Baking Hacks: প্যানে কেক আটকে আছে? চিন্তা করবেন না! এই সহজ হ্যাক আপনাকে এটি আলাদা করতে সাহায্য করবে

Baking Hacks
Baking Hacks

Baking Hacks: প্যান থেকে কেক আলাদা করতে এখানে কিছু সহজ টিপস রয়েছে, দেখুন

হাইলাইটস:

  • আপনি কি প্রায়ই প্যান থেকে আপনার কেক আলাদা করা কঠিন বলে মনে করেন?
  • এই সহজ টিপস দিয়ে, এটি বের করে নেওয়া একটি সহজ উপায় হবে
  • আপনি কিভাবে এটি করতে পারবেন তা জানতে নিবন্ধটি পড়ুন

Baking Hacks: বেক করার সময়, কেউ একাধিক চ্যালেঞ্জের সম্মুখীন হতে পারে। উপাদান ফুরিয়ে যাওয়া থেকে শুরু করে আপনার ব্যাটারের জন্য সঠিক ধারাবাহিকতা অর্জন না করা পর্যন্ত, অনেক কিছু আপনার মেজাজ নষ্ট করতে পারে। আরেকটি সাধারণ সমস্যা যা বেকাররা প্রায়শই সম্মুখীন হয় তা হল প্যান থেকে কেক সরাতে লড়াই করা। কেকটি ওভেন থেকে বের হয়ে গেলে কিছু সময়ের জন্য ঠাণ্ডা করতে হবে। অবশেষে যখন এটি বের করার সময় হয়, তখন আপনি নিজেকে এমন একটি পরিস্থিতিতে খুঁজে পেতে পারেন যা একটি অবিরাম সংগ্রামের মতো মনে হয়। তবে চিন্তা করবেন না, আপনি কীভাবে সহজেই প্যান থেকে আপনার কেকটি সরাতে পারেন তা এখানে রয়েছে:

We’re now on WhatsApp- Click to join

আপনাকে যা করতে হবে তা হল কয়েক সেকেন্ডের জন্য একটি পাত্রে গরম জলে ডুবিয়ে কেক প্যানটি গরম করুন। আপনি প্যানের নীচের চারপাশে একটি গরম, স্যাঁতসেঁতে তোয়ালে জড়িয়ে রাখতে পারেন। এটি কেকের শর্করা এবং চর্বি গরম করতে সাহায্য করবে, প্যান থেকে সহজে আলাদা করতে সাহায্য করবে। এটি উল্টানোর আগে, এটিকে আলগা করতে সাহায্য করার জন্য কেকের প্রান্ত বরাবর একটি অফসেট স্প্যাচুলা চালান। তারপর, কেক টিনের উপরে একটি তারের র্যাক বা একটি প্লেট রাখুন এবং এটি উল্টিয়ে দিন।

We’re now on Telegram- Click to join

এখানে কিছু বেকিং হ্যাকস রয়েছে দেখুন:

১. কীভাবে নিশ্চিত করবেন যে আপনার কুকিগুলি ছড়িয়ে পড়ছে না? 

কুকিজ তৈরি করা কঠিন হতে পারে, কারণ সেগুলি প্রায়শই ছড়িয়ে পড়ে। এটি প্রতিরোধ করার জন্য, কুকির ময়দাটি বেক করার আগে কয়েক মিনিটের জন্য ফ্রিজে রেখে দিতে ভুলবেন না। এটিকে কিছুটা ঠান্ডা হতে দিন, তারপর এটিকে আকার দিন এবং বেক করুন।

Read More- আপনার রান্নাঘরে পোকামাকড় থেকে মুক্তি পাওয়ার ১৪টি প্রাকৃতিক উপায় জানুন

২. কিভাবে ফ্রিজ থেকে মাখন গলিয়ে নরম করবেন?

এটা বেশ সহজ। আপনাকে যা করতে হবে তা হল ফ্রিজ থেকে সরাসরি শক্ত মাখন নিয়ে একটি বাটিতে গ্রেট করে নিন। মাখনের এখনও একই টেক্সচার থাকবে, তবে এর নতুন আকৃতি স্বয়ংক্রিয়ভাবে কাজ করা সহজ করে তুলবে। আপনি এখন ময়দা, চিনি বা আপনার প্রয়োজনীয় যে কোনও উপাদানের সাথে মিশ্রিত করতে এই গ্রেট করা মাখন ব্যবহার করতে পারেন।

এইরকম আরও নিত্য নতুন প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে যুক্ত থাকুন।

Leave a Reply

Your email address will not be published.