনি সর্বদা সুন্দর দেখতে চান। শৈলীর নির্বাচন আপনাকে আপনার পছন্দনীয় বৈশিষ্ট্যগুলি জোর করার সাহায্য করতে পারে এবং আপনার আত্মবিশ্বাস উন্নত করতে পারে। অন্যান্য ফ্যাক্টরগুলির পাশাপাশি, চুল কাটা নিয়ে নির্ধারণ নিতে গিয়ে আপনার মুখের আকৃতি বিবেচনা করুন। কিছু ধরণের মুখের আকৃতিগুলি নির্দিষ্ট চুল কাটার স্টাইলগুলির সাথে সেরা দেখতে পারে যা আপনার মুখের বৈশিষ্ট্যগুলির সাথে পরিবর্তনশীল হতে পারে। আপনার মুখের আকৃতি সম্পর্কে বিবেচনা করে সঠিক চুল কাটার নির্ধারণ করার জন্য কিছু পরামর্শ নিতে সাহায্য করবে:

আপনার মুখের আকৃতি চিহ্নিত করুন:

চুলের স্টাইল সম্পর্কে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে কিছু মনে রাখতে হবে তা হল আপনার মুখের আকৃতি তৈরি করে। একটি আয়নায় নিজেকে দেখুন, আপনার মুখের পরিমাণ যা সামগ্রিকভাবে মিলিত হবে। আপনার আপেক্ষিক মুখের প্রান্ত যাচাই করে, আপনার কানের চওড়া, গাল, এবং ঘাড়ের লম্বা মাত্রা ধরে নেওয়ার সাথে আপনার চুলের রেখা থেকে চিবুক পর্যন্ত আপনার মুখের শরীর বরাবর স্থান পরিমাপ করতে ভুলবেন না, সমস্ত ৩টি সংখ্যা লিখুন। আপনার মুখের আকৃতি যদি গোলাকার, ডিম্বাকৃতি, আয়তক্ষেত্র, হৃদয়কর অথবা হীরামণির আকৃতি হয়, তবে আপনি যে চুল কাটা উন্নত করতে পারেন সেটা নির্ধারণ করতে পারেন এবং আপনি যে সেবা নিতে চান সেটা নির্ধারণ করতে পারেন।

গোল মুখ: আপনার যদি গোলাকার রেখা দ্বারা বেষ্টিত একটি বৃত্তাকার মুখ থাকে এবং প্রস্থ এবং দৈর্ঘ্যের একই পরিমাপ থাকে, আপনি আপনার মুখের উচ্চতা এবং দৈর্ঘ্য যোগ করে এমন চুলের স্টাইল ব্যবহার করে আপনার পছন্দসই ফলাফল পেতে পারেন। দৈর্ঘ্যে মুখের চুল কাটার প্রয়োজনীয় কৌশলগুলি সম্পর্কে চিন্তা করুন, যেমন দীর্ঘ স্তর, একটি বিষমাকার দেখতে বা একটি পাশের দিকে চুল কাটার প্রয়াস যা মুখ দীর্ঘ করবে। আপনার বৈশিষ্ট্যগুলির ভারসাম্য বজায় রাখবে।

ওভাল মুখ: ওভাল মুখ বিতর্কিত অনুপাত এবং হালকা গোলাকার বৈশিষ্ট্য সহ বিবেকপূর্ণ মনে করা হয়। যদি আপনার একটি ওভাল মুখের আকৃতি থাকে, তাহলে আপনি ভাগ্যবান, কারণ প্রায় সমস্ত চুল কাটার শৈলী আপনার মুখের আকৃতি সম্পূরক করবে। আপনার মুখের সমমিতি এবং আপনার ন্যাচারাল সৌন্দর্য উন্নত করার জন্য বিভিন্ন দৈর্ঘ্য, পরিমাণ এবং ফ্রিঞ্জ প্যাটার্ন সহ পরীক্ষা করুন।

We’re now on WhatsApp – Click to join

বর্গাকার মুখ: বর্গাকার মুখের আকৃতি দৃঢ়, কোণাত্মক চাবির মাধ্যমে চিহ্নিত হয়। একটি আয়তক্ষেত্রাকার মুখের আকৃতির কোণগুলির মৃদুতা বাড়াতে, নরমতা এবং গতি যুক্ত হেয়ার স্টাইল পছন্দ করুন।

হৃৎপিণ্ডের আকৃতির মুখ: হৃৎপিণ্ডের আকৃতির মুখের অবস্থানে প্রশস্ত কপাল এবং স্থূল কানের এলাকা, একটি উল্টো ত্রিভুজের মতো। একটি পূর্ণাঙ্গ চোয়াল তৈরি করতে চিবুকের চারপাশে ব্যাপ্তি এবং স্তর সহ চুলের স্টাইল বেছে নিন।

হীরক আকৃতির মুখ: হীরা-গঠিত মুখগুলি ছোট কপাল এবং চওড়া গালের হাড় সহ চোয়ালের দ্বারা চিহ্নিত করা হয়। ভারসাম্যপূর্ণ চেহারা পেতে স্তরযুক্ত কাট, সাইড-পার্টেড স্টাইল বা চিবুক-পিরিয়ড বব বিবেচনা করুন। প্রান্তে অত্যধিক ভলিউম সহ চুলের স্টাইল এড়িয়ে চলুন, কারণ তারা গালের হাড়ের প্রস্থকে তীব্র করতে পারে।

একজন পেশাদার স্টাইলিস্টের সাথে পরামর্শ করুন: অনিশ্চিত হলে, একজন পেশাদার হেয়ারস্টাইলিস্টের কাছে পরামর্শ চান যিনি আপনার মুখের আকৃতি পর্যালোচনা করে এবং আপনার বৈশিষ্ট্য এবং জীবনযাপনের সাথে মিলে যাওয়া হেয়ার কাট প্যাটার্ন সুপারিশ করতে পারেন। একজন পেশাদার স্টাইলিস্ট মূল্যবান পরামর্শ এবং উপদেশ সরবরাহ করতে পারেন আপনার ব্যক্তিগত পছন্দ এবং চুলের ধরণের অনুযায়ী, নিশ্চিত করে নিন যে আপনি সেলুন থেকে হেয়ারকাট পেয়ে যাচ্ছেন যা আপনার প্রাকৃতিক সৌন্দর্য এবং মুখের আকৃতির সাথে মিলে।

আপনার মুখের আকৃতি জানার দ্বারা এবং আপনার বৈশিষ্ট্যগুলি মানানোর হারস্টাইল নির্বাচন করে আপনি আপনার বৈশিষ্ট্য এবং আকর্ষণ প্রকাশ করে একটি মজাদার এবং স্টাইলিশ মুখের সাথে পৌঁছে যাবেন। তাই, আপনার মুখের আকৃতি যদি গোল, ওভাল, চৌক, হৃদয়, বা হীরক আকৃতি থাকে, তবে এই পরামর্শগুলি ব্যবহার করে সঠিক হেয়ারকাট নির্বাচন করুন যা আপনার শ্রেষ্ঠ বৈশিষ্ট্যগুলি উজ্জ্বল করে এবং আপনাকে অভিন্ন অনুভূতি দেবে।

এইরকম বিউটি সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.