Bollywood characters: বলিউডের বেশ কিছু চরিত্র যা আমাদের জীবনে অনেক শিক্ষা দেয়

Bollywood characters:বলিউডের যে চরিত্রগুলো থেকে আমরা জীবনের শিক্ষা নিতে পারি

হাইলাইটস
বলিউড চলচ্চিত্রে শিক্ষামূলক চরিত্র
ডিয়ার জিন্দেগিতে কাইরা চরিত্রে আলিয়া ভাট
আরো দেখার জন্য স্ক্রোল

Bollywood characters: বলিউড চলচ্চিত্র আমাদের জীবনে বিশাল প্রভাব বিস্তার করে। সিনেমার গল্প, গান থেকে আমরা কিছু না কিছু শিখেই থাকি। কিছু মূল্যবান জীবনের পাঠ পাওয়ার ক্ষেত্রে এই চরিত্রগুলিই সেরা শিক্ষক। এই শিক্ষক দিবসে, আমরা আপনাকে সেই সব চরিত্রের সাথে পরিচয় করিয়ে দিই যারা আমাদের জীবনের সবচেয়ে বড় শিক্ষা দিয়েছে।

ডিয়ার জিন্দেগিতে কাইরা চরিত্রে আলিয়া ভাট:

ছবিতে কিয়ারা চরিত্রে অভিনয় করেছেন আলিয়া ভাট। কিয়ারা একজন উদীয়মান চিত্রগ্রাহক যিনি একটি প্রেমের সম্পর্কে জড়িয়েছেন। তার জীবনের এই সিদ্ধান্তে তার পরিবারের অসন্তুষ্ট। এই বিচ্ছেদ কাটিয়ে উঠতে, আলিয়া ভাট একজন মনোবিজ্ঞানীর সাহায্য চান। এই মনোবিজ্ঞানীর চরিত্রে শাহরুখ খান অভিনয় করেছেন। আপনার মানসিক স্বাস্থ্য বোঝার এবং সমস্যাগুলি গ্রহণ করার থেকে আমরা কিছু শিখতে পারে। এছাড়াও, আবেগ প্রবন হওয়া আবেগ প্রকাশ করার কিছু লক্ষন এই সিনেমার মাধ্যমে ফুটিয়ে তোলে। আমরা সকলেই আলিয়ার চরিত্রের সাথে বাস্তব জীবনের অনেক কিছু সম্পর্কিত করতে পারি। আমরা জীবনের কোন না কোন সময়ে আমাদের মানসিক স্বাস্থ্যের সাথে লড়াই করে সেটা থেকে বেরিয়ে আসি।

রানী মেহরার চরিত্রে কঙ্গনা রানাউত:
রানী মেহরা একাই তার পরিকল্পিত হানিমুনে বেরিয়েছিলেন। তাঁর জীবনকে পরিপূর্ণভাবে যাপন করতে। রানী যখন বাড়ি ফিরে, তখন সে আত্মবিশ্বাসী হয়ে ওঠে। তার একক ভ্রমণের পরে, কখনই সমাজের কুসংস্কার এবং দৃষ্টিভঙ্গি তাকে পিছু হাঁটতে দেয়নি। তিনি লক্ষ লক্ষ নারীর অনুপ্রেরণা হয়ে ওঠেন। তিনি আমাদের শিক্ষা দেন যে আমাদের সম্পূর্ণ জীবনকে পরিপূর্ণ করার জন্য আমাদের কোন পুরুষের প্রয়োজন নেই।

ওয়েক-আপ সিড-এ সিদ্ধার্থ মেহরা চরিত্রে রণবীর কাপুর :

রণবীর কাপুর অভিনীত সিড চরিত্রটি আমাদের শেখায় যে সবসময় আমাদের আবেগ অনুসরণ করে চলা উচিত। সিড জানতেন না যে তিনি শুরুতে ফটোগ্রাফির প্রতি আগ্রহী ছিলেন। কিন্তু তিনি ছবি তুলতে আগ্রহী ছিলেন।তবে এটিকে পেশা হিসাবে নেওয়ার কথা তিনি কখনই ভাবেননি। কিন্তু যখন তিনি এখনও চাকরি/ক্যারিয়ারের বিকল্প খুঁজছিলেন, তখন তিনি ছবি তুলতে থাকেন যা শেষ পর্যন্ত তাকে একটি ম্যাগাজিনে ফটোগ্রাফার হিসেবে চাকরি পেতে সাহায্য করে।

3 ইডিয়টস-এ রণচোদ্দাস শামালদাস চাঁচাদ (র‍্যাঞ্চো) চরিত্রে আমির খান:
র‍্যাঞ্চো চরিত্রে আমির খান আমাদের জীবনে অনেক শিক্ষা দিয়েছেন। তার এই চরিত্রের মাধ্যমে আমাদের বন্ধুত্বের প্রধান লক্ষ্যগুলিও সুস্পস্ট চিত্রায়িত করেছে। কলেজ জীবনের প্রতিটি পরিস্থিতি সত্ত্বেও তিনি তার বন্ধুদের পাশে দাঁড়িয়েছিলেন। র‍্যাঞ্চো আমাদের বন্ধুত্বের শিক্ষা দিয়েছে।

এইরকম জীবনধারা সম্পর্কিত প্রতিবেদন পেতে ওয়ান ওয়ার্ল্ড নিউজ বাংলার সাথে থাকুন।

 

Leave a Reply

Your email address will not be published.