Break Up: আপনার ব্রেক আপ কাটিয়ে ওঠার সঠিক উপায় কী!

Break Up: যে উপায়ে আপনি আপনার ব্রেক আপ কাটিয়ে উঠতে পারেন!

হাইলাইটস:

  • জীবনে ব্রেকআপকে একটি সাধারন বিষয় হিসেবে দেখা
  • মানুষের জীবন উচ্চ-নিচ চক্রাকারে আবর্তিত হয়
  • মনোবল না হারিয়ে জীবন সংগ্রামে জয়ী হওয়ার পরিকল্পনা

Break Up: একটি ব্রেকআপ হল নিজের অংশের মতো, আপনি আপনার সঙ্গীর সাথে ভাগ করে নিয়েছিলেন, এখন আপনার সঙ্গী সেটি চুরি করেছে, এবং আপনি এই বিষয়টি নিয়ে চিন্তিত নন যে সেই অংশটি চুরি হয়েছে তবে আপনি এই সত্যটি সম্পর্কে জানতে পারেন যে সঙ্গী কেন এটি চুরি করেছে। ঠিক আছে, ব্রেকআপগুলি উপরে লেখার মতো রূপক হতে পারে। আপনার একটি অংশ কেড়ে নেওয়া হয়েছে, এবং আমরা আশ্চর্য হই যে আপনি সেই অংশটি ছাড়া কীভাবে বেঁচে থাকবেন। একটি খারাপ ব্রেকআপ আপনার জন্য সত্যিই দুঃখজনক এবং কঠোর হতে পারে তবে এটি আপনাকেই নিজেকে শক্ত করতে হবে এবং নিজের হারানো অংশটি পুনরায় বৃদ্ধি করতে পরিচালনা করতে হবে, যাতে বড় হতে পারে এবং আপনার ব্রেক আপ কাটিয়ে উঠতে পারে।

১. নিজেকে মূল্যবান মনে করবেন এবং নিজেকে প্রশ্ন করবেন না:

একবার, আপনার সম্পর্ক কাজ করে না, আপনি নিজেকে প্রশ্ন করতে শুরু করতে পারেন, কী ভুল হয়েছে। আপনার সঙ্গী যদি ব্রেক আপ শুরু করে তাহলে, আপনি আত্ম-সন্দেহের জাদুতে পরিণত হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে। অনেক লোক, বিচ্ছেদের কারণ খুঁজে বের করার প্রয়াসে, তাদের শরীর, চেহারা এবং আচরণ সহ নিজেদের মধ্যে ত্রুটিগুলি নির্দেশ করতে শুরু করে। যে কারণগুলির জন্য আপনার সঙ্গী একসাথে না থাকার জন্য বেছে নেয় সেই কারণগুলি আপনার নিজেকে সম্মান করা উচিত, এবং নিজেকে ভালোবাসা উচিত । সুতরাং, এমন একটি জায়গা তৈরি করবেন না যেখানে আপনি নিজেকে প্রশ্ন করতে পারেন।

২. আগেরটি অতিক্রম করার জন্য অন্য সম্পর্কের দিকে তাড়াহুড়ো করবেন না: 

অনেকের জন্য, অন্য সম্পর্কের মধ্যে আসা তাদের জন্য বৈধতায় পরিণত হয়, তবে সত্যই, এটি দীর্ঘ সময়ের জন্য কোনওভাবেই সাহায্য করবে না। অন্য সম্পর্কের মধ্যে ছুটে যাওয়া একটি ভাঙা অবস্থায় থাকা এবং অপ্রসেসড ট্রমা করার মতো, এবং অন্য কাউকে আপনাকে ভাঙা অংশটি ভাগ করার অনুমতি দেওয়া। এটি আপনার বা নতুন অংশীদারের জন্য ভালো নয় এবং আপনার নতুনের সাথে আপনার সেরা না হওয়ার জন্য আপনি আরও দোষী হতে পারেন।

৩. অংশীদার সম্পর্কে সমস্ত নেতিবাচক কথা লিখুন:

এটি প্রথমে কিছুটা বেদনাদায়ক হতে পারে কারণ আপনি স্মৃতির গলিতে হাঁটা শুরু করতে পারেন, তবে শেষ পর্যন্ত, আপনি অংশীদার সম্পর্কে সমস্ত নেতিবাচক দিকগুলি চিহ্নিত করবেন। আপনি এমনকি সবকিছু ঠিক যাচ্ছে না কি তা চিন্তা করতে সক্ষম হতে পারে. এটি আপনাকে সঙ্গী এবং সম্পর্ককেও আদর্শ না করতে সাহায্য করবে। যখনই আপনি নিচু বোধ করেন তখনই তালিকায় ফিরে যান এবং আপনার সম্পর্কটি পুনরায় বন্ধ করে দিন।

৪. সোশ্যাল মিডিয়া ডিটক্সের জন্য যান:

এটি সম্পর্কের সাথে খুব বেশি আপেক্ষিক কিছু না বলে মনে হতে পারে তবে এটি আপনার মানসিক শান্তির জন্য সত্যিই ভালো। এবং অবশ্যই, আপনি যদি আপনার প্রাক্তন, আপনার ইনস্টাগ্রাম বা সোশ্যাল মিডিয়াকে অনুসরণ করেন তবে আপনার হাতগুলি শেষ পর্যন্ত আপনার প্রাক্তনকে তাড়া করতে থাকবে। সুতরাং, শুধু নিজের সাথে শান্তি স্থাপন করুন এবং একটি পরম সামাজিক মিডিয়া ডিটক্স করুন।

৫. বন্ধের দিকে তাকাবেন না:

এমন সম্ভাবনা থাকতে পারে যে আপনার বন্ধ হওয়ার ঘটনা ঘটেনি এবং এই বিশেষ জিনিসটি আপনাকে প্রশ্নগুলির দিকে নিয়ে যায়, যেমন কি ঘটেছে এবং কেন এটি ঘটেছে। যাকে যেতে হবে সে যাবে। আপনি সত্যিই এটি মোকাবেলা করতে পারবেন না,একটি বন্ধ জন্য শিকার বন্ধ করুন,শুধু নিজেকে ভিত্তি রাখার চেষ্টা করুন।

এইরকম বিশেষ তথ্য সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলায় নজর রাখুন।

Leave a Reply

Your email address will not be published.